shono
Advertisement

ফের রাজ্যের সঙ্গে সংঘাত, উপাচার্য নিয়োগ নিয়ে চরমে শিক্ষামন্ত্রী-রাজ্যপাল টুইট যুদ্ধ

তার ফলে দু'পক্ষের সম্পর্কের তিক্ততা আরও বাড়ল।
Posted: 08:59 AM Dec 16, 2020Updated: 08:59 AM Dec 16, 2020

দীপঙ্কর মণ্ডল: উপাচার্য নিয়োগ কে করেন তা নিয়ে রাজভবন এবং উচ্চশিক্ষা দপ্তরের বাগযুদ্ধ শুরু হল। দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হয়েছেন সঞ্চারি রায় মুখোপাধ্যায়। মঙ্গলবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের এই অধ্যাপকের নাম প্রথম টুইট করেন রাজ্যপাল তথা রাজ্য বিশ্ববিদ্যালয়ের আচার্য জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। অর্থনীতির এই অধ্যাপককে তিনি নিয়োগ করেছেন বলে দাবি করেন ধনকড়।

Advertisement

বেশ কিছুক্ষণ পর রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) টুইটে দাবি করেন, উচ্চশিক্ষা দপ্তরের সুপারিশে গঠিত সার্চ কমিটি অধ্যাপক মুখোপাধ্যায়কে বেছে নিয়েছে।

[আরও পড়ুন: করোনা কালে ভারচুয়াল সমাবর্তনও করছে না যাদবপুর বিশ্ববিদ্যালয়, রাজ্যপালকে এড়াতেই কি এই সিদ্ধান্ত?]

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) এবং শিক্ষামন্ত্রীকে ট্যাগ করে পালটা ধনকড় বলেন, সার্চ কমিটির চেয়ারপার্সনকেও নিয়োগ করেন আচার্য। উপাচার্য নিয়োগের ক্ষমতাও তাঁর হাতেই আছে। মুখ্যমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীর প্রতি রাজ্যপালের আবেদন, তিনি ন্যূনতম সৌজন্য আশা করেন।


দায়িত্ব নেওয়ার পর থেকেই রাজ্যের সঙ্গে বারবার সংঘাতে জড়িয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। কখনও শিক্ষাক্ষেত্র আবার কখনও প্রশাসনিক ক্ষেত্রে রাজ্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছেন তিনি। নবান্ন-রাজভবন টুইট যুদ্ধ, পত্রবোমা চালাচালি লেগেই থাকে। এই আবহে দক্ষিণ দিনাজপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ নিয়ে টুইট যুদ্ধ দু’পক্ষের সম্পর্কের তিক্ততা আর বাড়ল। 

[আরও পড়ুন: জানুয়ারিতে কি স্কুলে শুরু হবে পঠনপাঠন? জেনে নিন কী আপডেট দিল স্কুলশিক্ষা দপ্তর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement