shono
Advertisement

‘ভাঙা পায়েই খেলা হবে’, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল তৃণমূল কর্মী-সমর্থকদের বার্তা

মুখ্যমন্ত্রী হুইল চেয়ারেই প্রচারে বেরবেন খবর পেতেই চাঙ্গা দল।
Posted: 01:22 PM Mar 12, 2021Updated: 01:22 PM Mar 12, 2021

নব্যেন্দু হাজরা: শিবরাত্রির সকালে কেউ বা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) মঙ্গলকামনায় পুজো দিয়ে ছবি পোস্ট করলেন সোশ্যাল মিডিয়ায়। কেউ আবার মুখ্যমন্ত্রীর প্লাস্টার করা পায়ের ছবি দিয়েই তাঁর আরোগ্য কামনা করলেন। কেউ আবার দলীয় কর্মীদের চাঙ্গা করতে স্লোগান লিখে ফেসবুকে পোস্ট করলেন। এর মধ্যেই ভাইরাল হয়ে গেল ‘বন্ধু আবার আসছো কবে/ ভাঙা পায়েই খেলা হবে’।

Advertisement

বৃহস্পতিবার দিনভর সোশ্যাল মিডিয়ার (Social Media) ওয়াল ভরল মুখ্যমন্ত্রীর পায়ের আঘাত নিয়ে করা নেটিজেনদের বিভিন্ন পোস্টে। অধিকাংশই করলেন মঙ্গলকামনা। মুখ্যমন্ত্রীর দ্রুত সুস্থ হওয়ার জন্য প্রার্থনা করলেন তাঁরা। কেউ কেউ আবার মুখ্যমন্ত্রীকে নিয়ে লেখা লিখে পোস্ট করলেন। কেউ লিখলেন মচকাবে কিন্তু ভাঙবে না। তবে বিরোধীরা অবশ্য এর মধ্যেই বিদ্রুপ করতে ছাড়লেন না। বুধবার রাত থেকে একটি ফোলা ডান পায়ের ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

[আরও পড়ুন: কমেছে ব্যথা, শারীরিক অবস্থার উন্নতি, কবে হাসপাতাল থেকে ছাড়া পাবেন মুখ্যমন্ত্রী?]

অনেকেই সেটিকে মুখ্যমন্ত্রীর পা বলেছিলেন। কিন্তু বৃহস্পতিবার সকালেই মুখ্যমন্ত্রীর প্লাস্টার করা বাঁ পায়ের ছবি ওই ফোলা ডান পায়ের ছবির পাশে রেখে বাম ও বিজেপি সমর্থকরা বিদ্রুপ করতে শুরু করেন। পাশাপাশি এটি চক্রান্ত নাকি নিছকই দুর্ঘটনা তা নিয়ে গোটা দিন সোশ্যাল মিডিয়ায় চলেছে তর্ক-বিতর্ক। তৈরি হয়েছে একাধিক মিমও। কর্মব্যস্ত দিনে বাসে ট্রেনে সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রীকে নিয়ে আলোচনায় মেতেছেন তাঁরা।

তবে বেশিরভাগ মানুষই রাজনৈতিক বিরোধ মুছে মুখ্যমন্ত্রীর সুস্থতা কামনা করেছেন। তাঁদের প্রত্যেকেরই বক্তব্য, দ্রুত সুস্থ হয়ে উঠুন নেত্রী। লড়াই হবে রাজনৈতিক ময়দানে। তবে দুপুরের পর মুখ্যমন্ত্রীর ভিডিও বার্তায় বেশ কিছুটা চাঙ্গা হন তৃণমূল কর্মী-সমর্থকরা। মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে সেই বার্তা। সেখানে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, দ্রুত তিনি প্রচারে বেরবেন। সেক্ষেত্রে হুইল চেয়ার ব্যবহার করবেন। আর তারপরই তৃণমূল কর্মী-সমর্থকরা বলতে শুরু করেন, ‘বন্ধু আবার আসছ কবে, ভাঙা পায়েই খেলা হবে।’ আবার কেউ প্লাস্টার করা পায়ের কার্টুন বানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে বলেন, ‘খেলা হবে।’ কেউ কেউ তো হুইল চেয়ারে মুখ্যমন্ত্রী প্রচারে বেরলে কেমন দেখতে লাগবে, তাও কার্টুন এঁকে পোস্ট করে দেন সোশ্যাল মিডিয়ায়।

[আরও পড়ুন: ভয়াবহ অগ্নিকাণ্ডে পর নিউ কয়লাঘাট বিল্ডিং খোলার অনুমতি চেয়ে রাজ্যকে চিঠি রেলের]

নেটিজেনরা বলছেন, ভোটের সময় নেতা-নেত্রীদের বিভিন্ন বক্তব্য, স্লোগান, তাঁদের মিটিং-মিছিল সব কিছু নিয়েই মিম তৈরি হচ্ছে। এমনকী, দলবদলুরাও বাদ যাচ্ছেন না। সেখানে মুখ্যমন্ত্রীর পায়ের চোট নিয়ে তো সোশ্যাল মিডিয়ায় কড়চা হবেই। বাম-বিজেপি-তৃণমূল সব দলের সমর্থকরাই তাঁদের নিজেদের মতো করেই এগুলি তৈরি করেছেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement