shono
Advertisement

WB Panchayat Poll: পঞ্চায়েত ভোট মিটতেই শুভেন্দু ঘনিষ্ঠ বিজেপি নেতা কণিষ্ক পণ্ডাকে গ্রেপ্তার করল পুলিশ

পুরনো একটি মামলায় তিনি গ্রেপ্তার হয়েছেন বলে খবর।
Posted: 04:56 PM Jul 12, 2023Updated: 06:04 PM Jul 12, 2023

রঞ্জন মহাপাত্র, কাঁথি: পঞ্চায়েত ভোট(WB Panchayat Poll) মিটতেই পুরনো মামলায় গ্রেপ্তার পূর্ব মেদিনীপুরের বিজেপি (BJP) নেতা কণিষ্ক পণ্ডা। পুরনো একটি মামলায় বুধবার তাঁর বাড়ি থেকে গ্রেপ্তার করল মারিশদা থানার পুলিশ। সকাল থেকেই তাঁর বাড়ি ঘিরেছিল পুলিশ। বিকেলে গ্রেপ্তার করা হয়। যদিও পরিবারের অভিযোগ, আচমকা বাড়ি থেকে পুলিশ তাঁকে বেআইনিভাবে গ্রেপ্তার করেছে। কী কারণে গ্রেপ্তার, সে বিষয়ে পরিবারকে কিছু জানানো হয়নি পুলিশের তরফে।

Advertisement

কাঁথির বিজেপি নেতা কণিষ্ক পণ্ডা।

পূর্ব মেদিনীপুরের কাঁথির নেতা কণিষ্ক বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) ঘনিষ্ঠ বলে পরিচিত। ২০২১ সালে শুভেন্দু তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদানের পর তিনিও গেরুয়া শিবিরের নাম লেখান। সেসময় ‘দাদার অনুগামী’ স্লোগান তুলে অনুগামীদের  সংগঠিত করার ক্ষেত্রে কণিষ্ক পণ্ডার বড় ভূমিকা ছিল। 

[আরও পড়ুন: বীরভূমে সবুজ ঝড়ের দিনও তিহাড়ে অনুব্রত, পঞ্চায়েতে তৃণমূলের সাফল্যে উচ্ছ্বসিত কেষ্ট]

যদিও কণিষ্কর রাজনৈতিক কেরিয়ার বেশ পরিবর্তনশীল। প্রথমে তিনি কংগ্রেসের কর্মী ছিলেন।  পরিবর্তনের সরকারে তৃণমূলে নাম লেখান। ২০১৮ সালে কাঁথি ৩ পঞ্চায়েত সমিতি থেকে তৃণমূলের টিকিটে প্রার্থী হয়ে জয়লাভ করেন। পঞ্চায়েত সমিতির বনভূমি কর্মাধ্যক্ষ নির্বাচিত হন। এরপর একুশের বিধানসভা নির্বাচনের আগে শুভেন্দু অধিকারীর অনুগামী হয়ে বিজেপিতে যোগ দেওয়া। পঞ্চায়েত সমিতির বন ও ভূমি কর্মাধ্যক্ষ পদ থেকে ইস্তফা দেন। ২০১৮ সালে কাঁথি ৩ পঞ্চায়েত সমিতি তে তৃণমূলের টিকিটের প্রার্থী হয়ে জয় লাভ করে পঞ্চায়েত সমিতির বনভূমি কর্মাধ্যক্ষ নির্বাচিত হন। অনুগামী হিসেবে পঞ্চায়েত সমিতির বন ও ভূমি কর্মাধ্যক্ষ পদ থেকে ইস্তফা দেন। একুশের বিধানসভা নির্বাচনের আগে শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগ দেওয়ার পরেই তাঁর অনুগামী হয়ে কণিষ্ক পণ্ডাও দলবদল করেন। পরবর্তীকে ‘দাদার অনুগামী’ হিসেবে নিজেকে রাজনৈতিক মহলে তুলে ধরেন। 

[আরও পড়ুন: পঞ্চায়েত নির্বাচনে তৃণমূলের সংখ্যালঘু ভোটে কি ভাঙন ধরেছে? অন্য ব্যাখ্যা কুণালের]

তবে পঞ্চায়েত ভোটের ফলাফলে কাঁথির বেশিরভাগ জায়গায় তৃণমূলের জয়জয়কার। পিছিয়ে বিজেপি। আর তা বেরতে না বেরতেই কণিষ্ক পণ্ডাকে পুরনো মামলায় গ্রেপ্তার করল মারিশদা থানার পুলিশ। যদিও কী মামলায় গ্রেপ্তার, সে বিষয়ে মুখে কুলুপ পুলিশের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার