shono
Advertisement

WB Weather Update: কমছে তাপমাত্রা, ঢুকছে উত্তরে হাওয়া, কালীপুজোর আগেই রাজ্যে শীতের আমেজ

সকাল-সন্ধ্যায় তাপমাত্রার হেরফের হবে কয়েকদিন, জানাল হাওয়া অফিস।
Posted: 10:11 AM Nov 06, 2023Updated: 10:15 AM Nov 06, 2023

নিরুফা খাতুন: সপ্তাহের শুরুতেই হাওয়া বদলের বড়সড় পূর্বাভাস। কালীপুজোর (Kali Puja) আগেই রাজ্যে শীতের আমেজ। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, পূবালী হাওয়ার বদলে রাজ্যে উত্তর-পশ্চিম হাওয়ার আগমন। মঙ্গলবার থেকে তাপমাত্রা কমবে রাজ্যের সর্বত্র। পুরোপুরি হেমন্তের আবহওয়া রাজ্যে। তবে দিনে-রাতের তাপমাত্রা ওঠানামা করবে আরও বেশ কিছুদিন।

Advertisement

হাওয়া অফিসের (Alipore Weather Office) পূর্বাভাস, কলকাতা ও সংলগ্ন এলাকায় ২০ থেকে ২১ ডিগ্রির মধ্যে তাপমাত্রা নেমে যাবে আগামী তিনদিনের মধ্যে। পশ্চিমের জেলাগুলিতে এই তাপমাত্রা কুড়ি ডিগ্রির নিচে নেমে যাবে। বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম জেলাতে তাপমাত্রা ১৮-১৯ ডিগ্রির ঘরে নেমে যেতে পারে বুধবারের মধ্যে। এই সপ্তাহেই শীতের আমেজ ফিরবে দক্ষিণবঙ্গের (South Bengal) জেলায় জেলায়।

[আরও পড়ুন: জল্পনাই সত্যি, সিপিএমের দলীয় মুখপত্রের সম্পাদক বদল, নতুন দায়িত্বে শমীক লাহিড়ি]

কলকাতা ও সংলগ্ন এলাকায় সকাল এবং সন্ধ্যায় শীতের (Winter) আমেজ কিছুটা অনুভূত হলেও পশ্চিমের জেলাগুলিতে শীতের আমেজ বেশি অনুভূত হবে। কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৭ ডিগ্রি। রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.১ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৬১ থেকে ৯২ শতাংশ।

[আরও পড়ুন: কৃষ্ণনগর-করিমপুর প্রস্তাবিত রেলপথের জমি চেয়ে চিঠি রেলের]

আর উত্তরবঙ্গে (North Bengal) দার্জিলিং এবং কালিম্পংয়ে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের পার্বত্য এলাকা ছাড়া বাকি কোনও জেলাতে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই আগামী কয়েকদিন। জলীয় বাষ্প কমে ক্রমশ শুষ্ক বাতাস বইবে। উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রার বিশেষ হেরফের না হলেও শীতের আমেজ ক্রমশ বাড়তে থাকবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার