shono
Advertisement

সোমবার বিকেল থেকে আবহাওয়ার উন্নতির সম্ভাবনা, মেঘ কাটলেই জাঁকিয়ে শীত

শক্তি হারাচ্ছে নিম্নচাপ, জানাল আলিপুর আবহাওয়া দপ্তর। The post সোমবার বিকেল থেকে আবহাওয়ার উন্নতির সম্ভাবনা, মেঘ কাটলেই জাঁকিয়ে শীত appeared first on Sangbad Pratidin.
Posted: 10:26 AM Dec 10, 2017Updated: 02:25 PM Sep 20, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  রবিবার সকাল থেকে কলকাতায় আকাশের মুখ ভার। ঝিরঝিরে বৃষ্টিও পড়ছে। নিম্মচাপের কারণে ডিসেম্বরের দ্বিতীয় তৃতীয় সপ্তাহেও শীতের দেখা নেই! তবে আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপটি ধীরে ধীরে দুর্বল হতে শুরু করেছে। সোমবার বিকেল থেকে আবহাওয়ার উন্নতি হবে। আর মেঘ কাটলে জাঁকিয়ে শীত পড়বে। রবিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.২ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি বেশি।

Advertisement

[নাছোড় বৃষ্টি চলবে রবিবারও, তবে শক্তি হারাবে নিম্নচাপ]

শীতেও বৃষ্টি পিছু ছাড়ছে না রাজ্যবাসীর। এবছর  নভেম্বরের গোড়া পর্যন্ত বৃষ্টি হয়েছে। তবে গতমাসের মাঝামাঝি থেকে বৃষ্টি থামতেই তাপমাত্রার পারদ নামতে শুরু করে। বাতাসে হিমেল স্পর্শে খুশি হয়েছিল শীতপ্রিয় বাঙালি। কিন্তু, সেই সুখ আর দীর্ঘস্থায়ী হল কই! বঙ্গোপসাগরের নিম্নচাপে সৌজন্যে গত কয়েক দিন ধরেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আকাশ মেঘলা। কখনও একটু জোরে, আবার কখনও ঝিরঝিরি, বিক্ষিপ্তভাবে বৃষ্টিও চলছে। আকাশে মেঘ থাকায়, তাপমাত্রার পারদও উর্দ্ধমুখী। ছবিটা বদলালো না রবিবারও। আলিপুর আবহাওয়া জানিয়েছে, এদিন শহরের সর্বনিম্ম তাপমাত্রা ছিল ২১.২। যা স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি বেশি! ক্যালেন্ডার বলছে, ডিসেম্বরের তৃতীয় দ্বিতীয় সপ্তাহ পড়ে গিয়েছে। কবে শীত পড়বে?  আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া নিম্নচাপটি এখন পারাদ্বীপের কাছাকাছি অবস্থান করছে। ধীরে ধীরে শক্তি হারাচ্ছে সে। সোমবার বিকেল থেকে আবহাওয়া উন্নতি হবে। মেঘ কেটে ফের সূর্যের দেখা মিলবে। আর সবচেয়ে বড় কথা, উত্তর ভারত থেকে হিমেল হাওয়া ঢুকবে রাজ্যে। আগামী সপ্তাহ থেকে ফের শীত পড়বে। তবে আবহাওয়া উন্নতি না হওয়া পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ররিবারও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সর্বত্রই বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

[বাংলাদেশ উপকূলে গভীর নিম্নচাপের জের, দিনভর বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে]

The post সোমবার বিকেল থেকে আবহাওয়ার উন্নতির সম্ভাবনা, মেঘ কাটলেই জাঁকিয়ে শীত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement