shono
Advertisement

‘উত্তরপ্রদেশে চিড়িয়াখানার সিংহ এবার কি মাংসের বদলে পালক-পনির খাবে?’

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকারের বিরুদ্ধে সরব হলেন কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী। শনিবার লোকসভায় তিনি বলেন, রাজ্যের চিড়িয়াখানায় থাকা সিংহরা এবার পালক পনির খাবে। [দেড় বছর ধরে ৮ শিক্ষকের যৌন লালসার শিকার এই কিশোরী পড়ুয়া] মসনদে বসার পর রাজ্য জুড়ে অবৈধ কসাইখানার বিরুদ্ধে অভিযান শুরু করেছেন যোগী আদিত্যনাথ। এর ফলে রাজ্য […] The post ‘উত্তরপ্রদেশে চিড়িয়াখানার সিংহ এবার কি মাংসের বদলে পালক-পনির খাবে?’ appeared first on Sangbad Pratidin.
Posted: 02:03 PM Mar 25, 2017Updated: 02:03 PM Aug 09, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকারের বিরুদ্ধে সরব হলেন কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী। শনিবার লোকসভায় তিনি বলেন, রাজ্যের চিড়িয়াখানায় থাকা সিংহরা এবার পালক পনির খাবে।

Advertisement

[দেড় বছর ধরে ৮ শিক্ষকের যৌন লালসার শিকার এই কিশোরী পড়ুয়া]

মসনদে বসার পর রাজ্য জুড়ে অবৈধ কসাইখানার বিরুদ্ধে অভিযান শুরু করেছেন যোগী আদিত্যনাথ। এর ফলে রাজ্য জুড়ে দেখা দিয়েছে মাংসের ঘাটতি। জানা গিয়েছে, রাজ্যের বেশ কয়েকটি চিড়িয়াখানায় বাঘ ও সিংহদের গোমাংসের অভাবে মুরগির মাংস দেওয়া হচ্ছে। রাজ্যের বিজেপি সরকারকে কটাক্ষ করে অধীর বলেন, “সিংহগুলিকে মাংসের জোগান দেওয়া হচ্ছে না। এবার যেন কেউ না বলে বিকল্প হিসেবে পালক পনির খেয়ে বেচে থাকুক পশুরাজ।”

[আইএনএস বিক্রমাদিত্য থেকে বারাক-৮ ক্ষেপণাস্ত্রের সফল উৎক্ষেপন]

উত্তরপ্রদেশে বেশ কয়েকটি অবৈধ কসাইখানা বন্ধ হয়ে যাওয়ায় প্রভাব পড়েছে মাংসের যোগানে। এদিন অধীর বলেন, ভারত প্রতি বছর ২৮,০০০ কোটি টাকার মাংস রপ্তানি করে, অথচ খাচায় বন্দি বাঘ ও সিংহগুলির জন্য মাংসের জোগান নেই।

[দেড় বছর ধরে ৮ শিক্ষকের যৌন লালসার শিকার এই কিশোরী পড়ুয়া]

মসনদে আসিন হওয়ার আগেই আদিত্যনাথ প্রতিশ্রুতি দিয়েছিলেন, বেআইনি কসাইখানাগুলি বন্ধ করে দেওয়া হবে। তাই প্রতিশ্রুতি পূরণ করে মুখ্যমন্ত্রী পদের দায়িত্ব নেওয়ার পরই রাজ্যের অবৈধ কসাইখানাগুলি বন্ধ করার তোড়জোড় শুরু করেছেন তিনি৷ এর পাশাপাশি, রাজ্যে অবৈধভাবে পশু পাচারের বিরুদ্ধেও কড়া পদক্ষেপ নিতে নির্দেশ দেওয়া হয়েছে পুলিশকে।

The post ‘উত্তরপ্রদেশে চিড়িয়াখানার সিংহ এবার কি মাংসের বদলে পালক-পনির খাবে?’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement