shono
Advertisement
Modi 3.0 Cabinet

মোদি মন্ত্রিসভায় 'পাওয়ার'হীন অজিত! আম, ছালা দুই-ই গেল ভাইপোর?

ভাঙা এনসিপিকে কি কোনও বার্তা দিতে চাইছে বিজেপি?
Published By: Biswadip DeyPosted: 12:06 AM Jun 10, 2024Updated: 01:09 PM Jun 10, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন মোদি মন্ত্রিসভা আড়ে বহরে রীতিমতো প্রকাণ্ড। রবিবাসরীয় সন্ধ্যায় মোদি-সহ ৭২ জন সাংসদ শপথ নিলেন। কিন্তু এত বড় মন্ত্রিসভায় (Modi 3.0 Cabinet) এনসিপির অজিত পওয়ার শিবির থেকে কারও নাম নেই! কেন? উঠছে প্রশ্ন।

Advertisement

বিজেপির বাইরে অন্য শরিক দল থেকে কারা পেলেন মন্ত্রিত্ব? দেখা যাচ্ছে, মোট এগারো জন রয়েছেন তালিকায়। এর মধ্যে পূর্ণমন্ত্রী ৫ জন। সেখানে এলজেপির চিরাগ পাসওয়ান যেমন রয়েছেন, তেমনই রয়েছেন হামের জিতনরাম মাঁঝিও। প্রতিমন্ত্রী ৬ জন। আপনা দলের অনুপ্রিয়া প্যাটেল কিংবা শিব সেনার শিণ্ডে শিবির থেকে প্রতাপরাও যাদবকে বেছে নেওয়া হয়েছে। অথচ অজিতের দলের কেউ নেই তালিকায়!

[আরও পড়ুন: লোকসভায় প্রধানমন্ত্রীর স্ট্রাইক রেট কমল ২৯ শতাংশ! বাড়ছে রাহুলের সাফল্যের হার]

তবে শোনা যাচ্ছে, অজিতের এনসিপি থেকে নাকি একজনকে মন্ত্রিত্ব 'অফার' করা হয়েছিল। প্রফুল্ল প্যাটেলকে স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রীর পদে শপথ নিতে বলা হয়েছিল। কিন্তু তা নিতে রাজি হয়নি অজিত শিবির। 'অভিমানী সুরে' প্রফুল্ল জানিয়ে দিয়েছিলেন, তিনি এর আগে কেন্দ্রীয় মন্ত্রীর পদ সামলেছেন। তাঁকে এখন স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী হতে বলা মানে তা 'ডিমোশনে'র শামিল।

যদিও প্রফুল্ল অবশ্য বলছেন, অজিত শিবিরের সঙ্গে গেরুয়া শিবিরের কোনও গোলমাল নেই। কোথাও নেই মনোমালিন্যের সামান্যতম আঁচও। বরং বিজেপির আশ্বাস, একটু অপেক্ষা করার। অর্থাৎ আগামী সময়ে মন্ত্রিসভার রদবদল হলে সেখানে জায়গা হতে পারে অজিতদের। কিন্তু এই দাবি একান্ত ভাবেই প্রফুল্লদের। বিজেপি কী ভাবছে?

[আরও পড়ুন: প্রধানমন্ত্রীর বেতন কত, কত মাইনে পান রাষ্ট্রপতি?]

এবছরই মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন। তার আগে এই পরিস্থিতি যে অজিত পওয়ার ভালোভাবে নেবেন না তা বলাই বাহুল্য। তা সত্ত্বেও এমন সিদ্ধান্তের পিছনে কি রয়েছে কোনও বার্তা? অজিতদের সঙ্গ কি ছাড়তে চায় পদ্ম শিবির? নাকি তা নয়, প্রফুল্ল যা বলছেন সেটাই সত্যি? আপাতত কুয়াশা ঘনাচ্ছে। দেখার, কোথাকার জল কোনদিকে গড়ায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নতুন মোদি মন্ত্রিসভা আড়ে বহরে রীতিমতো প্রকাণ্ড। রবিবাসরীয় সন্ধ্যায় মোদি-সহ ৭২ জন সাংসদ শপথ নিলেন।
  • কিন্তু এত বড় মন্ত্রিসভায় এনসিপির অজিত পওয়ার শিবির থেকে কারও নাম নেই!
  • এবছরই মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচন। তার আগে এই পরিস্থিতি যে অজিত পওয়ার ভালোভাবে নেবেন না তা বলাই বাহুল্য।
Advertisement