shono
Advertisement

যৌন হেনস্তার শিকার খোদ বিচারক! সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতির কাছে স্বেচ্ছামৃত্যুর আর্জি

নির্যাতিতার চিঠি পেয়েই দ্রুত রিপোর্ট তলব প্রধান বিচারপতির।
Posted: 10:10 AM Dec 15, 2023Updated: 10:43 AM Dec 15, 2023

সোমনাথ রায়, নয়াদিল্লি: দীর্ঘদিন ধরে তাঁকে যৌন হেনস্তা করেছেন ঊর্ধ্বতন বিচারক। তাই আর বেঁচে থাকতে চান না। স্বেচ্ছামৃত্যুর আবেদন করে প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়কে (DY Chandrachud) চিঠি লিখলেন এক মহিলা বিচারক। চিঠি পেয়েই দ্রুত রিপোর্ট চেয়েছেন সুপ্রিম কোর্টের (Supreme Court) প্রধান বিচারপতি। শুক্রবার সকালেই এই ঘটনা নিয়ে রিপোর্ট জমা দেবে এলাহাবাদ হাই কোর্ট। প্রধান বিচারপতির কাছে স্বেচ্ছামৃত্যুর আবেদন জানাচ্ছেন মহিলা বিচারক, এই ঘটনার কথা ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়।

Advertisement

জানা গিয়েছে, উত্তরপ্রদেশের বান্দা আদালতে নিযুক্ত ছিলেন ওই মহিলা বিচারক। চিঠিতে তিনি লিখেছেন, বারাবাঁকির আদালতে থাকাকালীন তাঁকে যৌন হেনস্তা করেছেন জেলা আদালতের বিচারক ও তাঁর সঙ্গীরা। চলতি মাসেই এই ঘটনা নিয়ে তদন্তের দাবিতে এলাহাবাদ হাই কোর্টের দ্বারস্থ হন নির্যাতিতা। কিন্তু তাঁর আবেদনে কর্ণপাত করা হয়নি বলেই দাবি। কমিটির তদন্তেও সুবিচার পাননি মহিলা বিচারক।

[আরও পড়ুন: মুখোমুখি দুই পুতিন! ভিডিও দেখে তাক লাগল নেটিজেনদের, ব্যাপারটা কী?]

অভিযুক্ত বিচারকের বদলি চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেন তিনি। কিন্তু সেই আবেদন মাত্র আট সেকেন্ডের মধ্যেই খারিজ হয়ে গিয়েছে বলে দাবি বিচারকের। তার পরেই স্বেচ্ছামৃত্যুর আর্জি জানান উত্তরপ্রদেশের বিচারক। চিঠিতে তিনি জানান, “আর বাঁচতে চাই না। গত দেড় বছর ধরে জীবন্ত লাশের মতো ঘুরে বেড়াচ্ছি। এই জীবন বয়ে বেড়ানোর আর কোনও অর্থ নেই। আমার জীবনের কোনও উদ্দেশ্যই নেই।”

মহিলা বিচারকের এমন আর্জি পেয়েই নড়েচড়ে বসেন চন্দ্রচূড়। সুপ্রিম কোর্টের সেক্রেটারি জেনারেল অতুল এম কুরহেকরকে নির্দেশ দেন, এলাহাবাদ হাই কোর্টের কাছে চিঠি লিখতে হবে। শুক্রবার সকালের মধ্যেই যেন মহিলা বিচারকের আবেদন ও তার ভিত্তিতে যা তদন্ত হয়েছে তার বিস্তারিত বিবরণ সুপ্রিম কোর্টে পাঠিয়ে দেওয়া হয়।

[আরও পড়ুন: ভারতের সঙ্গে সংঘাতে মালদ্বীপ! মোদির আমলের চুক্তি বাতিল চিনপন্থী প্রেসিডেন্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement