shono
Advertisement

কেরলে কেন নেই ‘মোদি ঝড়’? এই জবাবই দিলেন জন আব্রাহাম

নিজের মতাদর্শও স্পষ্ট করলেন অভিনেতা। The post কেরলে কেন নেই ‘মোদি ঝড়’? এই জবাবই দিলেন জন আব্রাহাম appeared first on Sangbad Pratidin.
Posted: 02:03 PM Sep 27, 2019Updated: 07:26 PM Sep 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ম্যাড্রাস ক্যাফে’ থেকে ‘বাটলা হাউজ’, বলিউডে অনেক হিট ছবি করে ফেলেছেন জন আব্রাহাম। তার মধ্যে বেশিরভাগই দেশপ্রেমের। কিন্তু রাজনীতির আঙিনায় তিনি কখনও পা রাখেননি। এমনকী রাজনৈতিক কোনও ইস্যু নিয়েও সেভাবে মুখ খোলেননি অভিনেতা। কিন্তু এবার তিনি যা বললেন, তাতে থ নেটিজেনরা। বামপন্থা ও নরেন্দ্র মোদিকে নিয়ে করা তাঁরা সাম্প্রতিকতম বক্তব্যে ঝড় উঠেছে নেটদুনিয়ায়।

Advertisement

সম্প্রতি একটি বই প্রকাশ অনুষ্ঠানে গিয়েছিলেন অভিনেতা। সেখানে নিজের রাজনৈতিক মত ব্যক্ত করেন জন। জানান, কেরল কেন এখনও ‘‌মোদী-ফায়েড’‌ হয়নি। জন বলেন, কেরল সত্যিই বামমনস্কদের রাজ্য। তাই এখানে মোদি-ঝড় ওঠেনি। কারণ, কেরলবাসী ‘মোদী-ফায়েড’ হওয়ার কোনও প্রয়োজনও অনুভব করেননি।

[ আরও পড়ুন: কৃষ্ণসার হরিণ হত্যা মামলায় আদালতে গরহাজির সলমন, পিছল শুনানির দিন ]

জন বলেন, “এটাই কেরলের সৌন্দর্য। এখানে আপনি মন্দির দেখতে পাবেন, মসজিদ দেখতে পাবেন, গির্জাও দেখতে পাবেন। প্রতিটি রয়েছে ১০ মিটারের মধ্যেই। তা সত্ত্বেও সবই শান্তিতেই রয়েছেন। ধর্মবিশ্বাস নিয়ে এখানে কোনও সমস্যা নেই। গোটা বিশ্বে এখন ধর্মীয় মেরুকরণ চলছে। এরই মধ্যে কেরল এমনই একটি জায়গা যেখানে সমস্ত ধর্ম ও সম্প্রদায়ের মানুষ একসঙ্গে শান্তিতে বসবাস করছেন।”

২০১৯ সালের লোকসভা নির্বাচনে কেরলে তেমন ভাল ফল করতে পারেনি বিজেপি। অভিনেতার মতে, এখানকার মানুষ সম্পূর্ণভাবে মার্কসবাদে বিশ্বাসী। তিনি নিজেও মার্কসবাদ নিয়ে পড়াশোনা করছেন। সেই অভিজ্ঞতা থেকেই তিনি বলেন, যখন ফিদেল কাস্ত্রো মারা গিয়েছিলেন, কেরল তখন তাঁর ছবি ও হোর্ডিংয়ে ভরে গিয়েছিল। অন্য কোনও রাজ্যে এমন হয়নি। কমিউনিজমকে শ্রদ্ধা না করলে এমন হয় না। তিনি নিজেও সমবণ্টনে বিশ্বাসী। কেরল এই সাম্যবাদেরই দৃষ্টান্ত। কেরল জনের জন্মস্থান। কিন্তু সেখানকার রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কখনও তিনি মুখ খোলেননি। এমনকী তিনি নিজে বামপন্থায় বিশ্বাসী কিনা, জানা যায়নি তাও। কিন্তু এবার তিনি মুখ খোলায়, অবাক অনেকেই। নেটদুনিয়ায় এই নিয়ে ইতিমধ্যেই চর্চা শুরু হয়ে গিয়েছে।

[ আরও পড়ুন: ‘কোনটা বড়?’, সোশ্যাল মিডিয়ায় স্তন দেখিয়ে প্রশ্ন পুনমের ]

The post কেরলে কেন নেই ‘মোদি ঝড়’? এই জবাবই দিলেন জন আব্রাহাম appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার