shono
Advertisement

টেটের দিনেই গীতাপাঠ, পরীক্ষার্থীদের ভোগান্তি কমাতে বাড়তি বাসের ব্যবস্থা রাজ্যের

বাড়তি ট্রেন-মেট্রো চালানোর আবেদনও করা হতে পারে।
Posted: 02:07 PM Dec 07, 2023Updated: 02:07 PM Dec 07, 2023

স্টাফ রিপোর্টার: আগামী ২৪ ডিসেম্বর রাজ্যের প্রাথমিকে টেট পরীক্ষা। পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে যাতে সমস‌্যা না হয়, সেকারণে পরিবহণ দপ্তরকে বাড়তি বাসের ব‌্যবস্থা করার নির্দেশ দিলেন রাজ্যের মুখ‌্যসচিব এইচ কে দ্বিবেদী। পাশাপাশি পরীক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে মোবাইল ফোন ব‌্যবহার নিষিদ্ধ করা হয়েছে।

Advertisement

বুধবার নবান্নে টেট পরীক্ষার আয়োজন নিয়ে মুখ‌্যসচিব এইচ কে দ্বিবেদীর উপস্থিতিতে একটি উচ্চ পর্যায়ের বৈঠক হয়। সেখানে একাধিক সিদ্ধান্ত হয়েছে। তবে সবথেকে বেশি জোর দেওয়া হয়েছে পরিবহণ ব‌্যবস্থার উপর। কারণ ওইদিনই রাজ্যে রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অনুষ্ঠান। মূলত কলকাতায় হবে গীতাপাঠের অনুষ্ঠান। অনুষ্ঠানস্থলে রাজ্যের বিভিন্ন জেলা থেকে প্রচুর লোকসমাগম হবে বলেই মনে করা হচ্ছে। তার জেরে প্রভাব পড়তে পারে যাতায়াত ব্যবস্থায়। তাই পরিবহণে বিশেষ জোর। একই সঙ্গে বাড়তি ট্রেন-মেট্রো চালানোর আবেদনও করা হতে পারে।

[আরও পড়ুন: উত্তরবঙ্গগামী কাঞ্চনকন্যা-সহ ৫ ট্রেন বাতিল! কলকাতা থেকে অতিরিক্ত বাস চালাবে NBSTC]

এদিনের বৈঠকে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি ও স্কুল শিক্ষা দপ্তরের আধিকারিকরাও উপস্থিত ছিলেন। গতবারের তুলনায় কমেছে এবারের টেট পরীক্ষার্থীর সংখ্যা। তিন লক্ষেরও বেশি পরীক্ষার্থী দেবেন এবারের টেট। দুপুর ১২ টা থেকে পরীক্ষা শুরু হবে।

[আরও পড়ুন: দুর্যোগ কাটলেই কলকাতা-সহ রাজ্যে জাঁকিয়ে শীত? জেনে নিন কী বলছে হাওয়া অফিস]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement