shono
Advertisement

‘বাত বিহার কি’কর্মসূচির জন্য প্রতারণার মামলা দায়ের প্রশান্ত কিশোরের বিরুদ্ধে

রাজনৈতিক প্রতিহিংসা, অভিযোগ বিরোধীদের। The post ‘বাত বিহার কি’ কর্মসূচির জন্য প্রতারণার মামলা দায়ের প্রশান্ত কিশোরের বিরুদ্ধে appeared first on Sangbad Pratidin.
Posted: 11:58 AM Feb 27, 2020Updated: 12:01 PM Feb 27, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংশোধিত নাগরিকত্ব আইনকে সমর্থন জানানোর পরেই নীতীশ কুমারের সঙ্গে সংঘাত শুরু হয়েছিল। এই আইনের বিরোধিতা করে টুইট করার জন্য তাঁর সঙ্গে বৈঠকও করেন JD(U) সুপ্রিমো। তারপর কয়েকদিন সব চুপচাপ থাকলেও দিল্লির বিধানসভা নির্বাচনে বিজেপির সঙ্গে জোট করা নিয়ে ফের তোপ দাগেন!। এরপরই JD(U) সহ-সভাপতি পদ থেকে প্রশান্ত কিশোরকে বহিষ্কার করেন বিহারের মুখ্যমন্ত্রী। দলবিরোধী কাজের জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়। আর এবার একটি স্বেচ্ছাসেবী প্রকল্পের প্রচার করার জন্য ভোটকুশলী প্রশান্ত কিশোরের নামে প্রতারণা ও বিশ্বাসঘাতকতার মামলা দায়ের করল বিহার পুলিশ। বিষয়টি প্রকাশ্যে আসার পরেই দেশজুড়ে বিতর্ক দেখা দিয়েছে।

Advertisement

 

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ২০ ফেব্রুয়ারি ‘বাত বিহার কি (Baat Bihar ki)’ নামে একটি স্বেচ্ছাসেবী প্রকল্পের প্রচার শুরু করেন প্রশান্ত কিশোর। এই প্রকল্পের মূল উদ্দেশ্য হিসেবে উল্লেখ করা হয়েছিল, বিহারের যুব সম্প্রদায়ের মধ্যে থেকে রাজ্যের ভাল করতে আগ্রহীদের বেছে নেওয়া হবে। তাঁরা প্রশান্ত কিশোরের সঙ্গে একজোট হয়ে আগামী ১০ থেকে ১৫ বছরের মধ্যে বিহারকে আরও উন্নত বানানোর চেষ্টা করবেন। ভারতের প্রথম ১০টি উন্নত রাজ্যের তালিকার মধ্যে বিহারের নাম তুলে আনবেন। এই উপলক্ষে baatbiharki.in নামে একটি ওয়েবসাইট চালু করা হয়।

[আরও পড়ুন: অবশেষে স্বস্তি, করোনা কবলিত ‘ডায়মন্ড প্রিন্সেস’ থেকে দিল্লি ফিরলেন শতাধিক ভারতীয়]

 

কিন্তু, এই কারণে বৃহস্পতিবার প্রশান্ত কিশোরের বিরুদ্ধে প্রতারণার অভিযোগে একটি এফআইআর (FIR) দায়ের করে বিহার পুলিশ। তারপরই ভারতীয় দণ্ডবিধির ৪০৬ ও ৪২০ ধারায় বিশ্বাসঘাতকতা ও প্রতারণার মামলা দায়ের করা হয় রাজ্যের শাসকদলের প্রাক্তন সহ-সভাপতির বিরুদ্ধে। বিষয়টি প্রকাশ্যে আসার পরেই বিতর্ক শুরু হয়েছে দেশের রাজনৈতিক মহলে। প্রতিহিংসার কারণেই তাঁর বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্র হচ্ছে বলে অভিযোগ করেছে বিরোধীরা।

[আরও পড়ুন: চাবাহার বন্দর নিয়ে বড় সিদ্ধান্ত কেন্দ্রের, এবার কাটবে লাল ফিতের জট]

The post ‘বাত বিহার কি’ কর্মসূচির জন্য প্রতারণার মামলা দায়ের প্রশান্ত কিশোরের বিরুদ্ধে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement