shono
Advertisement

সিটবেল্ট বাঁধা যাত্রীদের, জাতীয় সংগীত বাজিয়ে বিতর্কে SpiceJet

এক যাত্রী ইতিমধ্যেই বিমানসংস্থার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। The post সিটবেল্ট বাঁধা যাত্রীদের, জাতীয় সংগীত বাজিয়ে বিতর্কে SpiceJet appeared first on Sangbad Pratidin.
Posted: 11:54 AM Apr 23, 2017Updated: 06:17 PM Oct 07, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর কিছুক্ষণের মধ্যে অবতরণ করবে বিমান। সমস্ত যাত্রীদের তখনও সিটবেল্ট বাঁধা। এরই মধ্যে বিমানের স্পিকারে বেজে উঠল জাতীয় সংগীত। উঠে দাঁড়িয়ে সম্মাননা জানানো উচিত নাকি নিয়ম অনুযায়ী চুপচাপ সিটেই বেল্ট বাঁধা অবস্থায় বসে থাকা উচিত, কিছুই বুঝে উঠতে পারছেন না যাত্রীরা। এমনই কিংকর্তব্যবিমূঢ় পরিস্থিতি তৈরি হল স্পাইসজেটের তিরুপতি থেকে হায়দরাবাদগামী বিমানে। গত মঙ্গলবারের এই ঘটনায় বিতর্কের মুখে স্পাইসজেট কর্তৃপক্ষ। এক যাত্রী ইতিমধ্যেই বিমানসংস্থার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।

Advertisement

[ত্রিশূল হাতে অযোধ্যার বিতর্কিত কাঠামোয় ঢুকেছে সাধু, অভিযোগ মুসলিম নেতাদের]

ঠিক কী হয়েছিল সেদিন? জানা গিয়েছে, ফ্লাইট SG1044-এর বিমানকর্মী অবতরণের কিছুক্ষণ আগে স্পিকারে জাতীয় সংগীত চালিয়ে দেন। অভিযোগকারী যাত্রী পুনিত তিওয়ারি জানিয়েছেন, বিমানের নিয়ম অনুযায়ী, যাত্রী এবং বিমানকর্মীরা কেউই জাতীয় সংগীতের সম্মাননায় উঠে দাঁড়ানোর মতো অবস্থায় ছিলেন না। তাঁর অভিযোগ, প্রত্যেক যাত্রীই এই ঘটনায় বিস্মিত হন। কেন এমন কাণ্ড করল বিমানসংস্থা, প্রশ্ন তুলেছেন তিনি। বিপত্তির এখানেই শেষ নয়, গোলমাল বুঝতে পেরে এক বিমানকর্মী জাতীয় সংগীত বাজার মাঝপথেই স্পিকার বন্ধ করে দেন। আবার স্পিকার চালিয়েও দেন। কী হচ্ছিল ঠাওর করতে পারছিলেন না যাত্রীরা। অভিযোগকারী ঘটনার প্রমাণ রাখতে নিজের মোবাইল থেকে একটি ভিডিও রেকর্ডিং করেন।

[ভিক্ষা দেবেন না, চাঁদিফাটা গরমেও রাস্তায় বসে আর্জি বৃদ্ধের]

ঘটনার জন্য ক্ষমাপ্রার্থনা করে বিমানসংস্থার এক মুখপাত্র জানিয়েছেন, এক বিমানকর্মী ভুল করে অন্য গানের বদলে জাতীয় সংগীত চালিয়ে দেন। বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে সংস্থার বিরুদ্ধে অভিযোগ দায়ের হওয়ার পরই ক্ষমা চেয়ে নেয় স্পাইসজেট।

The post সিটবেল্ট বাঁধা যাত্রীদের, জাতীয় সংগীত বাজিয়ে বিতর্কে SpiceJet appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement