shono
Advertisement

Breaking News

WhatsApp

নিয়মভঙ্গের শাস্তি! এক মাসে ৭১ লক্ষ অ্যাকাউন্ট নিষিদ্ধ করল WhatsApp

Published By: Sulaya SinghaPosted: 06:36 PM Jun 03, 2024Updated: 06:36 PM Jun 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিয়ম ভাঙলেই শাস্তির মুখে পড়তে হয় হোয়াটসঅ্যাপ ইউজারদের। প্রতি মাসেই হাজার হাজার অ্যাকাউন্ট ডিলিট করে দেয় এই মেসেজিং অ্যাপ। এবারও তার ব্যতিক্রম হল না। পলিসি ভঙ্গের অভিযোগে এক মাসে প্রায় ৭১ লক্ষ অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হল।

Advertisement

সোশাল মিডিয়ার মাধ্যমে ভুয়ো খবর, হিংসা ছড়িয়ে দেওয়ার প্রবণতা ক্রমেই বাড়ছে। যাতে বিভ্রান্ত হয় ইউজাররা। এধরনের কার্যকলাপ হোয়াটসঅ্যাপের (WhatsApp) পলিসির পরিপন্থী। সেই সমস্ত অ্যাকাউন্টকে চিহ্নিত করে তা নিষিদ্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছে মেটার অন্তর্গত এই মেসেজিং প্ল্যাটফর্ম। গত পয়লা এপ্রিল থেকে ৩০ এপ্রিলের মধ্যে ৭১ লক্ষ ৮২ হাজার অ্যাকাউন্টের উপর জারি করা হয়েছে নিষেধাজ্ঞা। যার মধ্যে ১৩ লক্ষ ২ হাজার অ্যাকাউন্ট ব্য়ান করা হয়েছে ইউজারদের তরফে কোনও অভিযোগ আসার আগেই। আপত্তিকর পরিস্থিতি তৈরি হতে পারে, এই আশঙ্কায় আগেভাগেই এই অ্যাকাউন্টগুলিকে ছেঁটে ফেলা হয়েছে।

[আরও পড়ুন: ব্রিটেন, ফ্রান্স, জার্মানিকে টপকে গেল ভারতের নারীশক্তি! লোকসভা নির্বাচনে বিশ্বরেকর্ড]

সংস্থা আরও জানিয়েছে, এপ্রিল মাস জুড়ে বিভিন্ন ইস্যুতে সাড়ে ১০ হাজারেরও বেশি অভিযোগ পেয়েছে হোয়াটসঅ্যাপ। যদিও তার ভিত্তিতে মাত্র ছটি অ্যাকাউন্টের বিরুদ্ধে পদক্ষেপ করা হয়েছে।

ভারতের তথ্যপ্রযুক্তি নিয়ম ২০২১ মেনেই বিভিন্ন অ্যাকাউন্টের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে থাকে হোয়াটসঅ্যাপ। অ্যাকাউন্ট থেকে ভুয়ো কিংবা ক্ষতিকর কনটেন্ট ছড়ানো হয় কিনা, তা স্প্যাম কিনা, তা হোয়াটসঅ্যাপের কোনও পলিসি লঙ্ঘন করেছে কিনা- ইত্যাদির উপর ভিত্তি করে অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হয়।

[আরও পড়ুন: ছক্কা হাঁকিয়েই লুটিয়ে পড়লেন ব্যাটার, সতীর্থরা ছুটে গিয়ে দেখলেন সব শেষ!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সোশাল মিডিয়ার মাধ্যমে ভুয়ো খবর, হিংসা ছড়িয়ে দেওয়ার প্রবণতা ক্রমেই বাড়ছে। যাতে বিভ্রান্ত হয় ইউজাররা।
  • এধরনের কার্যকলাপ হোয়াটসঅ্যাপের (WhatsApp) পলিসির পরিপন্থী।
  • সেই সমস্ত অ্যাকাউন্টকে চিহ্নিত করে তা নিষিদ্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছে মেটার অন্তর্গত এই মেসেজিং প্ল্যাটফর্ম।
Advertisement