shono
Advertisement

‘শ্লীলতাহানিতে বাধা’, মধ্যপ্রদেশে চলন্ত ট্রেন থেকে ধাক্কা মহিলা যাত্রীকে!

অভিযুক্তের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।
Posted: 06:48 PM Apr 30, 2022Updated: 06:51 PM Apr 30, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি শাসিত মধ্যপ্রদেশে (Madhya Pradesh) নারী নিগ্রহের (Molestation) অভিযোগ উঠল। শ্লীলতাহানিতে বাধা দেওয়ায় চলন্ত ট্রেন থেকে এক মহিলা যাত্রীকে ধাক্কা মেরে ফেলে দেওয়ার হাড় হিম করা ঘটনার কথা জানা গেল। মধ্যপ্রদেশের ছত্তরপুর জেলায় খাজুরোহের (Khajuraho) কাছে পুরুষ সহযাত্রীর শ্লীলতাহানির চেষ্টায় বাধা দিয়েছিলেন ওই ২৫ বছরের মহিলা যাত্রী। এরপরই মহিলাকে ট্রেন থেকে ফেলে দেওয়া হয় বলে অভিযোগ।

Advertisement

বুধবার রাতের ঘটনা। ট্রেন থেকে পড়ে জখম হন মহিলা যাত্রী। বর্তমানে তাঁর চিকিৎসা চলছে ছত্তরপুরের হাসপাতালে। এই বিষয়ে জব্বলপুরের জিআরপির (GRP) পুলিশ সুপার বিনায়ক ভার্মা জানিয়েছেন, পুরুষ সহযাত্রীর যৌন নিগ্রহের চেষ্টায় বাধা দিলে ওই মহিলাকে ট্রেন থেকে ধাক্কা মেরে ফেলে দেওয়া হয় বলে অভিযোগ। ২৭ এপ্রিল রাতে খাজুরাহো ও উত্তরপ্রদেশের মাহোবার মাঝখানে প্যাসেঞ্জার ট্রেনের ঘটনা, জানান তিনি।

[আরও পড়ুন: চিঠির জবাব চিঠিতে, প্রধানমন্ত্রীর ভাবমূর্তি বাঁচাতে পালটা আসরে প্রাক্তন আমলা ও বিচারপতিরা]

আক্রান্ত মহিলা উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বান্দার বাসিন্দা। ছত্তরপুরের বাগেশ্বর ধাম মন্দির দর্শন করে ট্রেনে বাড়ি ফিরছিলেন তিনি। অভিযুক্তকে চিহ্নিত করা হয়েছে, পুলিশ তাকে গ্রেপ্তার করতে চলেছে বলে জানান ভার্মা। ঘটনার পর মহিলার অভিযোগের ভিত্তিতে খাজুরাহো থানায় একটি জিরো এফআইআর (FIR) দায়ের করে অনুসন্ধান ও ব্যবস্থা গ্রহণের জন্য রেওয়ার জিআরপি-কে পাঠানো হয়। খাজুরাহোর কাছে রাজনগর টাউন এলাকায় ঘটনাটি ঘটেছে বলে দাবি করেন মহিলা যাত্রীটি।

[আরও পড়ুন: করোনায় ভারতীয় অর্থনীতিতে ব্যাপক ক্ষতি, ঘুরে দাঁড়াতে সময় লাগবে ১২ বছর, বলছে RBI]

আক্রান্ত ওই মহিলা জানান, বাগেশ্বর ধামের মন্দিরে এসেছিলাম আমি। জনৈক সহযাত্রী আমার শ্লীলতাহানি করতে থাকে। আমি বাধা দিই, তাকে বিরত থাকতে, দূরে সরে যেতে বলি। তার হাতেও কামড় বসিয়ে ঠেকিয়ে রাখার চেষ্টা করি। তবে পরে বছর তিরিশের পুরুষ যাত্রীটি আমায় চলন্ত ট্রেন থেকে ঠেলে ফেলে দেয়। গত বেশ কয়েক মাস ধরে তিনি নিয়মিত বাগেশ্বর ধাম মন্দির দর্শন করছেন বলে জানিয়েছেন মহিলাটি। এদিনও অন্যদিনের মতো মন্দির দর্শন করে ফিরছিলেন। কিন্তু মাঝপথে এভাবে আক্রান্ত হন। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement