shono
Advertisement

WB Panchayat Vote 2023: বিজেপি বিধায়কের মাথায় ছাতা ধরে কেন্দ্রীয় বাহিনীর জওয়ান! ভাইরাল ছবি ঘিরে বিতর্ক

বিজেপির তীব্র সমালোচনায় সরব তৃণমূল।
Posted: 08:09 PM Jul 02, 2023Updated: 08:10 PM Jul 02, 2023

সুদীপ বন্দ্যোপাধ্যায়, দুর্গাপুর: এবার ‘ছত্রপতি’ বিজেপি বিধায়ক লক্ষণ ঘড়ুই। বৃষ্টির মাঝে তাঁর মাথায় ছাতা হাতে দাঁড়িয়ে কেন্দ্রীয় বাহিনীর জওয়ান। সেই ছবিকে কেন্দ্র করে পঞ্চায়েত ভোটের (Panchayat Vote 2023) আগে তুমুল বিতর্ক। তৃণমূলের রাজ্য সম্পাদক ও মুখপাত্র কুণাল ঘোষ টুইট করে কেন্দ্রীয় বাহিনীর নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলেছেন। তৃণমূলের পশ্চিম বর্ধমান জেলা সভাপতি তুমুল সমালোচনা করেছেন বিজেপির। “কেন্দ্রীয় বাহিনী আমার সুরক্ষার জন্যে। তাঁরা এটা করতেই পারেন”, বলে বিতর্ক আরও উসকে দিয়েছেন বিজেপির ‘ছত্রপতি’ বিধায়ক লক্ষণ ঘড়ুই।

Advertisement

ঠিক কী হয়েছে? গত শুক্রবার অণ্ডাল বাজারে জেলা পরিষদের ১০ নম্বর আসনের বিজেপি প্রার্থী সরোজ মণ্ডলের সমর্থনে একটি পথসভা করেন বিজেপি বিধায়ক লক্ষণ ঘড়ুই। হঠাৎ বৃষ্টি শুরু হয়। বিধায়ক যেন না ভিজে যান তাই পথসভা চলাকালীন তাঁর মাথায় ছাতা হাতে দাঁড়িয়ে থাকতে দেখা যায় কেন্দ্রীয় বাহিনীর এক জওয়ানকে। লক্ষণ ঘড়ুই ফেসবুকে এই ছবি পোস্টও করেন। তারপরই শুরু হয়ে যায় বিতর্ক।

[আরও পড়ুন: প্রেমিকের সঙ্গে থাকতে দু’বছরের সন্তানকে খুন! ‘দৃশ্যম’-এর মতো প্রমাণ লোপাটের চেষ্টা মহিলার]

এর ঠিক একদিন আগে বৃহস্পতিবার পানাগড় বাজারে তৃণমূলের এক সভায় দুর্গাপুরের আইএনটিটিইউসি নেতা প্রভাত চট্টোপাধ্যায়ের মাথায় ছাতা হাতে দাঁড়িয়ে থাকতে দেখা যায় তাঁর নিরাপত্তা কর্মীকে। সেই ছবি টুইট করে তৃণমূল-সহ পুলিশকে আক্রমণ করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এবার পালটা লক্ষণ ঘড়ুই ‘ছত্রপতি’ হয়ে বিপাকে বিজেপি। বিজেপি বিধায়ক লক্ষণ ঘড়ুই বলেন, “কেন্দ্রীয় বাহিনী আমার সুরক্ষার জন্যে বহাল। তাঁরা এটা করতেই পারেন। তোলাবাজ প্রভাত চট্টোপাধ্যায়ের সুরক্ষায় কী পুলিশ আছে? সেদিন ছাতা নিয়ে তাহলে পুলিশ দাঁড়িয়ে ছিল কেন?” বিজেপিকে খোঁচা দিয়ে টুইট করেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ।

তৃণমূলের জেলা সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী বলেন, “কেন্দ্রীয় বাহিনীর এই যদি হাল হয় তাহলে ভোটে সেই বাহিনীর দরকার নেই বাংলায়। বোঝাই যাচ্ছে বিজেপি নেতাদের কথায় ভোটের আগে ও পরে চলবে সেই বাহিনী। তাঁদের সেবাতেই থাকবে কেন্দ্রীয় বাহিনী। কাচের ঘরে বসে ঢিল মারতে নেই।” 

[আরও পড়ুন: বিনা পয়সায় ৪০ অপারেশন, শহরে এই প্রথম অস্ত্রোপচার মেলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার