shono
Advertisement

এখনই আলমারিতে তোলা যাবে না সোয়েটার, আবহাওয়া পরিবর্তনের বড়সড় ইঙ্গিত

রবিবার আরও বাড়ল কলকাতার তাপমাত্রা।
Posted: 11:35 AM Jan 07, 2024Updated: 11:42 AM Jan 07, 2024

নিরুফা খাতুন: জানুয়ারির শুরুতে শীতের জন্য হাপিত্যেশ করছেন শীতবিলাসীরা। আগামী দু-তিনদিন আরও বাড়তে পারে তাপমাত্রা। তবে এখনই আলমারিতে তুলে রাখা যাবে না সোয়েটার। কারণ, হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী সপ্তাহের শেষে আবারও কমতে পারে তাপমাত্রা।

Advertisement

রবিবার আরও বাড়ল কলকাতার তাপমাত্রা। কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৭ ডিগ্রি। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.৭ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৪৯ থেকে ৯৪ শতাংশ। সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা ছিল। বেলা বাড়ার সাথে সাথে কুয়াশার দাপট কাটে। বৃষ্টির সম্ভাবনা নেই।

[আরও পড়ুন: মোদির লাক্ষাদ্বীপ সফর নিয়ে বিতর্কে মালদ্বীপ! ভারতীয়দের ‘উপহাস’ মুইজ্জুর দলের নেতার]

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, উত্তর-পশ্চিম ভারতে সোমবার নতুন করে পশ্চিমি ঝঞ্ঝা আসবে। ঘূর্ণাবর্ত রয়েছে লাক্ষাদ্বীপ ও উত্তরপ্রদেশে। লাক্ষাদ্বীপের ঘূর্ণাবর্ত থেকে মধ্য ভারতের বিদর্ভ পর্যন্ত একটি অক্ষরেখা গিয়েছে। তার প্রভাবে বাড়ছে তাপমাত্রা। বৃহস্পতি ও শুক্রবার একইরকমভাবে বাড়বে তাপমাত্রা। সপ্তাহের শেষে ক্রমশ নামবে পারদ। জাঁকিয়ে শীতের স্পেল আসছে সপ্তাহের শেষে। থাকবে কুয়াশার দাপটও। দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা। উত্তরের জেলাগুলিও মুখ ঢাকতে পারে কুয়াশায়।

[আরও পড়ুন: ‘ছেলে ততদিনই নিজের থাকে যতদিন বউমা না আসে’, বলছেন দেশের ‘হবু প্রধান বিচারপতি’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার