shono
Advertisement

রমজানের আগে পার্ক সার্কাস ময়দানের গাছ কাটছে পুলিশ, ক্ষুব্ধ সুব্রত

কী বললেন ক্ষুব্ধ পঞ্চায়েত মন্ত্রী? দেখুন ভিডিও। The post রমজানের আগে পার্ক সার্কাস ময়দানের গাছ কাটছে পুলিশ, ক্ষুব্ধ সুব্রত appeared first on Sangbad Pratidin.
Posted: 05:23 PM May 13, 2018Updated: 05:38 PM May 13, 2018

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: রমজানের আগে পার্ক সার্কাস ময়দানের একাংশ ঘিরে গাছ কাটার পরিকল্পনা করেছে পুলিশ। এক আধটা নয়, প্রায় ৭৪টি বড় গাছ কেটেই তৈরি হবে ব্যারিকেড। প্রথমে বেড়া দিয়ে ঘিরে পরে দেওয়া হবে পাঁচিল। খবর শুনে বেজায় ক্ষুব্ধ এলাকার বিধায়ক তথা পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়। খবর পেয়েই ঘটনাস্থলে যান সুব্রতবাবু। তাঁর তৎপরতায় গাছ কাটার পরিকল্পনা আপাতত বন্ধ হয়েছে। তবে গোটা ঘটনায় দৃশ্যতই ক্ষুব্ধ পঞ্চায়েত মন্ত্রী।  রীতিমতো অনুযোগের সুরে জানালেন, তাঁকে না জানিয়েই এসব করছে পুলিশ। পুরসভার কাছেও এই মাঠ ঘেরার কোনও খবর নেই। পুলিশের তরফেও সেখান থেকে কোনও অনুমতি নেওয়া হয়নি। তিনি দাবি করেছেন, গাছ কাটার বিষয়ে কিছুই জানেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানতে পারলে আগেই সুব্রতবাবুকে জানাতেন।

Advertisement

[দমদম বিমানবন্দরে জঙ্গি সন্দেহে গ্রেপ্তার বাংলাদেশি]

মন্ত্রীর অভিযোগ, প্রশাসনের উপরমহলের কোনও তরফ থেকেই অনুমতি নেয়নি স্থানীয় পুলিশ। প্রায় বিনা অনুমতিতেই ৭৪টি গাছ কেটে ফেলার পরিকল্পনা সেরে ফেলেছিল। প্রস্তুতিও তুঙ্গে ছিল। তিনি ঠিক সময়ে উপস্থিত না হলে শুরু হয়ে যেত গাছকাটার পর্ব। মন্ত্রী বলেন, ‘এদিকে পার্ক সার্কাস ময়দানে রয়েছে প্রচুর প্রাচীন গাছ। তাদের বেশিরভাগেরই বয়স ১৫০-এরও বেশি। এই এলাকার একমাত্র ফুসফুস এই ময়দান। এখানে ছেলেরা যেমন খেলতে আসে। তেমনই মেলা বসে। রমজান শুরু হচ্ছে। মুখ্যমন্ত্রীর উদ্যোগে এখানেই হবে ইফতার পার্টি। পাশাপাশি এলাকার গরিব মানুষজন এই ময়দানেই  রোজা শেষ সন্ধ্যায়  ইফতার করেন। খবর পেলাম, পুলিশ নাকি সেই ময়দানের একাংশ ঘিরে গাছ কাটার পরিকল্পনা করেছে। এদিকে এলাকার বিধায়ক হয়েও আমার কাছে সেই খবর নেই। কোনও আলাপ আলোচনা করেনি পুলিশ। ঘটনাস্থলে এসে জানতে পারি হকি খেলার জন্য এই বন্দোবস্ত করা হচ্ছে। তা খোলা মাঠেই খেলুক না। হকি, ফুটবল যা মন চায় খেলুক। তাই বলে বেড়া দিয়ে কেন? এত প্রাচীন গাছই বা কেন কাটা হবে? প্রাক্তন বিচারপতি থেকে শুরু করে এলাকার গণ্যমান্য ব্যক্তি এই এলাকায় প্রাতঃভ্রমণ করতে আসেন। সেখানে পুলিশ ঠিক কাকে বলে এই কাজ শুরু করল তা স্পষ্ট নয়। তবে সিপির সঙ্গে কথা হয়েছে আপাতত গাছ কাটা স্থগিত। তবে রমজানের আগে গাছ কাটার এই পরিকল্পনা মেনে নেওয়া যা না। তৃণমূল সরকারের আমলে উপরমহলের অনুমতি ছাড়া এহেন ঘটনা আগে কখনও ঘটেনি।’

[১৫ মে থেকে বাড়ছে ভিক্টোরিয়া মেমোরিয়ালের প্রবেশমূল্য, কত জানেন?]

The post রমজানের আগে পার্ক সার্কাস ময়দানের গাছ কাটছে পুলিশ, ক্ষুব্ধ সুব্রত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার