shono
Advertisement
Weekly Horoscope

১৩ থেকে ১৯ অক্টোবর পর্যন্ত Horoscope: পুজোর পরে ভালো খবর না হতাশা? জেনে নিন সাপ্তাহিক রাশিফল

দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না।
Published By: Suparna MajumderPosted: 10:53 AM Oct 13, 2024Updated: 10:53 AM Oct 13, 2024

আলোচ‌্য সপ্তাহের প্রারম্ভে বৃষে বক্রী বৃহস্পতি, মিথুনে মঙ্গল, রবি ও কেতু, তুলায় শুক্র ও বুধ, মকরে চন্দ্র, কুম্ভে বক্রী শনি এবং মীনে রাহু। কী হবে এর প্রভাব? (Horoscope) জানালেন অমিতাভ বন্দ্যোপাধ্যায়।

Advertisement

মেষ

গত সপ্তাহগুলির তুলনায় এই সপ্তাহটি আপনার অনুকূলে থাকবে। হস্তশিল্পে নৈপুণ‌্যের জন‌্য ভালো কাজের বরাত মিলতে পারে। বিনোদন জগতের সঙ্গে যুক্ত জাতক-জাতিকাদের জন‌্য সময়টি শুভ। এই সময় আয় অপেক্ষা ব‌্যয় কম হওয়ার ফলে সঞ্চয়ের দিকে মন দিন। সন্তানের নিজের যোগ‌্যতায় কর্মক্ষেত্রে উন্নতি। বয়স্ক জাতক-জাতিকারা খাওয়া-দাওয়ার অনিয়মের জন‌্য পেটের সমস‌্যায় পড়তে পারেন। শিক্ষার্থীদের উচ্চশিক্ষার সুযোগ হাতছাড়া হতে পারে। অংশীদারী ব‌্যবসায় এখনই বড় বিনিয়োগ করবেন না। পুরনো বন্ধুর সঙ্গে ভুল বোঝাবুঝি মিটে যাবে। সপ্তাহের শেষের দিকে হাতে কিছু বাড়তি অর্থ আসতে পারে। ব‌্যবসায় অনিশ্চয়তা থাকবে। তাই বলে কখনই হাল ছেড়ে দেবেন না।

বৃষ

খুব আনন্দময় সপ্তাহ। সন্তানের পরীক্ষায় সাফল‌্যের জন‌্য দুশ্চিন্তা থেকে মুক্তি এই সময় বহুমুখী উপায়ে রোজগার হতে পারে। কর্মপ্রার্থীদের নতুন কাজের সুযোগ আসবে। ব‌্যবসায়ীরা প্রতিবেশী ব‌্যবসায়ীদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ আচরণ করুন। নিজের শারীরিক সমস‌্যার জন‌্য কর্মক্ষেত্রে কিছু সমস‌্যায় পড়তে পারেন। পরিবারে সকলের জন‌্য কর্তব‌্য করলেও তাদের কাছ থেকে খুব একটা ভালো ব‌্যবহার পাবেন না। এই রাশির জাতক-জাতিকার বিবাহিত জীবন সুখের হবে। স্ত্রীর কর্মজীবনে অনেক উন্নতি লক্ষ‌্য করা যায়। সপ্তাহের শেষের দিকে শরীর স্বাস্থ‌্য খুব একটা ভালো যাবে না। চাকরিস্থানে ভালো খবর আশা করতে পারেন।

মিথুন

ব‌্যবসায় ভালো সুযোগ এলেও নিজের উদাসীনতার জন‌্য সুযোগ হাতছাড়া হয়ে যেতে পারে। প্রতিবেশীদের সঙ্গে বুঝে মেলামেশা করুন। পরিবারে সুযোগ-সন্ধানীদের থেকে সতর্ক থাকুন। সন্তানের নতুন চাকরি পাওয়ার খবরে মানসিক শান্তি পাবেন। ব‌্যবসায়ীদের পাওনা টাকা আদায়ে সমস‌্যা দেখা দিতে আসবে। এই সময় আমোদ প্রমোদে অতিরিক্ত খরচের ফলে সঞ্চয়ে টান। চাষিরা সঠিক দামে ফসল বিক্রি করার চেষ্টা করুন। ব‌্যবসায় ভুল সিদ্ধান্ত নেওয়ার ফলে মুনাফায় তার প্রভাব পড়বে। বাড়িতে দামী-সামগ্রীর খেয়াল রাখুন। কারণ এই সময় হারিয়ে বা চুরি যাওয়ার আশঙ্কা লক্ষ‌্য করা যায়। জমি-জমা ও সম্পত্তি রক্ষার জন‌্য আরও উদ‌্যমী হতে হবে।

কর্কট

চাকরিজীবীদের জন‌্য সময়টি শুভ। সমাজসেবা বা রাজনীতির সঙ্গে যাঁরা যুক্ত তাঁদের জনপ্রিয়তা বৃদ্ধি পাবে। নব-বিবাহিতদের দাম্পত‌্য জীবন সুখের হবে। এই সপ্তাহে আপনার জন্মদিন হলে বন্ধু-বান্ধবের কাছ থেকে মূল‌্যবান সামগ্রী উপহার হিসাবে পেতে পারেন। বয়ঃসন্ধি কন‌্যা-সন্তানের অতিরিক্ত বন্ধু-বান্ধব আপনার সন্তানকে কুপথে চালিত করতে পারে। হস্তশিল্পীদের কাজের নৈপুণ্যের জন‌্য ভালো ও অর্থকরী কাজের বরাত মিলতে পারে। পিতা-মাতার মধ্যে কারও স্বাস্থ্যের অবনতি হতে পারে। এই সময় কর্মজীবনে বাধা-বিঘ্ন আসতে পারে। মধ‌্যবয়স্ক জাতক-জাতিকারা পড়ে গিয়ে মাথায় আঘাত পেতে পারেন। আপনার জীবনে বড় ধরনের পরিবর্তন আসতে চলেছে।

সিংহ

ছাত্র-ছাত্রীদের জন‌্য সপ্তাহটি শুভ। শ্বশুরকূলের সম্পত্তি নিয়ে পারিবারিক বিবাদে জড়িয়ে পড়তে পারেন। প্রতিবেশীদের সঙ্গে অকারণে বিবাদ-বিতর্ক এড়িয়ে চলুন। খেলাধূলার সঙ্গে যুক্ত জাতক-জাতিকারা তাদের সাফল্যের জন‌্য সরকারি স্বীকৃতি পেতে পারেন। বাড়িতে বড় কোনও সমস‌্যার ক্ষেত্রে আপনার আত্মীয়দের সাহায‌্য পাবেন। স্ত্রীর প্রচেষ্টায় ব‌্যবসায় উন্নতি। এই সময় জাতকের চোখ ও কানের সমস‌্যা দেখা দিতে পারে। পারিবারিক সম্পত্তি মামলার ফল আপনার অনুকূলে আসতে পারে। ভাই-বোনদের বিবাহ নিয়ে পারিবারিক অশান্তি। অন‌্যকে সন্তুষ্ট করতে গিয়ে সাধ‌্যের অতীত খরচা করতে যাবেন না। এই সময় পেটের সমস‌্যায় কষ্ট পেতে পারেন।

কন্যা

কর্মপ্রার্থীরা প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল‌্যের জন‌্য পরিশ্রম করুন। সৃষ্টিশীল কাজে বিশেষ স্বীকৃতির যোগ ও অর্থপ্রাপ্তি। স্বার্থান্বেষী বন্ধু-বান্ধবের থেকে সতর্ক থাকুন। শেয়ার বা ফাটকায় আয় বৃদ্ধির সম্ভাবনা। ভালো কোনও যোগাযোগে সন্তানের উন্নতি। পরিবারে কারও চিকিৎসার জন‌্য ব‌্যয় বৃদ্ধি হতে পারে। মাতৃকূল থেকে স্থাবর সম্পত্তি পাওয়ার যোগ। ক্রীড়াবিদদের পরিবেশ প্রতিকূল হতে পারে। বাড়ির দলিল ও মূল‌্যবান নথিপত্র নিজের কাছে সাবধানে রাখুন। নতুন গৃহ নির্মাণের জন‌্য ব‌্যাঙ্ক বা আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ মঞ্জুর হতে পারে। বয়স্ক জাতক-জাতিকারা হাঁটুর ব‌্যথায় কষ্ট পেতে পারেন। কারিগরি শিক্ষায় যুক্ত শিক্ষার্থীদের সুফল লাভের সম্ভাবনা।

তুলা

সপ্তাহের শুরুতে বিভিন্ন উৎস থেকে ভালো উপার্জন হতে পারে। ব‌্যবসায় আয় বৃদ্ধির সম্ভাবনা। অনাবশ‌্যক ব‌্যয় এড়িয়ে যাওয়ার চেষ্টা করুন। স্ত্রীর চিকিৎসার জন‌্য অর্থ খরচ হতে পারে। লৌহ, কাগজ ও অসুখ ব‌্যবসায়ীদের বাড়তি মুনাফা লাভের সম্ভাবনা। কর্মক্ষেত্রে গোপন শত্রুর কলকাঠিতে পদোন্নতি আটকে যেতে পারে। যে কোনও পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নেওয়ার চেষ্টা করুন। অনাবশ‌্যক ব‌্যয় এড়িয়ে যাওয়ার চেষ্টা করুন। চাকরিস্থানে ভালো খবর আশা করতে পারেন। আপনার ভালোমানুষি পরিবারে অনেকে সুযোগ হিসাবে নেওয়ার চেষ্টা করবে। বেহিসাবি খরচের জন‌্য সংসারে অশান্তি।

বৃশ্চিক

এই রাশির জাতক-জাতিকাদের এই সপ্তাহে ধনাভাব শুভ। কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমের জন‌্য শারীরিক সমস‌্যা দেখা দেওয়ার সম্ভাবনা। আপনার ব‌্যক্তিগত জীবনে বাইরের লোকের উপস্থিতি ক্ষতিকর হতে পারে। পরিবারে কোনও বড় সিদ্ধান্ত নেওয়ার আগে স্ত্রী ও গুরুজনদের পরামর্শ অবশ‌্যই নেবেন। বিদ‌্যার্থীদের উচ্চশিক্ষার সুযোগ আসতে পারে। এই সপ্তাহে আপনার জন্মদিন হলে বাবা-মার কাছ থেকে মূল‌্যবান উপহার পেতে পারেন। অনিদ্রাজনিত রোগকে অবহেলা করবেন না। উচ্চশিক্ষা ও গবেষণারত ছাত্র-ছাত্রীরা তাদের সাফল্যে ধরে রাখতে পারবে। লটারিতে কিছু অর্থ হাতে আসতে পারে।

ধনু

কর্মক্ষেত্রে উন্নতির যোগ থাকলেও বদলির সম্ভাবনা। অপ্রিয় সত‌্য বলে অপরের বিরাগ ভাজন হবেন না। এই সময় ব‌্যবসায়ীরা বড় বিনিয়োগ করে লাভের মুখ দেখতে পারেন। পিতা-মাতার দায়িত্ব নেওয়ার ব‌্যাপারে নিজের ভাই-বোনদের সঙ্গে আলোচনা করুন। নতুন ব‌্যবসা করার সুযোগ আসবে তবে বুঝে শুনে ব‌্যবসা শুরু করবেন। সরকারি স্বীকৃতি লাভের ফলে লোকশিল্পীদের বিস্তার হবে। সন্তানের বিবাহ নিয়ে পারিবারিক গোলযোগ দেখা দিতে পারে। স্বনিযুক্তি প্রকল্পের সঙ্গে যুক্ত জাতক-জাতিকাদের আর্থিক উন্নতি। চাকরিজীবীরা সপ্তাহের শেষান্তে নতুন আয়ের উৎস খুঁজে পাবেন।

মকর

কর্মক্ষেত্রে আপনার সরলতার সুযোগ নিয়ে সহকর্মীরা পদোন্নতি আটকে দিতে পারে। পারিবারিক শান্তির জন‌্য সকলের সঙ্গে মিলে মিশে থাকার চেষ্টা করুন। ছোট সন্তানদের মৌসুমী রোগ থেকে সাবধানে রাখুন। কর্মপ্রার্থীদের কর্ম অনুসন্ধানের জন‌্য আরও উদ‌্যমী হতে হবে। গোপন শত্রু সম্পর্কে সচেতন ও সজাগ থাকতে হবে। ঠিকাদারি কাজের সঙ্গে যুক্ত ব‌্যক্তিদের নতুন কাজের সুযোগ আসবে। শিক্ষার্থীদের পরীক্ষার ফলাফল ভালোই হবে। নিজের ও পরিবারের প্রতি যত্নবান হোন। অধঃস্তন কর্মচারীদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখুন।

কুম্ভ

সপ্তাহের প্রারম্ভে পাওনা টাকা আদায় নিয়ে বন্ধুর সঙ্গে মনোমালিন‌্য হতে পারে। বিদেশে কর্মরত সন্তানের দিক থেকে সুসংবাদ পাবেন। রাজনীতির সঙ্গে যাঁরা যুক্ত আছেন তাঁদের জনপ্রিয়তা বৃদ্ধি পাবে। ছোট সন্তানের পড়াশোনায় অমনোযোগিতার জন‌্য পরীক্ষার ফল আশানুরূপ হবে না। বয়স্ক জাতক-জাতিকারা এই সময় জ্বর ও সর্দ্দিকাশিতে কষ্ট পেতে পারেন। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুনজরে এসে পদোন্নতি ও আর্থিক উন্নতির যোগ। মানসিক চঞ্চলতা দূর করার জন‌্য ঈশ্বরের আরাধনা করুন। খেলাধূলার সঙ্গে যুক্ত জাতক-জাতিকাদের সুনাম ও প্রতিপত্তি বাড়বে। ব‌্যবসায়ীরা নতুন লগ্নির ক্ষেত্রে প্রথমেই সবদিক বিচার-বিবেচনা করে নেবেন।

মীন

নিজের শ্রম ও বুদ্ধির দ্বারা কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও উন্নতির যোগ। কর্মক্ষেত্রে প্রতিকূল পরিবেশ তৈরি হলেও নিজের বুদ্ধিবলে পরিস্থিতি আয়ত্তে আনতে সমর্থ হবেন। ব‌্যবসায়ীরা পুরনো পাওনা অর্থ ফেরত পেতে পারেন। সন্তানদের লেখাপড়ায় সাফল্যের জন‌্য বহুজাতিক সংস্থায় চাকরির সুযোগ আসতে পারে। চাকরিক্ষেত্রেও উন্নতির যোগ লক্ষ‌্য করা যায়। প্রান্তিক ও ক্ষুদ্র চাষিরা সরকারি সাহায্যে আবার ঘুরে দাঁড়াতে পারবেন। আপনার বহু বন্ধু থাকলেও প্রয়োজনের সময় অনেকেরই সহযোগিতা পাবেন না। জাতকের কর্মসূত্রে বিদেশে যাবার যোগ লক্ষ‌্য করা যায়।

ll দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না। শুধুমাত্র রাশির উপস্থিতিতে গোচর ফল আংশিক মিলবে ll

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বৃষ রাশির জাতক-জাতিকাদের খুব আনন্দময় সপ্তাহ।
  • মীন রাশির জাতক-জাতিকাদের নিজের শ্রম ও বুদ্ধির দ্বারা কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি ও উন্নতির যোগ।
Advertisement