shono
Advertisement

নিশীথ কাণ্ডে নথি দিচ্ছে না! রাজ্য পুলিশের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা CBI-এর

কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামানিকের কনভয়ে হামলার তদন্তেভার সিবিআইয়ের হাতে দিয়েছেন হাই কোর্ট।
Posted: 01:21 PM Apr 04, 2023Updated: 01:22 PM Apr 04, 2023

গোবিন্দ রায়: এবার রাজ্য় পুলিশের বিরুদ্ধে আদালতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। রাজ্য পুলিশের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা ঠুকল তাঁরা। কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামানিকের কনভয়ে হামলার তদন্তেভার সিবিআইয়ের হাতে দিয়েছেন হাই কোর্ট। নথি হস্তান্তরের নির্দেশও দেওয়া হয়েছে। কিন্তু এখনও নথি না পাওয়ায় আদালতে গেল সিবিআই।

Advertisement

মঙ্গলবার বিষয়টি নিয়ে কলকাতা হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করে সিবিআই। তারপরই মামলার দায়েরের অনুমতি দেয় আদালত। স্বাভাবিক এই ঘটনায় রাজ্যের উপর যে চাপ বাড়বে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

[আরও পড়ুন: শক্তিগড় শুটআউট: খালি হাতে ফেরাতেন না কাউকে! সমাজসেবী হতে রাজনীতির আশ্রয়ে রাজু]

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর কনভয়ে হামলার ঘটনায় উত্তাল হয়েছে0 রাজ্য রাজনীতি। দিনহাটার ঘটনায় গেরুয়া শিবিরের অভিযোগের তিরে বাংলার শাসকদল। আর তৃণমূলের (TMC) দাবি, ওটা দিনহাটার সাধারণ মানুষের ক্ষোভের বহিঃপ্রকাশ। কোচবিহারের সাহেবগঞ্জ থানার পুলিশ স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে। ইচ্ছাকৃতভাবে বিজেপি নেতাদের বিরুদ্ধে পুলিশ মামলা করেছে বলেই দাবি করে গেরুয়া শিবির। পালটা পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে ও সিবিআই তদন্তের দাবিতে কলকাতা হাই কোর্টে মামলা করে বিজেপি।

মামলার শুনানিতেই রাজ্যের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলে আদালত। ঘটনার দিন পুলিশ সুপার, জেলাশাসকের কী ভূমিকা ছিল তা জানতে সিবিআই তদন্তের আরজি জানানো হয়। শুনানি শেষে হাই কোর্টের ডিভিশন বেঞ্চ রাজ্যকে রিপোর্ট পেশ করতে নির্দেশ দিয়েছিল। রিপোর্ট পেশ করে রাজ্য। বিজেপির দাবিকে মান্যতা দিয়েই নিশীথ প্রামানিকের কনভয়ে হামলার ঘটনায় এদিন সিবিআই তদন্তের নির্দেশ দিল আদালত।

[আরও পড়ুন: গরুর দড়ি ফেরি করে হাতেখড়ি, তারপর বিশাল ব্যবসা, উল্কাগতিতে লতিফের চমকপ্রদ উত্থান!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement