shono
Advertisement

মেসির হাতের আঙুল কোথায়? স্মারক দেখে প্রশ্ন ভক্তদের

স্মারকে মেসির সঙ্গে রয়েছে মারাদোনার মূর্তিও।
Posted: 04:56 PM Jun 15, 2023Updated: 05:48 PM Jun 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া। তার পর আবার বেজিংয়ে প্রীতি ম্যাচে দেখা যাবে আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়ার ফুটবল লড়াই।

Advertisement

প্রীতি ম্যাচের কোনও এক সময়ে মেসির আর্জেন্টিনার হাতে তুলে দেওয়া হবে একটি স্মারক। সেই গর্বের স্মারকে রয়েছে মারাদোনা ও মেসির মূর্তি। স্মারকে দেখা যাচ্ছে,  বিশ্বকাপ ট্রফি ধরে রয়েছেন মেসি ও মারাদোনা। হয়তো অস্ট্রেলিয়ার হাতেও দেওয়া হবে ওই স্মারক। কিন্তু স্মারকে মেসির মূর্তিটির একটি হাতে আঙুলের সংখ্যা কম।

[আরও পড়ুন: ‘ঔদ্ধত্য’, ‘অতিরিক্ত আত্মবিশ্বাস’ পতন ডেকে এনেছে, রোহিতদের ওভাল বিপর্যয়ের কারণ ব্যাখ্যা করলেন রবার্টস]

 

আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্ট মারাদোনা ও মেসিকে নিয়ে তৈরি স্মারকের ছবিটি প্রকাশ করেছে। সেই স্মারকে মেসির যে মূর্তিটি রয়েছে, তাতে দেখা যাচ্ছে এলএম ১০-এর একটি হাতের আঙুলে পাঁচটার পরিবর্তে চারটে আঙুল। এই নিয়ে প্রশ্ন উঠেছে আর্জেন্টিনাতেও। প্রশ্ন ভক্তদের মনেও। কেন আঙুলের সংখ্যা কমল? তার অবশ্য কারণ জানা যায়নি। 

১৯৮৬ সালের পরে ২০২২ সালে কাতারে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপের স্বপ্নের ফাইনালে আর্জেন্টিনা টাইব্রেকারে হারায় ফ্রান্সকে। নীল-সাদা জার্সিধারীদের গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজের ছায়া টাইব্রেকারে দীর্ঘ থেকে দীর্ঘতর হয়ে ওঠে। বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পরে কয়েকটি প্রীতি ম্যাচে নেমেছিল আর্জেন্টিনা। এবার বেজিংয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামছে অস্ট্রেলিয়া।

[আরও পড়ুন: দলীপ ট্রফি খেলবেন না ঈশান কিষান, জুনিয়রদের জন্য জায়গা ছাড়লেন ঋদ্ধিমানও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement