shono
Advertisement

ব্যাগে স্বামীর পাসপোর্ট, দিল্লি এসেও ফিরতে হল ভারতীয় বংশোদ্ভূত মহিলাকে

রাজধানীতে পৌঁছেও দেশে ঢুকতে পারলেন না। The post ব্যাগে স্বামীর পাসপোর্ট, দিল্লি এসেও ফিরতে হল ভারতীয় বংশোদ্ভূত মহিলাকে appeared first on Sangbad Pratidin.
Posted: 08:00 PM May 03, 2018Updated: 08:15 PM May 03, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রিটেনের ম্যাঞ্চেস্টার সিটি থেকে ভারতে আসছিলেন ভারতীয় বংশোদ্ভূত এক মহিলা। কিন্তু আশ্চর্য, দেশে আসার জন্য তিনি নিজের পাসপোর্টের বদলে স্বামীর পাসপোর্ট নিয়ে এলেন। স্বাভাবিকভাবেই দেশে ঢুকতেও পারলেন না।

Advertisement

ওই মহিলার নাম গীতা মোধা। ম্যাঞ্চেস্টারে অলঙ্কার নামে একটি বুটিক চালান তিনি। ব্যবসার কাজেই ২৩ এপ্রিল এমিরেটসের বিমানে দিল্লি আসছিলেন গীতা। কিন্তু নিজের পাসপোর্টের বদলে ভুলবশত নিয়ে আসেন স্বামী দিলীপের পাসপোর্ট। ম্যাঞ্চেস্টারের এক সংবাদপত্র জানিয়েছে, ৫৫ বছরের ওই মহিলা ভুল পাসপোর্টেই চেক ইন করে ফেলেছিলেন। কর্মীরা তা দেখেনওনি। শুধু তাই নয়, দুবাই থেকে দিল্লি পর্যন্ত পৌঁছেও গিয়েছিলেন তিনি। কিন্তু তখনই তাঁর ভুল ধরা পড়ে।

[ সুরক্ষিত রয়েছে আপনার তথ্য, গুজব উড়িয়ে জানাল আধার কর্তৃপক্ষ ]

গীতা মোধার কাছে ওভারসিজ ইন্ডিয়ান সিটিজেনশিপ রয়েছে। নিজের পাসপোর্ট দিয়ে অনায়াসে দিল্লির ইমিগ্রেশন প্রক্রিয়া পেরিয়ে যেতে পারতেন তিনি। কিন্তু এই পয়েন্টেই তাঁকে আটকে দেন ইমিগ্রেশন অফিসাররা। দিল্লি থেকেই তাঁকে দুবাই ফেরত পাঠিয়ে দেওয়া হয়।

গীতা জানিয়েছেন, মানুষ এখন ঠিকমতো পরীক্ষা করে না। বলা হয়, বিমানবন্দরে খুব কঠোরভাবে পরীক্ষা করা হয়। কিন্তু আদতে তা হয় না। এবার যা হল, তা ভয়ানক। চেক-ইনের সময় বিমানবন্দরের কর্মীরা তাঁকে একটি ব্যাগ থেকে জিনিস অন্য ব্যাগে স্থানান্তর করিয়েছেন। কারণ একটি ব্যাগের ওজন ২ কেজির বেশি হয়ে গিয়েছিল। অথচ ভুল পাসপোর্ট থাকা সত্ত্বেও তা না দেখে তাঁকে ছেড়ে দেওয়া হল।

[ স্মৃতি ইরানির হাত থেকে পুরস্কার নেব না! ক্ষোভ জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের ]

ভুল পাসপোর্ট থাকার জন্য ভারত থেকে তাঁকে ফের দুবাই পাঠিয়ে দেওয়া হয়। সেখানে তিনি তাঁর নিজের পাসপোর্টের জন্য অপেক্ষা করেন। সেটি অন্য একটি এমিরেটসের বিমানে এসে পৌঁছয়।

এয়ারলাইন্সের মুখপাত্র জানিয়েছেন, অন্য এয়ারলাইন্সের মতো তারাও পাসপোর্ট যথাযথ ও কঠোরভাবে পরীক্ষা করেন। কিন্তু এক্ষেত্রে তা কোনওভাবে হয়নি। এই কারণে গীতা মোধার কাছে তারা ক্ষমাপ্রার্থী। তবে কেন এমন ঘটনা ঘটল বা কে এমন ঘটনা ঘটাল, তা নিয়ে তদন্ত শুরু হয়েছে। চেক-ইনের প্রতিটি উপাদান খতিয়ে দেখা হচ্ছে।

গীতা মোধা ম্যাঞ্চেস্টার বিমানবন্দর থেকে ভুল পাসপোর্ট দেখিয়েই রওনা হয়েছিলেন। দুবাইয়ে তাঁকে পাসপোর্ট দেখাতে হয়নি। কারণ তাঁর কাছে OCI কার্ড ছিল। ফলে ম্যাঞ্চেস্টার এয়ারপোর্টের দিকেই উঠেছে অভিযোগের আঙুল। কিন্তু বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, পাসপোর্ট চেক করার দায়িত্ব প্রতিটি বিমান সংস্থার। এখানে বিমানবন্দরের কোনও দায় নেই।

The post ব্যাগে স্বামীর পাসপোর্ট, দিল্লি এসেও ফিরতে হল ভারতীয় বংশোদ্ভূত মহিলাকে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement