shono
Advertisement

মনোমালিন্য ছেড়ে একসঙ্গে লড়ুন, বঙ্গ বিজেপিকে বার্তা কেন্দ্রীয় নেতাদের

লোকসভায় দমদম থেকে প্রার্থী হচ্ছেন শমীক ভট্টাচার্য? The post মনোমালিন্য ছেড়ে একসঙ্গে লড়ুন, বঙ্গ বিজেপিকে বার্তা কেন্দ্রীয় নেতাদের appeared first on Sangbad Pratidin.
Posted: 11:56 AM Nov 13, 2018Updated: 11:56 AM Nov 13, 2018

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ২০১৯-এর নির্বাচনকে সামনে রেখে লোকসভা কেন্দ্র ধরে প্রস্তুতি বৈঠক শুরু করে দিল রাজ্য বিজেপি। সোমবার দমদম, দক্ষিণ ও উত্তর কলকাতা-এই তিন লোকসভা কেন্দ্রের মধ্যে থাকা দলের সাংগঠনিক জেলার নেতাদের নিয়ে বৈঠক হয় রাজ্য দপ্তরে। মূলত সংগঠনের বিষয় নিয়ে আলোচনা হয়। দলের কেন্দ্রীয় নেতা শিবপ্রকাশের উপস্থিতিতে বৈঠকে ছিলেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ছাড়াও মুকুল রায়, ডা. সুভাষ সরকার ও জেলা নেতারা।

Advertisement

[রথযাত্রা নিয়ে রাজ্য-বিজেপি সংঘাত তুঙ্গে, বিতর্কের জল গড়াতে পারে হাই কোর্টেও]

দলীয় সূত্রে খবর, জেলা পার্টির তরফ থেকে সম্ভাব্য প্রার্থী হিসাবে কারও নাম রয়েছে কিনা তা শীর্ষ নেতৃত্ব জানতে চায়। তখন দমদম লোকসভা কেন্দ্রে সম্ভাব্য প্রার্থী হিসাবে জেলার তরফে যুব মোর্চার কেন্দ্রীয় নেতা সৌরভ শিকদার ও প্রাক্তন বিধায়ক শমীক ভট্টাচার্যর নাম তোলা হয়। সৌরভ হচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তপন শিকদারের ভাইপো। তাছাড়া, বিজেপির যুব মোর্চার সর্বভারতীয় সম্পাদক পদেও রয়েছেন সৌরভ শিকদার। পাশাপাশি দমদম কেন্দ্রের প্রার্থী হিসাবে দলের প্রাক্তন বিধায়ক এবং সুবক্তা শমীক ভট্টাচার্যর নামও প্রস্তাব করেছে জেলা পার্টির একাংশ। দক্ষিণ কলকাতা ও উত্তর কলকাতা কেন্দ্রে জেলা পার্টির তরফে অবশ্য নির্দিষ্ট করে কারও নাম প্রস্তাব রাখা হয়নি।

[জামিনে মুক্তরাই সততার সংশাপত্র দিচ্ছে, গান্ধী পরিবারকে তোপ মোদির]

তবে বনেদি এলাকার কথা মাথায় রেখে উত্তর কলকাতায় হেভিওয়েট কাউকে প্রার্থী করা হলে ভাল হয় বলে প্রস্তাব স্থানীয় নেতৃত্বের। এদিন বৈঠকে শিবপ্রকাশ বলেছেন, বিরোধী দল থেকে নেতা-কর্মীদের বিজেপির পতাকাতলে নিয়ে আসতে হবে। এছাড়া, বিজেপিরও পুরনো যাঁরা বসে রয়েছেন তাঁদের ভোটের কাজে নামাতে হবে। কোনওরকম মনোমালিন্য চলবে না। নতুন-পুরনোদের নিয়ে সংঘবদ্ধভাবে কাজ করতে হবে। এটা স্পষ্ট করে দিয়েছেন কেন্দ্রীয় নেতা শিবপ্রকাশ। অন্য বিরোধী দল থেকে নুতন যাঁরা আসবেন তাঁদেরকে নিয়ে চলতে হবে। দলের যে সব নেতারা পারবেন না তাঁদের পার্টিতে থাকার দরকার নেই। জেলা নেতৃত্বকে জানিয়ে দেন শিবপ্রকাশ। লোকসভা ভোটকে সামনে রেখে বিভিন্ন কেন্দ্রে একাধিক কমিটিও তৈরি করার নির্দেশ দিয়েছেন শিবপ্রকাশ। মিডিয়া ও সোশ্যাল মিডিয়া, ওবিসি, তফসিলি, সংখ্যালঘু বিষয়ক কমিটি তৈরি করা হচ্ছে। এছাড়া, বিরোধীদের সঙ্গে যোগাযোগ করার জন্যও আলাদা কমিটি হচ্ছে। প্রতি লোকসভা কেন্দ্রভিত্তিক কল সেন্টার ইউনিট তৈরি হচ্ছে।

The post মনোমালিন্য ছেড়ে একসঙ্গে লড়ুন, বঙ্গ বিজেপিকে বার্তা কেন্দ্রীয় নেতাদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement