shono
Advertisement

WB Civic Polls 2022: রাজ্যপালের তলবে সাড়া, পুরভোট নিয়ে রাজভবনে বৈঠক নির্বাচন কমিশনারের

প্রায় ঘণ্টাখানেক কথা হয় তাঁদের।
Posted: 05:51 PM Feb 28, 2022Updated: 06:56 PM Feb 28, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যপাল জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankhar) সঙ্গে দেখা করলেন রাজ্য নির্বাচন কমিশন সৌরভ দাস। এদিন রাজভবনে তাঁর সঙ্গে দেখা করেন তিনি। প্রায় ঘণ্টাখানেক কথা হয় তাঁদের। পুরভোট সংক্রান্ত যাবতীয় তথ্য রাজ্যপালকে জানান নির্বাচন কমিশনার।  

Advertisement

রবিবারই ছিল রাজ্যের ২০টি জেলায় পুরভোট (WB Civic Polls 2022)। বিরোধী বিজেপির দাবি, পেশি শক্তিকে কাজে লাগিয়ে ভোট করেছে শাসকদল তৃণমূল। ভোটে লাগাতার সন্ত্রাস হয়েছে। ভোট শেষের পরই অভিযোগ জানাতে রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনকড়ের কাছে যান বিজেপির প্রতিনিধিরা। রাজ্যপালের কাছে গিয়ে পুনর্নির্বাচনের দাবিও জানান তিনি। সোমবার ১২ ঘণ্টার বাংলা বন্‌ধও ডাকে বিজেপি। যদিও সে বন্‌ধে তেমন সাড়া মেলেনি। বিজেপি প্রতিনিধি দলের অভিযোগের ভিত্তিতেই সোমবার রাজভবনে রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসকে তলব করেন রাজ্যপাল। টুইটেই সেকথা জানিয়েছিলেন জগদীপ ধনকড়।

[আরও পড়ুন: দীপা কর্মকার কি সাসপেন্ড? আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স ফেডারেশনের তথ্যে তুঙ্গে বিতর্ক]

তাঁর ডাকে সাড়া দিয়ে সোমবার রাজভবনে যান রাজ্য নির্বাচন কমিশনার। রাজ্যপাল এবং সৌরভ দাসের সঙ্গে প্রায় ঘণ্টাখানেক কথা হয়। সূত্রের খবর, পুরভোট সংক্রান্ত যাবতীয় তথ্য চান রাজ্যপাল। পুরভোটে নিরাপত্তা নিয়ে ক্ষোভপ্রকাশও করেন রাজ্যপাল। তবে সাক্ষাতের বিষয়টি নিজেও টুইট করেন রাজ্যপাল। অবাধ এবং শান্তিপূর্ণ ভোটের বিষয়টি রাজ্য নির্বাচন কমিশন খতিয়ে দেখবেন বলেই জানিয়েছেন বলেও দাবি জগদীপ ধনকড়ের।

এদিকে,  রাজ্য নির্বাচন কমিশনারের সঙ্গে রাজ্যপালের সাক্ষাতের পরই রাজ্যের ২টি বুথে পুনর্নির্বাচনের কথা ঘোষণা করা হয়। মঙ্গলবার শ্রীরামপুরের ২৫ নম্বর ওয়ার্ডের ৭ নম্বর বুথ এবং দক্ষিণ দমদমের ৩৩ নম্বর ওয়ার্ডের ৪ নম্বর বুথে ফের ভোটাভুটি। আগামী ২ মার্চ ফলপ্রকাশ।

[আরও পড়ুন: পাঁচতলা থেকে মরণঝাঁপ! রোগী মৃত্যুকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য আর জি কর হাসপাতালে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement