shono
Advertisement

Breaking News

Weekly Horoscope

১৪ জুলাই থেকে ২০ জুলাই পর্যন্ত Horoscope: বাধা-বিঘ্ন নাকি কর্মফল লাভ? কী আছে ভাগ্যে? জেনে নিন রাশিফল

দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না।
Published By: Suparna MajumderPosted: 09:51 AM Jul 14, 2024Updated: 09:57 AM Jul 14, 2024

আলোচ‌্য সপ্তাহের প্রারম্ভে মেষে মঙ্গল ও বৃহস্পতি, মিথুনে রবি, কর্কটে শুক্র ও বুধ, কন‌্যায় চন্দ্র ও কেতু, কুম্ভে বক্রী শনি এবং মীনে রাহু। ১৬ জুলাই সকাল ১১.১৯ মিঃ রবি কর্কটে প্রবেশ করবে। ১৯ জুলাই বুধ সিংহে প্রবেশ করবে। কী হবে এর প্রভাব? (Horoscope) জানালেন অমিতাভ বন্দ্যোপাধ্যায়।

Advertisement

মেষ

কর্মক্ষেত্রে গোপন শক্রর জন্য বাধা-বিঘ্ন থাকলেও আপনার কর্মে উন্নতি তারা আটকাতে পারবে না। স্বাধীন পেশার সঙ্গে যুক্ত জাতক-জাতিকাদের জন্য-সপ্তাহটি শুভ। সন্তানের পড়াশোনায় পরিবর্তন যোগ লক্ষ্য করা যায়। স্ত্রীর কাছ থেকে কোনও সুখবর পেতে পারেন। নতুন গৃহনির্মাণের জন্য আর্থিক সংস্থা থেকে ঋণ মঞ্জুর হয়ে যাবে। পুরনো বন্ধুর সঙ্গে ভুল বোঝাবুঝি মিটিয়ে ফেলার চেষ্টা করুন। শিক্ষার্থীদের উচ্চশিক্ষায় সাফল্যের জন্য কঠোর পরিশ্রম করতে হবে। এই সময় অত‌্যধিক ব‌্যয়ের জন‌্য সঞ্চয়ে বাধা। প্রতিবেশীর পারিবারিক ঝামেলায় নিজেকে জড়িয়ে ফেলবেন না।

বৃষ

আশা-নিরাশা নিয়ে সপ্তাহটি কাটবে। নতুন যানবাহন কেনার জন্য ঋণ পেয়ে যাবেন। তবে ঋণ নেওয়ার আগে ঋণ পরিশোধের পরিকল্পনা- অবশ্যই করে নেবেন। কর্মক্ষেত্র থেকে কোনও মূল্যবান উপহার পাওয়ার সম্ভাবনা। পরিবারে আনন্দ-অনুষ্ঠান থাকলেও কতিপয় আত্মীয়ের কারসাজিতে অনুষ্ঠান নষ্ট হওয়ার সম্ভাবনা। বয়ঃসন্ধির সন্তানের দিকে বাড়তি নজর রাখুন। বয়স্কদের উচ্চ-রক্তচাপ ও শর্করাজনিত রোগ দেখা দিতে পারে। জমিজমায় এখনই কোনও বড় বিনিয়োগ করবেন না। নতুন ব‌্যবসা শুরু করার পক্ষে সময়টি শুভ।

মিথুন

সপ্তাহের শুরুতে চাকরিতে - পদোন্নতির সম্ভাবনা। নববিবাহিতদের পারিবারিক জীবন সুখের হবে। সন্তানদের স্বাস্থ‌্য সংক্রান্ত সমস‌্যার জন‌্য পড়াশোনার ফলের উপর প্রভাব পড়তে পারে। এই সময় অপরিকল্পিত খরচ বাড়ার জন‌্য সঞ্চয়ে টান পড়তে পারে। ভাইবোনদের প্রতি কর্তব‌্য করলেও তাদের কাছ থেকে ভালো ব‌্যবহার আশার করবেন না। ব‌্যবসায়ীদের পূর্বের পাওনা অর্থ ফিরে পাওয়ার সম্ভাবনা। সামাজিক ক্ষেত্রে সুফল লাভের আশা করা যায়। দ্বি-চক্রযানের চালকেরা অতি সাবধানে সপ্তাহটি অতিবাহিত করুন। প্রতারকের পাল্লায় পড়ে অর্থনাশের সম্ভাবনা।

কর্কট

সপ্তাহটি পেশাদারদের জন‌্য খুবই শুভ। চিকিৎসক, অধ‌্যাপক ও অাইনজ্ঞরা এই সময় নাম ও যশ সবই পাবেন। বন্ধুবান্ধবের কাছে নিজের দুর্বলতা প্রকাশ করবেন না। পরে এটা নিয়ে উপহাস করতে পারে। কর্মক্ষেত্রে আপনি আপনার ব‌্যবহারে সহকর্মীদের মন জয় করতে পারবেন। পিতার শরীর এই সময় খুব একটা ভালো যাবে না। পরিবহণ ব‌্যবসার সঙ্গে যুক্ত ব‌্যক্তিরা অধিক মুনাফা লাভ করতে পারবেন। দ্বিমুখী উপায়ে রোজগারের পথে চললেও অতিরিক্ত আমোদ-প্রমোদের জন‌্য সপ্তাহের শেষের দিকে অর্থে টান পড়তে পারে। সন্তানের স্বাস্থ‌্য নিয়ে উদ্বেগ থাকবে।

সিংহ

এই সপ্তাহের আয়-ব‌্যয়ের সমতা রাখা কঠিন হবে। আয় অপেক্ষা ব‌্যয় বেশি হওয়ার ফলে ঋণগ্রস্ত হওয়ার সম্ভাবনা। হস্তশিল্পীরা তাদের শিল্প-সত্তার দক্ষতার কারণে সরকার থেকে প্রশংসিত হতে পারেন। কন‌্যা-সন্তানের বিবাহ ঠিক করার আগে ভালো করে খোঁজখবর নিয়ে নেবেন। সামাজিক কাজের মাধ‌্যমে আপনার নাম ও যশ বৃদ্ধি পেলেও আপনার কাজে জটিলতা সৃষ্টি করবে। ব‌্যবসায়ীরা শুল্ক-সংক্রান্ত সমস‌্যার মুখে পড়তে পারেন। বয়স্করা একটু সাবধানে থাকবেন। পরিবারের ছোটখাটো ভুল-ত্রুটি উপেক্ষা করে সকলকে নিয়ে আনন্দে দিন কাটানোর চেষ্টা করুন।

কন্যা

সপ্তাহের শুরুতে কাজের চাপ বেশি থাকবে। আপনার বহু বন্ধু থাকলেও প্রয়োজনের সময় অনেকেরই সহযোগিতা পাবেন না। বিদ‌্যার্থীদের পরীক্ষার ফল ভালো করার জন‌্য পড়াশোনায় আরও যত্নবান হওয়া উচিত। যে কোনও পরিস্থিতিতে নিজেকে মানিয়ে নেওয়ার চেষ্টা করুন। সৃজনশীল কাজে স্বীকৃতি লাভ ও সন্তোষজনক উন্নতি। অনাবশ‌্যক ব‌্যয় এড়িয়ে চলার চেষ্টা করুন। মায়ের শরীর এই সময় খুব একটা ভালো যাবে না। কৃষিকার্যে‌র সঙ্গে যুক্ত জাতক-জাতিকারা প্রাকৃতিক দুর্যোগ থেকে ফসল বাঁচানোর চেষ্টা করুন। ঘরে-বাইরে নিজের রাগ সংযত না রাখলে বিপত্তির আশঙ্কা। গুরুপাক ও উত্তেজক পানীয় খাওয়ার ফলে পেটের সমস‌্যা দেখা দিতে পারে।

তুলা

জাতকের শরীর সপ্তাহের শুরুতে খুব একটা ভালো যাবে না। বেহিসাবি হওয়ার ফলে সংসারে অশান্তি। বিদ‌্যার্থীদের উচ্চশিক্ষার সুযোগ আসতে পারে। জলপথে ভ্রমণ এড়িয়ে চলুন। এই সপ্তাহে আপনার জন্মদিন হলে বাবা-মার কাছ থেকে মূল‌্যবান উপহার পেতে পারেন। ক্ষুদ্র ব‌্যবসায়ীরা ঋণ পরিশোধ করে শান্তি বজায় রাখুন। কর্মক্ষেত্রে অতিরিক্ত পরিশ্রমের জন‌্য শারীরিক সমস‌্যা দেখা দেওয়ার সম্ভাবনা। রাজনীতির সঙ্গে যুক্ত ব‌্যক্তিরা নিজ দলে বড় পদ বা দায়িত্ব পেতে পারেন। জলবায়ু পরিবর্তনের জন‌্য জ্বর বা সর্দিকাশিতে কষ্ট পেতে পারেন। সপ্তাহের শেষের দিকে শরীর-স্বাস্থ‌্য খুব একটা ভালো যাবে না।

বৃশ্চিক

এই সপ্তাহে গ্রহ সন্নিবেশ অনুযায়ী কর্মক্ষেত্রে মিশ্রফল লাভ। পরিবারে ভাইয়ের সঙ্গে কোনও ছোট বিবাদ তৃতীয় ব‌্যক্তির প্ররোচনায় বড় রূপ নিতে পারে। কর্মপ্রার্থীরা সপ্তাহের মধ‌্যভাগে ভালো কাজের সুযোগ পাবেন। সন্তানদের স্বাস্থ্যের ব‌্যাপারে সমস‌্যা আসতে পারে। এর ফলে পড়াশোনা বিঘ্নিত হতে পারে। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুনজরে এসে পদোন্নতি ও আর্থিক উন্নতির যোগ। দাঁতের সমস‌্যায় ভোগান্তির আশঙ্কা। পারিবারিক সমস‌্যায় কতিপয় বন্ধু সাহায্যের হাত বাড়িয়ে দেবে। যৌথ সম্পত্তি রক্ষার ক্ষেত্রে পরিবারে বিরোধ। আমদানি, রপ্তানি ব‌্যবসার সঙ্গে যুক্ত ব‌্যক্তিদের ব‌্যবসায় অভাবনীয় চাঞ্চল‌্য। সপ্তাহের শেষে নিজের ও পরিবারের স্বাস্থ্যের দিকে নজর দিন।

ধনু

আর্থিক অবস্থা মোটামুটি ভালোই থাকবে। তবে ব‌্যয়ের দিকে একটু নজর রাখতে হবে। বন্ধু-বান্ধবের সঙ্গে অযথা তর্ক-বিতর্কে যাবেন না। এতে সম্পর্ক নষ্ট হতে পারে। বয়স্করা পূজাপাঠের মাধ‌্যমে শান্তিলাভ করতে পারবেন। দাম্পত‌্য ক্ষেত্রে মাঝে-মধ্যে মতের অমিল হলেও মানিয়ে নেওয়ার চেষ্টা করুন। ঘরে-বাইরে কথাবার্তায় সংযম বজায় রাখুন। কর্মপ্রার্থীদের ভালো কাজের সুযোগ পেলেও নিজের উদাসীনতার জন‌্য হাতছাড়া হতে পারে। ব‌্যক্তিগত জীবন নিয়ে অন্যের সঙ্গে আলোচনা না করাই শ্রেয়। প্রতিবেশীর সঙ্গে বাদানুবাদে যাবেন না। অন্যের উপকার করতে গিয়ে মিথ‌্যা অপবাদের আশঙ্কা।

মকর

এই রাশির গ্রহ সন্নিবেশ অনুযায়ী নিজের স্বাস্থ‌্যর দিকে বিশেষ যুত্ন নিতে হবে। কর্মক্ষেত্রে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে বুঝেশুনে কথাবার্তা বলুন। ব‌্যবসায়ীদের ব‌্যবসার কাঙ্ক্ষিত লাভ পেতে অতিরিক্ত পরিশ্রম করতে হবে। বয়স্ক জাতক-জাতিকারা কোনও ধর্মীয় অনুষ্ঠানে মানসিক শান্তিলাভ করতে পারবেন। বন্ধু-বান্ধবের সঙ্গে ভুল বোঝাবুঝি মিটিয়ে ফেলার চেষ্টা করুন। শিক্ষার্থীদের শিক্ষাক্ষেত্রে কিছু বাধার সম্মুখীন হবার সম্ভাবনা লক্ষ‌্য করা যায়। দাম্পত‌্য ক্ষেত্রে মাঝে মধ্যে মতের অমিল হলেও মানিয়ে নেওয়ার চেষ্টা করুন। সন্তানের শিক্ষার উন্নতিতে আনন্দ লাভের সম্ভাবনা।

কুম্ভ

কর্মক্ষেত্রে কিছু সমস‌্যায় পড়তে পারেন। এই সময় বিভিন্ন সূত্রে অর্থ হাতে আসতে পারে। চিকিৎসক, অধ‌্যাপক ও আইনজ্ঞরা এই সময় নাম ও যশ সবই পাবেন। পরিবারের অন‌্যায় আবদার সবসময় মেনে নেবেন না। অতিরিক্ত পরিশ্রমের জন‌্য জাতকের স্বাস্থ‌্যহানি হতে পারে। আপনার মধুর ব‌্যবহারে নিজ এলাকায় আপনি প্রতিবেশীদের কাছ থেকে সম্মান পাবেন। সপ্তাহের মধ‌্যভাগে অবিবাহিতদের বিবাহের সম্ভাবনা থাকলেও অবশ‌্যই কোষ্ঠী বিচার করে নেবেন। পিতার সহায়তায় নতুন গাড়ি কেনার সুযোগ আসবে। পরীক্ষার ফল ভালো করার জন‌্য প্রচুর পরিশ্রম করতে হবে।

মীন

নিজের ব‌্যবসা শুরু করার জন‌্য আাদর্শ সময়। খুচরো ও পাইকারি বিক্রেতারা বাড়তি মুনাফার জন‌্য ব‌্যবসায় অল্প কিছু বিনিয়োগ করতে পারেন। কন‌্যাসন্তানের বিবাহ ঠিক করার আগে ভালো করে খোঁজখবর নিয়ে নেবেন। সামাজিক কাজের মাধ‌্যমে আপনার মান ও যশ বৃদ্ধি পেলেও কতিপয় ব‌্যক্তি আপনার কাজে জটিলতা সৃষ্টি করবে। বয়স্ক বাবা-মার একাকীত্বের জন‌্য কিছুটা সময় তাদের সঙ্গে কাটাবার চেষ্টা করুন। অভিনেতা-অভিনেত্রীদের কাজের সাফল্যের জন‌্য বড় কোনও সুযোগ আসতে পারে।

ll দশা ও অন্তর্দশা না থাকলে রাশিফল অভ্রান্ত হয় না। শুধুমাত্র রাশির উপস্থিতিতে গোচর ফল আংশিক মিলবে ll

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আলোচ‌্য সপ্তাহের প্রারম্ভে মেষে মঙ্গল ও বৃহস্পতি, মিথুনে রবি, কর্কটে শুক্র ও বুধ।
  • কন্যায় চন্দ্র ও কেতু, কুম্ভে বক্রী শনি এবং মীনে রাহু।
  • ১৬ জুলাই সকাল ১১.১৯ মিঃ রবি কর্কটে প্রবেশ করবে। ১৯ জুলাই বুধ সিংহে প্রবেশ করবে।
Advertisement