shono
Advertisement

WB Weather Update: ঘূর্ণিঝড় ‘মিধিলি’র রেশ কাটতেই কমল তাপমাত্রা, বঙ্গে কবে পড়বে জাঁকিয়ে শীত?

পশ্চিমের জেলাগুলির তাপমাত্রা ২০ ডিগ্রির নিচে নামতে পারে।
Posted: 09:59 AM Nov 18, 2023Updated: 01:30 PM Nov 18, 2023

নিরুফা খাতুন: ঘূর্ণিঝড় ‘মিধিলি’র রেশ কাটতেই ফের বঙ্গে ফিরল শীতের আমেজ। একধাক্কায় কমল তাপমাত্রা। তবে এখনই কলকাতা-সহ গোটা রাজ্যে পাকাপাকিভাবে ফিরছে না শীত।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, মেঘ কেটে যাওয়ায় দিনের বেলায় উষ্ণতা বাড়বে। বাতাসে জলীয় বাষ্প থাকায় কলকাতা-সহ সংলগ্ন এলাকায় কিছুটা অস্বস্তিও থাকবে। সকাল, সন্ধ্যা শীতের আমেজ কিছুটা ফিরবে। পশ্চিমের জেলায় শীতের আমেজ একটু বেশি থাকবে। আগামী তিনদিন রাতের তাপমাত্রা বা সর্বনিম্ন তাপমাত্রা ১-২ ডিগ্রি কমতে পারে। তবে আবার সোম, মঙ্গলবার আংশিক মেঘলা আকাশের কারণে বাড়তে পারে তাপমাত্রা। সপ্তাহের শেষ দিকে পারদ নামার ইঙ্গিত আবহাওয়া দপ্তরের। দক্ষিণের মতো উত্তরবঙ্গেও আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামী তিন-চার দিনে কমবে তাপমাত্রা। ক্রমশ বাড়বে শীতের আমেজ।

[আরও পড়ুন: পরিবারে বিয়ের সানাই, পাহাড়ি মেয়েকে ঘরে আনতে বরযাত্রী নিয়ে যাচ্ছেন মমতা]

এদিকে, ঘূর্ণিঝড় ‘মিধিলি’র অবশিষ্টাংশ নতুন করে পশ্চিমি ঝঞ্ঝা ঢুকবে। বর্তমানে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর এবং দক্ষিণ আন্দামান সাগর সংলগ্ন এলাকায় দুটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। আগামী ২৪ ঘন্টায় আন্দামান ও নিকোবরে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। পূবালি হাওয়ায় দক্ষিণ ভারতে বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টি হতে পারে কেরল, মাহে তামিলনাড়ু, পণ্ডিচেরি ও করাইকালে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে বৃষ্টি হতে পারে উত্তর পূর্ব ভারতের অসম, মেঘালয়, মনিপুর, মিজোরাম এবং ত্রিপুরাতেও।

[আরও পড়ুন: জেলবন্দি জ্যোতিপ্রিয়র জন্মদিনে ভূরিভোজ, দীর্ঘায়ু কামনায় এলাহি আয়োজন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার