shono
Advertisement

বঙ্গোপসাগরে নিম্নচাপ, পুজোর মুখে বৃষ্টির পূর্বাভাস

প্রতিপদ থেকেই নামতে অঝোর বৃষ্টি! The post বঙ্গোপসাগরে নিম্নচাপ, পুজোর মুখে বৃষ্টির পূর্বাভাস appeared first on Sangbad Pratidin.
Posted: 08:55 AM Oct 08, 2018Updated: 10:56 AM Oct 09, 2018

স্টাফ রিপোর্টার: সোমবার মহালয়া। পিতৃপক্ষের অবসান, দেবীপক্ষের সূচনা। দুর্গাপুজো শুরু হতে মোটে এক সপ্তাহ! শেষ মুর্হুতের শপিংয়ের ব্যস্ততা, ঘোরার প্ল্যানও প্রায় ফাইনাল। কিন্তু, পুজো বৃষ্টি হবে না তো? আশঙ্কা যথেষ্ট কারণ আছে। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস যদি সত্যি হয়, তাহলে প্রতিপদ থেকে অঝোর বৃষ্টি জল ঢেলে দিতে পারে উৎসবের আমেজে। বঙ্গোপসাগরে ফের হাজির নিম্নচাপ। সেই নিম্নচাপ ঘনীভূত হলে পুজোর মুখে বৃষ্টি হবে। অন্তত তেমনই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। এমনকী, চতুর্থী ও পঞ্চমীর দিনেও আকাশ মেঘলা থাকবে।

Advertisement

[মহালয়ার তর্পণে অঘটন রুখতে গঙ্গায় টহল দেবে ‘জেট স্কি’]

খাতায় কলমে এ রাজ্যে থেকে বিদায় নিয়েছে বর্ষা। কিন্তু, আগামী ৪৮ ঘণ্টায় কলকাতা ও লাগোয়া এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। ভারী বৃষ্টি হতে পারে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতেও। পূজোয় বৃষ্টির পূর্বাভাস চিন্তায় পুজো উদ্যোক্তারা। আমবাঙালির মনে অবশ্য উৎসবে ছোঁয়া। রবিবার শহরের রাস্তায় রীতিমতো বাজারমুখী মানুষের ঢল নেমেছিল। হাওয়া অফিসের খবর, বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ দানা বেঁধেছে। সেটি সোমবারের মধ্যে গভীর নিম্নচাপের চেহারা নিয়ে আগামী ৪৮ ঘণ্টায় উত্তর-পশ্চিমে সরে ওড়িশামুখী হতে পারে।

আলিপুর হাওয়া অফিসের অধিকর্তা গণেশকুমার দাস জানিয়েছেন, নিম্নচাপের জেরে বুধবার থেকে কলকাতা-সহ গাঙ্গেয় বঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টির সম্ভাবনা। বিশেষজ্ঞরা বলছেন, বৃষ্টি চলতে পারে ১৩ তারিখ পর্যন্ত। ১১ ও ১২ অক্টোবর অর্থাৎ বৃহস্পতি এবং শুক্রবার ভারী বৃষ্টি সমূহ সম্ভাবনা। কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

[ পুজোয় ক্লাবগুলিকে অনুদানে স্থগিতাদেশ, হাই কোর্টের প্রশ্নের মুখে রাজ্য]

The post বঙ্গোপসাগরে নিম্নচাপ, পুজোর মুখে বৃষ্টির পূর্বাভাস appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement