shono
Advertisement

“আপনাদের জন্য ‘রেড কার্পেট’পাতা আছে”, বহুজাতিক সংস্থাগুলিকে বিনিয়োগের বার্তা মোদির

করোনার টিকা উৎপাদনেও অগ্রণী ভূমিকা নেবে ভারত, দাবি প্রধানমন্ত্রীর। The post “আপনাদের জন্য ‘রেড কার্পেট’ পাতা আছে”, বহুজাতিক সংস্থাগুলিকে বিনিয়োগের বার্তা মোদির appeared first on Sangbad Pratidin.
Posted: 02:29 PM Jul 09, 2020Updated: 02:36 PM Jul 09, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা মহামারীর আবহে চিন থেকে মুখ ফিরিয়েছে বহু আন্তর্জাতিক সংস্থা। তার উপর বেজিং একের পর এক দেশের সঙ্গে যে কূটনৈতিক টানাপড়েনে জড়িয়ে পড়েছে, সেটাও চিনের প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ কমাচ্ছে। সুযোগ বুঝে এবার আসরে নামলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। বিশ্বের বাজারে বিনিয়োগের আদর্শ স্থান হিসেবে ভারতকে তুলে ধরার মরিয়া চেষ্টা শুরু করলেন তিনি। আজ ইন্ডিয়া গ্লোবাল উইক ২০২০ ( India Global Week 2020) ডিজিটাল সামিটের সূচনা মঞ্চে বিশ্বের বড় বড় সংস্থাকে এদেশে বিনিয়োগ করতে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে জানিয়ে দিলেন, বিদেশি সংস্থাগুলি ভারতে বিনিয়োগ করতে এলে তাঁদের সবরকম সুবিধা দেওয়া হবে।

Advertisement

 

ইন্ডিয়া গ্লোবাল উইক ২০২০’র মঞ্চে বিশ্বের বিজনেস টাইকুনদের উদ্দেশে প্রধানমন্ত্রী বললেন,”ভারত এখনও বিশ্বের সবচেয়ে বড় মুক্ত অর্থনীতির মধ্যে একটা। আমরা বহুজাতিক সংস্থাগুলির জন্য রেড কার্পেট পেতে দিচ্ছি। আপনারা আসুন, এবং ভারতে বিনিয়োগ করুন। ভারত যে পরিমাণ সুবিধা আপনাদের দেবে, বিশ্বের খুব কম দেশই তা দিতে পারবে।” প্রধানমন্ত্রী বললেন, “যদি বলা হয় লড়াই করে পুনরুদ্ধার করার কথা, তা সে পরিবেশই হোক, আর অর্থনীতিই হোক। ভারতীয়দের সেই ইচ্ছাশক্তি আছে। ভারত অসম্ভবকে সম্ভব করার ক্ষমতা রাখে।”

[আরও পড়ুন: ‘সত্যের পথে চলি, ভয় পাই না’, গান্ধী পরিবারের বিরুদ্ধে তদন্ত নিয়ে কেন্দ্রকে পালটা রাহুলের]

একই সঙ্গে প্রধানমন্ত্রী এদিন দাবি করেছেন, করোনার টিকা উৎপাদনেও ভারত অগ্রণী ভূমিকা নেবে। তিনি বলেন,”বিশ্বের দুই তৃতীয়াংশ টিকার চাহিদা পূরণ করে ভারতীয় সংস্থাগুলি। আমি নিশ্চিত, করোনার টিকা আবিষ্কার হলে এটার উৎপাদনেও আমরা অগ্রণী ভূমিকা নেব। আজকের দিনে দাঁড়িয়ে আমাদের সংস্থাগুলি বিশ্বের বহু গবেষকদলের সঙ্গে যৌথভাবে প্রতিষেধক তৈরির চেষ্টা করছে।”

The post “আপনাদের জন্য ‘রেড কার্পেট’ পাতা আছে”, বহুজাতিক সংস্থাগুলিকে বিনিয়োগের বার্তা মোদির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement