shono
Advertisement

অবশেষে সম্মতি বোসের, পুজোর আগে ৭১ জন বন্দিকে মুক্তির সিদ্ধান্ত

নবান্নর বন্দিমুক্তির প্রস্তাবে শুক্রবার গভীর রাতে রাজি হল রাজভবন।
Posted: 08:44 AM Oct 14, 2023Updated: 08:44 AM Oct 14, 2023

স্টাফ রিপোর্টার: প্রাথমিক সংঘাতের পর রাজ‌্য সরকার ও রাজভবনের মধ্যে বন্দিমুক্তি নিয়ে সমস‌্যা মিটল। নবান্নর বন্দিমুক্তির প্রস্তাবে শুক্রবার গভীর রাতে রাজি হল রাজভবন। পুজোর আগে রাজ্যের বিভিন্ন কারাগারে বন্দি ৭১ জনকে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেয় রাজ‌্য সরকার। কিন্তু নবান্নর সেই ইচ্ছাপূরণে ফের বাধা হয়ে দাঁড়িয়েছিল রাজভবন।

Advertisement

শুক্রবার রাতে রাজ্যের ৭১ জন বন্দিকে মুক্তি দেওয়ার রাজ‌্য সরকারের প্রস্তাবে রাজি হয়ে যান রাজ‌্যপাল সি ভি আনন্দ বোস। এর আগে উপাচার্য নিয়োগ নিয়ে রাজ‌্যপাল ও নবান্নর মধ্যে সংঘাত হয়েছিল। এ নিয়ে সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে মুখ‌্যমন্ত্রী ও রাজ‌্যপালের বৈঠক হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। ফলে রাজভবন ও নবান্নর সম্পর্ক যেভাবে তলানিতে গিয়েছিল। তার অনেকটাই উন্নতি হতে পারে বলে মনে করছে প্রশাসনিক মহল। অনেকটা উন্নতি হয়েছে বলেও মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: আজও অটুট ঐতিহ্য, আগমনির সুরে পঞ্চকোট রাজবাড়িতে রাজরাজেশ্বরীর আবাহন]

এছাড়া রাজ্যের একশো দিনের কাজের বকেয়া টাকা কেন্দ্রীয় সরকার আটকে রেখেছে বলে রাজ‌্য সরকারের তরফে অভিযোগ তোলা হয়। এক্ষেত্রেও কেন্দ্র ও রাজ্যের সংঘাতের আবহে রাজ‌্যপাল মধ‌্যস্থতা করছেন। ফলে সেক্ষেত্রেও নবান্ন ও রাজ‌্যপালের মধ্যে তলানিতে চলে যাওয়া সম্পর্কের অনেকটাই উন্নতি হচ্ছে বলে মনে হচ্ছে। এবার এই সম্পর্কের উন্নতির জন‌্য রাজ‌্য সরকারের বন্দিমুক্তির প্রস্তাবে রাজভবনের সায়ও আরও একটি কারণ বলে মনে করছে প্রশাসনিক ও রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: ৩৫০ বছর আগে মহানন্দা নদীতে উদ্ধার চণ্ডীর মূর্তি, মালদহে বিখ্যাত এই প্রাচীন পুজো]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement