shono
Advertisement
WB Weather Update

নিম্নচাপের জেরে আরও ৪৮ ঘণ্টা রাজ্যজুড়ে দুর্যোগ! কবে বদলাবে আবহাওয়া?

মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।
Published By: Tiyasha SarkarPosted: 11:25 AM Aug 25, 2024Updated: 12:35 PM Aug 25, 2024

নিরুফা খাতুন: নিম্নচাপের জেরে গত কয়েকদিন ধরে বৃষ্টি চলছে রাজ্যজুড়ে। বিভিন্ন এলাকা রীতিমতো জল থইথই অবস্থা। কবে বৃষ্টি থামবে সেই অপেক্ষায় সকলে। হাওয়া অফিস সূত্রে খবর, এখনই রেহাই মিলবে না বৃষ্টি থেকে। মঙ্গলবার অবধি দক্ষিণবঙ্গে চলবে বৃষ্টি। উত্তরবঙ্গের পার্বত্য এলাকাতেও ভারী বৃষ্টির সম্ভাবনা। মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Advertisement

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, নিম্নচাপ ক্রমশ সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হচ্ছে। ঝাড়খণ্ড থেকে সরে তা উত্তরপ্রদেশ ও মধ্যপ্রদেশ সংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি আরও সরে রাজস্থান হয়ে গুজরাট পৌঁছবে। সেখানে শক্তি বাড়িয়ে নিম্নচাপে পরিণত হয়ে আরবসাগরের নিম্নচাপের সঙ্গে মিলবে। যার জেরে আগামী মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। ভারী বৃষ্টির সম্ভাবনা কয়েকটি জেলায়। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা আগামী ২৪ ঘণ্টায়। সোমবার ভারী বৃষ্টির সতর্কতা বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া জেলায়। অন্যান্য জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা।

[আরও পড়ুন: নয়া পেনশন নীতিতে সিলমোহর কেন্দ্রের, কেমন সুবিধা পাবেন অবসরপ্রাপ্তরা?]

আজ রবিবার পশ্চিমবঙ্গ ওড়িশার মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। সমুদ্র উত্তাল হওয়ার সম্ভাবনা। ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়ার সম্ভাবনা। প্রসঙ্গত, ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা মধ্য মহারাষ্ট্র ও গুজরাটে। ওড়িশা, উত্তরাখণ্ড, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা, কঙ্কন, গোয়া, গুজরাট, মধ্যপ্রদেশেও বৃষ্টির সম্ভাবনা। ভারী বৃষ্টি হতে পারে উত্তরপ্রদেশ, রাজস্থান, ছত্তিশগড়, সিকিম, বিহার, ঝাড়খণ্ড, অরুণাচল, তেলেঙ্গানা, কর্ণাটক রাজ্যে।

[আরও পড়ুন: নজরে ছাত্র আন্দোলন, ২৭-এ ‘নিশ্ছিদ্র দুর্গ’ নবান্ন, নিরাপত্তার দায়িত্বে ৯৭ উচ্চপদস্থ পুলিশ কর্তা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নিম্নচাপের জেরে গত কয়েকদিন ধরে বৃষ্টি চলছে রাজ্যজুড়ে।
  • বিভিন্ন এলাকা রীতিমতো জল থইথই অবস্থা। কবে বৃষ্টি থামবে সেই অপেক্ষায় সকলে।
  • হাওয়া অফিস সূত্রে, মঙ্গলবার দক্ষিণবঙ্গে অবধি চলবে বৃষ্টি। উত্তরবঙ্গের পার্বত্য এলাকাতেও ভারী বৃষ্টির সম্ভাবনা।
Advertisement