shono
Advertisement

ফের বাড়বে তাপমাত্রা, বছর শুরুতেই শীতবিলাসীদের জন্য দুসংবাদ হাওয়া অফিসের

উত্তরবঙ্গের কয়েকটি জায়গায় বৃষ্টির সম্ভাবনা।
Posted: 10:59 AM Jan 03, 2024Updated: 02:10 PM Jan 03, 2024

নিরুফা খাতুন: বছর শুরুতে অবেশেষে দেখা মিলেছে শীতের। বুধবার সকালে মুখে হাসি শীতবিলাসীদের। যদিও এই আনন্দ দীর্ঘস্থায়ী হবে না, এমনটাই জানিয়েছে হাওয়া অফিস। কারণ, বৃহস্পতিবার থেকেই উধাও হতে পারে শীত। বাড়বে তাপমাত্রা। তবে ১০ জানুয়ারির পর ধীরে ধীরে ফের বদলাবে আবহাওয়া।

Advertisement

আবহাওয়া দপ্তর সূত্রের খবর, বৃহস্পতিবার থেকে ফের বাড়বে রাতের তাপমাত্রা। চলতি সপ্তাহেই ১৮ ডিগ্রি সেলসিয়াস ছুঁতে পারে পারদ। তবে সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে। বেলা বাড়তেই পরিষ্কার হবে আকাশ। দক্ষিণলঙ্গে আপাতত বৃষ্টির সম্ভাবনা নেই। ১০ জানুয়ারির পর থেকে ফের ব্যাটিং শুরু করবে শীত। এদিকে আগামী শুক্রবার থেকে রবিবার পর্যন্ত বৃষ্টির আশঙ্কা পশ্চিমের জেলায়। পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়াতে হালকা বৃষ্টির সম্ভাবনা। পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হওয়ার সংঘাতে এই বৃষ্টি হবে বলে খবর।

[আরও পড়ুন: স্বরাষ্ট্রসচিব পদে নন্দিনীর নিয়োগকে ‘অবৈধ’ বলছেন শুভেন্দু, ‘ওর গা জ্বলছে’, পালটা কুণালের]

জানা গিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবেই বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা উত্তরবঙ্গের উঁচু এলাকায়। বাকি জেলাগুলোতে তাপমাত্রা প্রায় একইরকম থাকবে। হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও উত্তর দিনাজপুর জেলায়। এদিকে দক্ষিণ ভারতের তামিলনাড়ু, কেরল, মাহে, পন্ডিচেরি-সহ বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। বৃষ্টি হবে মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশের কিছু অংশে। ঘন থেকে অতি ঘন কুয়াশার সতর্কতা পাঞ্জাব, হরিয়ানা এবং উত্তরপ্রদেশে। ঘন কুয়াশার সম্ভাবনা ওড়িশা-ঝাড়খণ্ডেও। অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, ত্রিপুরায় কুয়াশার দাপট থাকবে।

[আরও পড়ুন: ভয়ংকর দুর্ঘটনা অসমে, বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে মৃত অন্তত ১৪]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার