shono
Advertisement

প্রেমদিবসে বাড়বে তাপমাত্রা, কবে বিদায় নেবে শীত?

হাওয়া অফিস সূত্রে খবর, ১৪ ফেব্রুয়ারি অনুভূত হবে গরম। তাপমাত্রা পৌঁছতে পারে ২০ ডিগ্রিতে। তবে রাতের দিকে অনুভূত হবে শীতের আমেজ।
Posted: 09:48 AM Feb 09, 2024Updated: 03:32 PM Feb 09, 2024

নিরুফা খাতুন: চলছে ভালোবাসার সপ্তাহ। আগামী বুধবার একইসঙ্গে সরস্বতী পুজো ও ভ্যালেন্টাইনস ডে। ফলে ওই দিন ঘিরে ছাত্রছাত্রী, প্রেমিক-প্রেমিকাদের উৎসাহ তুঙ্গে। সকলেরই প্রশ্ন, কেমন থাকবে আবহাওয়া? ফের জাঁকিয়ে শীত পড়বে? বৃষ্টি মাটি করে দেবে না তো সমস্ত প্ল্যানিং? হাওয়া অফিস সূত্রে খবর, ১৪ ফেব্রুয়ারি বাড়বে তাপমাত্র। তাপমাত্রা পৌঁছতে পারে ২০ ডিগ্রি। তবে রাতের দিকে অনুভূত হবে শীতের আমেজ। কবে বিদায় নেবে শীত, তা এখনও জানায়নি আবহাওয়া দপ্তর। 

Advertisement

গত কয়েকদিন ধরে বঙ্গজুড়ে ভোর ও রাতের দিকে অনুভূত হচ্ছে শীতের আমেজ। হাওয়া অফিস সূত্রে খবর, আগামিকাল অর্থাৎ শনিবার পর্যন্ত নিম্নমুখী তাপমাত্রা। কলকাতায় ১৫ ডিগ্রিতে নামতে পারে পারদ। কুয়াশায় মুড়বে পথঘাট। রবিবারও দিনভর বজায় থাকবে শীতের আমেজ। সোমবার থেকে উর্ধ্বমুখী হবে তাপমাত্রার পারদ। মঙ্গলবার মেঘলা থাকতে পারে আকাশ। তবে বৃষ্টির সম্ভাবনা নেই। তাপমাত্রা কমবে না। বুধবার তাপমাত্রা ছুঁতে পারে ২০ ডিগ্রি। উত্তরবঙ্গের জেলাগুলিতেও সকালে বিক্ষিপ্তভাবে কুয়াশার দাপট থাকবে। বিশেষ করে মালদহ ও দুই দিনাজপুরে ঘন কুয়াশার সতর্কতা।

[আরও পড়ুন: প্রেমদিবসে যুগল দেখলেই নীল-সাদা চপ্পল ছোড়ার প্ল্যান! পোস্ট দিয়ে কটাক্ষের মুখে সায়ন্তিকা]

অন্যদিকে, শুক্রবার অরুণাচলপ্রদেশে বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা। হালকা বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা সিকিম ও দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকায়। ওড়িশায় বৃষ্টি হতে পারে রবি ও সোমবার। আগামী সপ্তাহে অক্ষরেখা ও ঘূর্ণাবর্তের প্রভাবে বৃষ্টির সম্ভাবনা পূর্ব ও মধ্য ভারতের রাজ্যগুলিতে। শনি থেকে বুধবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা মধ্যপ্রদেশ এবং ছত্রিশগড়ে। সোমবার থেকে বুধবার বৃষ্টি হবে উত্তরপ্রদেশ, বিহার এবং ঝাড়খণ্ডে। দক্ষিণ ভারতের কেরল, তামিলনাড়ু, পুদুচেরি, করাইকালেও বৃষ্টির সম্ভাবনা।

[আরও পড়ুন: মা হচ্ছেন ইয়ামি গৌতম, সাড়ে ৫ মাসের অন্তঃসত্ত্বা! খুশিতে ডগমগ পরিচালক স্বামী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement