shono
Advertisement

পুলিশের সাহায্য নিয়েই উত্তরপ্রদেশে অসহায় বিধবার বাড়ি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিল গুন্ডারা!

বিস্ফোরক অভিযোগে সরগরম যোগীরাজ্যের লখিমপুর খেরি।
Posted: 05:22 PM Aug 27, 2022Updated: 05:22 PM Aug 27, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশে (Uttar Pradesh) বুলডোজার দিয়ে বাড়ি ভেঙে দেওয়ার আরও এক ঘটনা সামনে এল। অভিযোগ, এক অসহায় বিধবার বাড়ি বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দিয়েছে গুন্ডারা। আর এই কাজে তাদের সুরক্ষা দিয়েছে পুলিশরাই! এমনই বিস্ফোরক অভিযোগে সরগরম যোগীরাজ্যের লখিমপুর খেরি (Lakhimpur Kheri)।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের দাবি, ৬৫ বছরের আখতারি বেগম তাঁর মেয়ে ও তিন নাতি-নাতনিদের নিয়ে এই মুহূর্তে কার্যত ঘরছাড়া। অমৃক সিং নামের এক ব্যক্তির বাড়িতে তিনি কাজ করতেন। পরে ওই ব্যক্তির এক নাতনির থেকে তিনি একটি জমিও কেনেন। কিন্তু সম্প্রতি অমৃক সিং আখতারি বেগমকে জানান, ওই জমি ও বাড়ি তাঁদের ছেড়ে দিতে হবে। স্বাভাবিক ভাবেই রাজি হননি তিনি।

[আরও পড়ুন: বিএসএফের বিরুদ্ধে গৃহবধূকে গণধর্ষণ ইস্যুতে পথে নামছে তৃণমূল, রবিবার বাগদায় প্রতিবাদ মিছিল]

এরপরই গত সোমবার গুন্ডাদের নিয়ে ওই জমির কাছে তিনটি বুলডোজার নিয়ে হাজির হন অমৃত সিং। অভিযোগ, পুলিশ নিয়েই এসেছিলেন তাঁরা। এরপরও শুরু হয় বৃদ্ধার বাড়ি ভাঙার কাজ। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে বাড়ি ভাঙার ভিডিও। দেখা গিয়েছে, বৃদ্ধা অসহায়ের মতো কাকুতি মিনতি করছে পুলিশের কাছে। কিন্তু কেউই তাঁর কথায় কর্ণপাত করেনি।

ভিডিও ছড়িয়ে পড়তেই বিতর্ক শুরু হয়। প্রশ্ন ওঠে, কী করে পুলিশকে সঙ্গে নিয়েই এমন বেআইনি কাজ করতে পারলেন এলাকার প্রভাবশালী নেতা অমৃক সিং! অবশেষে শনিবার স্টেশন হাউস অফিসার দীপক রাঠোর ও সাব ইনস্পেকটরকে বরখাস্ত করা হয়েছে।

[আরও পড়ুন: ‘তদন্তে অসহযোগিতা করিনি’, যাদবপুরের ফ্ল্যাটের বারান্দায় দাঁড়িয়ে দাবি মানিকের]

এর আগেও ‘বেআইনি’ নির্মাণ ভেঙে দেওয়ার ঘটনায় বিতর্ক ছড়িয়েছে উত্তরপ্রদেশে। সম্প্রতি বিজেপি নেত্রী নূপুর শর্মার (Nupur Sharma) বিতর্কিত মন্তব্যের বিরোধিতা করে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয় উত্তরপ্রদেশের বেশ কিছু অঞ্চলে। বিক্ষোভকারীদের দাঙ্গাবাজ বলে অভিহিত করে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয় সরকার। থানায় আটকে রেখে নির্মম ভাবে মারধর থেকে শুরু করে বুলডোজার দিয়ে বাড়ি ভেঙে দেওয়া হয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement