shono
Advertisement

চোপড়ায় মৃত শিশুদের পরিবারকে নিজের মোবাইল নম্বর দিলেন রাজ্যপাল, আর্থিক সাহায্যের ঘোষণা

বিষয়টি কেন্দ্রকে জানানো হবে, জানালেন রাজ্যপাল।
Posted: 02:52 PM Feb 20, 2024Updated: 03:01 PM Feb 20, 2024

শংকরকুমার রায়, রায়গঞ্জ: বিএসএফের (BSF) ‘গাফিলতি’তে চার শিশুর মৃত্যু হয়েছে চোপড়ায়। সন্তানহারা পরিবারের পাশে রাজ্যপাল সিভি আনন্দ বোস। মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শন সেরে চার শিশুর পরিবারের সঙ্গে সাক্ষাত করেন তিনি। পাশে থাকার বার্তা দিয়ে নিজের মোবাইল নম্বর দেন। যাতে প্রয়োজনে সরাসরি রাজ্যপালের সঙ্গে কথা বলতেন পারেন সন্তানহারা অভিভাবকরা। এর পাশাপাশি সন্তান হারানোর ৪ পরিবারকে ১ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যও করেছেন রাজ্যপাল। রাজ্যের সাংবিধানিক প্রধানকে কাছে পেয়ে কান্নায় ভেঙে পড়েন চার শিশুর পরিজন।

Advertisement

এদিন চোপড়ায় সীমান্তবর্তী গ্রাম ছেতনাগজে পৌঁছন রাজ্য়পাল। সীমান্তের কাঁটাতার থেকে মাত্র ৫০ মিটার দূরে দুর্ঘটনাস্থল পরিদর্শন করেন রাজ্যপাল। যে গর্তে পড়ে চার শিশুর মৃত্যু হয়েছে সেটিও পরিদর্শন করেন রাজ্যপাল বোস। এর পরই চলে যান চার পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে। রাজ্যপালকে কাছে পেয়েই কান্নায় ভেঙে পড়েন তাঁরা। বোসের পা জড়িয়ে ধরে কাঁদতে শুরু করেন। প্রত্যেকের সঙ্গে কথা বলেন রাজ্যপাল। পাশে থাকার আশ্বাস দিয়ে নিজের মোবাইল নম্বর দেন। বলেন, “প্রয়োজনে সরাসরি আমাকে ফোন করবেন।” রাজ্যপালের তহবিল থেকে প্রত্যেক পরিবারকে ১ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য করা হবে।

[আরও পড়ুন:  যাবে না চাকরি, বরং তৈরি হবে নতুন সুযোগ, কৃত্রিম মেধার প্রসার নিয়ে দাবি IBM কর্তার]

এর পাশাপাশি রাজ্যপাল জানিয়েছেন, পুরো বিষয়টি কেন্দ্রকে জানানো হবে। একইসঙ্গে বিএসএফের সঙ্গেও আলোচনা করবেন। রাজ্যপালকে কাছে পেয়ে বিএসএফের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন গ্রামবাসীরা। তাঁদের দাবি, বিএসএফ ঠিকভাবে কাজ করে না। এদিন দুপুরে বিএসএফ ক্যাম্পে যান সিভি আনন্দ বোস। সেখানে এক প্রস্থ আলোচনা হয় বলেও খবর।

[আরও পড়ুন:  যাবে না চাকরি, বরং তৈরি হবে নতুন সুযোগ, কৃত্রিম মেধার প্রসার নিয়ে দাবি IBM কর্তার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার