shono
Advertisement

উপাচার্য পেতে চলেছে যাদবপুর? ছাত্রমৃত্যুর আবহেই আজ জরুরি বৈঠকের ডাক রাজ্যপালের

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য না থাকা নিয়ে আগেই উদ্বেগপ্রকাশ করেছিলেন রাজ্যপাল।
Posted: 10:52 AM Aug 16, 2023Updated: 10:52 AM Aug 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে স্থায়ী উপাচার্য না থাকায় এত জটিলতা বলে স্বীকার করেছেন আচার্য তথা রাজ্যপাল সি ভি আনন্দ বোস। আর ঠিক তার পরদিনই দিলেন বৈঠকের ডাক। বুধবার বিকেল পাঁচটায় বৈঠক ডেকেছেন তিনি।

Advertisement

গত ৯ আগস্ট রাতে প্রাণ হারায় প্রথম বর্ষের ছাত্রটি। তার পরদিনই বিশ্ববিদ্যালয়ে যান রাজ্যপাল। ছাত্র বিক্ষোভের মুখেও পড়েন তিনি। যাদবপুর বিশ্ববিদ্যালয়েক বেশ কয়েকজন অধ্যাপকের সঙ্গে বৈঠকের পর তৈরি করে ব়্যাগিং বিরোধী কমিটি। রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী উপাচার্য তথা কর্ণাটক হাই কোর্টের অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি শুভ্রকমল মুখোপাধ্যায়ের নেতৃত্বে ওই কমিটি গঠন করেন।রাজ্যপাল জানান কমিটিটি সমস্ত বিশ্ববিদ্যালয়ের র‌্যাগিং সম্পর্কিত অভিযোগ শুনবে। র‌্যাগিং আটকাতে ওই কমিটি নীতি ঠিক করবে।

[আরও পড়ুন: যাদবপুরে ছাত্রমৃত্যু: ‘সাবধান করেছিলাম, কিন্তু…’, বিস্ফোরক দাবি ভাইরাল চিঠির ‘রুদ্রদা’র]

মঙ্গলবার বিকেলে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রমৃত্যুর প্রসঙ্গে টেনে ফের উদ্বেগ প্রকাশ করেন রাজ্যপাল। উপাচার্য না থাকায় পরিস্থিতি জটিল হয়েছে, তা স্বীকার করে নেন। খুব তাড়াতাড়ি উপাচার্য সংক্রান্ত ভাল খবর দিতে পারবেন বলেও আশাপ্রকাশ করেন। ঠিক তারপরই বুধবার বৈঠকের ডাক। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ছাত্রমৃত্যুর বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের তরফে কী ব্যবস্থা নেওয়া হয়েছে, তা নিয়ে আলোচনা হতে পারে। অস্থায়ী উপাচার্য নিয়োগ নিয়ে বৈঠকে কথাবার্তার সম্ভাবনা। বৈঠকের পর রাজ্যপাল কোন বিষয়ে কী সিদ্ধান্ত নেন, সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: যাদবপুরের ছাত্র পড়ে যেতেই তড়িঘড়ি বৈঠক, মুখ না খোলার নির্দেশ! ভাইরাল বিস্ফোরক চ্যাট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement