shono
Advertisement

আমার ছেলে কোথায়? ‘চৌকিদার’মোদিকে প্রশ্ন নিখোঁজ নাজিবের মায়ের

২০১৬ সালে ১৫ অক্টোবর থেকে নিখোঁজ জেএনইউ ছাত্র নাজিব। The post আমার ছেলে কোথায়? ‘চৌকিদার’ মোদিকে প্রশ্ন নিখোঁজ নাজিবের মায়ের appeared first on Sangbad Pratidin.
Posted: 04:41 PM Mar 18, 2019Updated: 04:41 PM Mar 18, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল গান্ধীর ‘চৌকিদার চোর হ্যায়’ স্লোগানের পালটা হিসেবে বিজেপি শুরু করেছে ‘ম্যায় ভি চৌকিদার’ নামের প্রচারাভিযান। ঘটা করে নিজেদের টুইটার অ্যাকাউন্টে নামের আগে চৌকিদার শব্দটি জুড়ে দিয়েছেন প্রধানমন্ত্রী। মোদির দেখাদেখি বিজেপির অন্যান্য নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রীরাও নিজেদের নামের আগে চৌকিদার শব্দটি জুড়ে নিয়েছেন। এই নিয়ে যখন তুঙ্গে রাজনৈতিক টানাপোড়েন। তখন কার্যত অনেকের অলক্ষেই চোখের জল ফেললেন নিখোঁজ জেএনইউ ছাত্র নাজিব আহমেদের মা। ২০১৬ থেকে এখনও নিখোঁজ তিনি।

Advertisement

[গঙ্গাবক্ষে নৌকাবিহারে প্রিয়াঙ্কা, প্রচারের আগেই শুরু ‘টেম্পল রান’]

নাজিবের মা ফাতিমা নাফিসের অভিযোগ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নিজেকে চৌকিদার বলে দাবি করলেও, সবার চৌকিদার তিনি নন। সব শ্রেণির মানুষের খবর তিনি রাখেন না। প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে নিখোঁজ জেএনইউ ছাত্রের মায়ের প্রশ্ন, “আপনি যদি চৌকিদার হন, তাহলে বলুন কোথায় আমার ছেলে নাজিব। আজও কেন এবিভিপির গুন্ডাদের গ্রেপ্তার করা হয়নি। আমার ছেলেকে খুঁজতে এখনও কেনও ব্যর্থ সেরা এজেন্সিগুলি?”

[মমতাকে ‘নর্তকী’ বলে নজিরবিহীন ভাষায় আক্রমণ, প্রবল বিতর্কে কেন্দ্রীয় মন্ত্রী]

২০১৬ সালে ১৫ অক্টোবর দক্ষিণ দিল্লির জেএনইউয়ের হস্টেল থেকে নিখোঁজ হয়ে যান বায়োটেকনোলজি বিভাগের স্নাতকোত্তরের পড়ুয়া নাজিব আহমেদ৷ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের অভিযোগ, ঘটনার দিন হস্টেলে এবিভিপি-র সদস্যদের সঙ্গে বচসা হয় নাজিবের৷ তারপরই তিনি নিখোঁজ হয়ে যান৷ এবিভিপি অভিযোগ অস্বীকার করলেও, এই ঘটনাকে ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে জেএনইউ ক্যাম্পাস৷ নাজিবকে উদ্ধারের দাবিতে জেএনইউ ক্যাম্পাসে উপাচার্যকে ঘেরাও করে পড়ুয়াদের একাংশ৷ নিখোঁজ ছাত্রের পরিবারের অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত শুরু করে দিল্লি পুলিশ৷ কিন্তু, নাজিবকে উদ্ধার করা যায়নি। এরপর, মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। সিবিআইয়ের তরফে, দীর্ঘদিন তদন্তের পরও খোঁজ মেলনি ওই পড়ুয়ার। তবে, সিবিআই জানিয়ে দেন নাজিবের অন্তর্ধানের পিছনে কোনওরকম কোনও ষড়যন্ত্র নেই। তাহলে, কোথায় গেল ওই পড়ুয়া? সে প্রশ্নের উত্তর এখনও অধরা।

 

The post আমার ছেলে কোথায়? ‘চৌকিদার’ মোদিকে প্রশ্ন নিখোঁজ নাজিবের মায়ের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement