shono
Advertisement

NRC-র প্রতিবাদে সরব তৃণমূল, পথে নেমে আন্দোলনের সিদ্ধান্ত

আগামী ৭ সেপ্টেম্বর থেকেই শুরু হবে প্রতিবাদ মিছিল। The post NRC-র প্রতিবাদে সরব তৃণমূল, পথে নেমে আন্দোলনের সিদ্ধান্ত appeared first on Sangbad Pratidin.
Posted: 04:01 PM Sep 02, 2019Updated: 04:02 PM Sep 02, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসমে জাতীয় নাগরিকপঞ্জির চূড়ান্ত তালিকার প্রতিবাদে সরব তৃণমূল। এই ইস্যুকে হাতিয়ার করে গণআন্দোলনের পথে বাংলার শাসকদল। রাজ্যের প্রতিটি ব্লক এবং শহর কলকাতাতেও প্রতিবাদ মিছিলের ডাক ঘাসফুল শিবিরের।

Advertisement

[আরও পড়ুন: ফের সাফল্য এসটিএফের, কলকাতা থেকে ধৃত আরও ১ জেএমবি জঙ্গি]

শনিবার প্রকাশিত হয়েছে অসমের জাতীয় নাগরিকপঞ্জি বা এনআরসি-র চূড়ান্ত তালিকা। তাতে বাদ গিয়েছে ১৯ লক্ষ মানুষের নাম। বাদ পড়াদের তালিকায় রয়েছেন হিন্দু বাঙালি এবং গোর্খারাও। এর ফলে ক্ষোভের মেঘ পুঞ্জীভূত হয়েছে অসমের আকাশে। এনআরসি-র প্রতিবাদে সরব বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটে বারবার উষ্মাপ্রকাশ করেছেন তিনি। দলীয় বৈঠকেও এই ইস্যু নিয়ে আলোচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এনআরসি-র প্রতিবাদে আন্দোলন আরও জোরদার করার কথা বলেন তৃণমূল নেত্রী। বেশ কিছুক্ষণ ধরে চলা বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় জাতীয় নাগরিকপঞ্জির তালিকা প্রকাশের প্রতিবাদে জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচি পালন করবে তৃণমূল। ৭ এবং ৮ সেপ্টেম্বর জেলায় জেলায় এই কর্মসূচি পালন করা হবে। ১২ সেপ্টেম্বর কলকাতায় হবে বড় মিছিল। চিড়িয়া মোড় থেকে শ্যামবাজার পর্যন্ত যাবে এই মিছিল। তাতে পা মেলাতে পারেন খোদ রাজ্যের প্রশাসনিক প্রধানও।

[আরও পড়ুন: টানেলের কাজে ভেঙে পড়ছে বাড়ি, বউবাজার নিয়ে মেট্রোকর্তাদের সঙ্গে বৈঠক মুখ্যমন্ত্রীর]

এছাড়াও এদিনের বৈঠকে দলীয় নেতাকর্মীদের উত্তর-পূর্ব ভারতের বিভিন্ন রাজ্যগুলির সঙ্গে সমন্বয় রাখার নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে স্থির হওয়া সিদ্ধান্ত অনুযায়ী, কলকাতার মেয়র ফিরহাদ হাকিম এবং সুখেন্দু শেখর রায়চৌধুরি সমন্বয় সাধনের বিষয়টি দেখভাল করবেন। এছাড়াও অন্যান্য রাজ্যের আঞ্চলিক দলগুলির সঙ্গে সম্পর্ক যাতে আরও দৃঢ় হয়, সেদিকেও নজর রাখার নির্দেশ দেন রাজ্যের প্রশাসনিক প্রধান। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, সুদীপ বন্দ্যোপাধ্যায় মূলত আঞ্চলিক দলগুলির সঙ্গে সুসম্পর্ক তৈরির কাজ করবেন।

The post NRC-র প্রতিবাদে সরব তৃণমূল, পথে নেমে আন্দোলনের সিদ্ধান্ত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার