shono
Advertisement

শ্লীলতাহানির প্রতিবাদ, রাতের কলকাতায় বোনের সামনেই দাদাকে ফেলে মার

গাড়ির পিছনে ধাওয়া করে শ্লীলতাহানি।
Posted: 01:07 PM Aug 10, 2023Updated: 04:41 PM Aug 10, 2023

অর্ণব আইচ: রাতের শহরের ফের শ্লীলতাহানি। রাতের দক্ষিণ কলকাতায় গাড়ি ধাওয়া করে কলেজ ছাত্রীকে উত্যক্ত করার অভিযোগ দুষ্কৃতীদের বিরুদ্ধে। প্রতিবাদ করায় তরুণীর দাদার মাথায় লাঠি দিয়ে আঘাত করার অভিযোগও রয়েছে। শেষে চিৎকারে ভয় পেয়ে চার যুবক পালিয়ে যায়। কলেজ পড়ুয়ার অভিযোগের ভিত্তিতে এবং সিসিটিভি ফুটেজ দেখে চারজনকে গ্রেপ্তার করেছে হেস্টিংস থানার পুলিশ। এই ঘটনায় রাতের শহরের নারী নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গেল।

Advertisement

পুলিশ সূত্রে খবর, বুধবার রাতে খিদিরপুরের বাসিন্দা এক কলেজ পড়ুয়া তাঁর দাদা এবং বন্ধুদের সঙ্গে জন্মদিন পালন করতে গিয়েছিলেন। তরুণী ভবানীপুরের এক নামী কলেজের ছাত্রী। ইভেন্ট ম্যানেজমেন্টের কাজও করেন। সম্ভ্রান্ত পরিবারের সন্তান। গাড়ির চালকের আসনে ছিলেন তরুণীর দাদা। তাঁরা ছাড়াও তরুণীক দুই বান্ধবী ও এক বন্ধুও ছিল সেই গাড়িতে। রাত বারোটা নাগাজ বালিগঞ্জ অঞ্চলের এক ধাবায় খেতে যান তাঁরা। সেই সময় আরেকটি দামী গাড়িতে ধাবায় আসেন চার যুবক। আসার পরই ওই তরুণীর ছবি তুলতে শুরু করে। প্রতিবাদ করায় কথা কাটাকাটি হয়। এরপর গাড়ি নিয়ে বেরিয়ে যান ওই তরুণী। কিন্তু তাতেও পিছু ছাড়েনি ‘রোডসাইড রোমিও’রা। 

[আরও পড়ুন: ‘আমার ভয় লাগছে’, মৃত্যুর কয়েক ঘণ্টা আগে ফোন করে মাকে বলেছিলেন যাদবপুরে স্বপ্নদীপ]

বালিগঞ্জ থেকে ভিক্টোরিয়া পর্যন্ত ক্রমাগত ধাওয়া করতে থাকে গাড়িটি। কখনও তরুণীদের গাড়ির সামনে এসে পড়েছে ‘রোডসাইড রোমিও’র গাড়ি। কখনও গাড়ি থেকে কুরুচিকর কথা বলা হয়েছে। ভিক্টোরিয়ার নর্থ গেটের কাছে গাড়িটি আসতেই তরুণী তাঁর দাদাকে বলে, গাড়িটি রাস্তার ধারে দাঁড় করিয়ে দিতে। যাতে যুবকদের গাড়িটি বেরিয়ে যায়। কিন্তু বাস্তবে তা হয়নি। বরং এগিয়ে গিয়েও গাড়িটি ফিরে আসে। এবং তরুণীকে দেখে কুরুচিকর অঙ্গভঙ্গি করতে শুরু করে। গাড়ি থেকে নেমে তরুণীরা প্রতিবাদ করতেই তাঁর দাদাকে মারধর করে দুষ্কৃতীরা। সঙ্গে সঙ্গে জ্ঞান হারিয়ে লুটিয়ে পড়েন তিনি। যুবকের মৃত্যু হয়েছে এই আশঙ্কায় অভিযুক্তরা পালিয়ে যায়। পরে হেস্টিংস থানায় অভিযোগ দায়ের করেন। সিসিটিভি ফুটেজ দেখে চার অভিযুক্ত গ্রেপ্তার করা হয়েছে। ধৃতরা হলেন- হরিশ মুখার্জি রোডের বাসিন্দা হৃতিক শা (২০), আদিত্য সব (১৯), অর্ঘব্রত আগরওয়াল (২১) এবং কেশব মাসকারা (১৯)। 

[আরও পড়ুন: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলের তিনতলা থেকে পড়ে ছাত্রের মৃত্যু, তদন্তে অ্যান্টি র‌্যাগিং স্কোয়াড]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement