shono
Advertisement

Abhishek Banerjee: ব্যক্তিগত কারণে ইডি অফিসে গেলেন না অভিষেক, চলতি সপ্তাহেই তলব সাংসদের স্ত্রী-শ্যালিকাকে

গত সপ্তাহেও রুজিরাকেও তলব করেছিল ইডি।
Posted: 05:42 PM Mar 29, 2022Updated: 06:11 PM Mar 29, 2022

সংবাদ প্রতিদিন ব্যুরো: গত সোমবারই এনফোর্সমেন্ট ডিরেক্টরের (Enforcement Directorate) দপ্তরে হাজিরা দিয়েছিলেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ (TMC MP) অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ম্যারাথন জেরার মুখে পড়েছিলেন তিনি। এর পর ফের চলতি সপ্তাহের মঙ্গলবার তাঁকে ডেকেছিল ইডি। কিন্তু ব্যক্তিগত কারণে এদিন দিল্লি যেতে পারেননি অভিষেক। ইমেল মারফত তা জানিয়েও দিয়েছিলেন ইডিকে। এদিকে চলতি সপ্তাহেই অভিষেক স্ত্রী ও শ্যালিকাকে ডেকে পাঠিয়েছে ইডি।

Advertisement

এদিন সকালে দিল্লিতে ইডির (ED) দপ্তরে হাজিরা দেওয়ার কথা ছিল অভিষেকের। কিন্তু তিনি যেতে পারেননি। সূত্রের খবর, আগামিকাল অর্থাৎ বুধবার সকালে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে ইডি। আবার পরশু দিন অর্থাৎ বৃহস্পতিবার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) শ্যালিকা মেনকা গম্ভীরকেও তলব করেছে ইডি। তাঁরা হাজিরা দেবেন কি না, তা এখনও স্পষ্ট নয়। উল্লেখ্য,গত সপ্তাহেও রুজিরাকেও তলব করেছিল ইডি। সেই সময়ও তিনি হাজিরা দিতে পারেননি।

[আরও পড়ুন: মাটিয়া ধর্ষণ কাণ্ড: আদালতের নজরদারিতে হোক তদন্ত, জনস্বার্থ মামলা দায়ের হাই কোর্টে]

প্রসঙ্গত, গত সোমবার অর্থাৎ ২১ তারিখ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) প্রায় সাড়ে সাত ঘণ্টা ম্যারাথন জেরা করা হয়। কয়লা পাচার কাণ্ডে তাঁকে এর আগেও জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। সোমবার জিজ্ঞাসাবাদের পর ইডি দপ্তর থেকে বেরিয়ে তৃণমূল সাংসদ যুক্তি সহকারে কয়লা ও গরু পাচার কাণ্ডের দায় চাপান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) উপর। এরপরও ফের তাঁকে ডেকে পাঠানো হয়েছে। ইডি সূত্রে খবর, সোমবারের জিজ্ঞাসাবাদে অভিষেক বন্দ্যোপাধ্যায় সব প্রশ্নের উত্তর দেননি, তাই ফের তলব করা হয়েছিল।

গত সপ্তাহেই অভিষেক জানিয়েছিলেন, রুজিরার ছোট দু’টি সন্তান রয়েছে। তাঁদের বাড়িতে রেখে বারবার দিল্লি আসা সম্ভব হচ্ছে না। বিশেষ করে এই করোনা পরিস্থিতিতে। আগামিকাল অর্থাৎ বুধবার তিনি হাজিরা দেন কি না, সেটাই এখন দেখার। 

[আরও পড়ুন: বাসন্তীতে বোমা বিস্ফোরণ, আগুনে পুড়ল বাড়ি, এলাকায় ব্যাপক আতঙ্ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement