shono
Advertisement

নষ্ট হচ্ছে এলাকার পরিবেশ, মদের দোকান বন্ধের দাবিতে থানার সামনে বিক্ষোভ মহিলাদের

কয়েকদিন আগে মদের দোকানের সামনে মদ্যপান করার পর মৃত্যু হয়েছিল এক ব্যক্তির।
Posted: 04:59 PM Mar 21, 2024Updated: 04:59 PM Mar 21, 2024

সঞ্জিত ঘোষ, নদিয়া: এলাকায় মদের দোকান বন্ধ করতে হবে। এই দাবিতে বৃহস্পতিবার দুপুরে নদিয়ার কৃষ্ণনগরের কোতোয়ালি থানার সামনে বিক্ষোভ দেখালেন দোগাছি গ্রাম পঞ্চায়েতের তেঘুড়িপাড়া চিত্রশালী মানিকপাড়া এলাকার বাসিন্দারা। কয়েকদিন আগে ওই এলাকায় একটি মদের দোকানের সামনে মদ্যপান করার পর মৃত্যু হয়েছিল এক ব্যক্তির। সেই ঘটনার পর থেকেই মদের দোকানের কারণে এলাকার শান্তি-শৃঙ্খলা বিঘ্নিত হচ্ছে, এই দাবিতে ক্ষোভে ফুঁসছিলেন সেখানকার বাসিন্দারা।

Advertisement

জানা গিয়েছে, ওই ব্যক্তির মৃত্যুর পর ভাঙচুর চালিয়ে মদের দোকানটি বন্ধ করে দিয়েছিলেন ক্ষুব্ধ এলাকাবাসীরা। এই ঘটনার পর থেকে কিছুদিন দোকানটি বন্ধ থাকার পর পুনরায় দোকান খুলে মদ বিক্রি শুরু করে দেন দোকান মালিক। যার কারণে ফের প্রতিবাদ জানাতে থাকেন বাসিন্দারা। কিন্তু এলাকাবাসীদের কথায় কর্ণপাত না করে নির্দ্বিধায় দোকান খুলে মদের ব্যবসা চালিয়ে যাচ্ছিলেন দোকান মালিক। মূলত সেই কারণে এদিন দুপুরে ‘গণতান্ত্রিক অধিকার রক্ষা সমিতি’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের ব্যবস্থাপনায় পুরোপুরিভাবে মদের দোকান বন্ধের দাবিতে কোতোয়ালি থানার সামনে বিক্ষোভ দেখাতে শুরু করেন এলাকার স্থানীয় মহিলারা। 

[আরও পড়ুন: দার্জিলিংয়ে বাম প্রার্থী নেই! মানতে পারছে না নিচুতলার কর্মীরা, তবে কি লাল ভোটব্যাঙ্ক ফের রামে?]

এই প্রসঙ্গে ওই এলাকার বাসিন্দা তাপসী বিশ্বাস জানান, “মদের দোকান থাকার কারণে সারাদিন এলাকায় বিভিন্ন ধরনের মানুষের আনাগোনা চলতে থাকে। এছাড়াও মদ্যপ ব্যক্তিরা এলাকা জুড়ে তাণ্ডব করে বেড়ায়। ওই মদের দোকানের কিছুটা দূরে দুটি স্কুল রয়েছে। প্রকাশ্যে মদ বিক্রি হওয়ার কারণে স্বাভাবিকভাবেই এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে। যার প্রভাব পড়ছে স্কুল পড়ুয়াদের মধ্যেও। এছাড়াও বিভিন্ন সময়ে মদ্যপ ব্যক্তিরা এলাকার মহিলাদের কটুক্তি করে। ফলে তাদের ভয়ে ছেলে মেয়েদের স্কুলে দিতে যেতে ভয় পাচ্ছেন এলাকার সাধারণ মহিলারা। মূলত এরই প্রতিবাদে এলাকার পরিবেশ ও শান্তি শৃঙ্খলা বজায় রাখতে ওই মদের দোকান বন্ধ করার দাবিতে আজ কোতোয়ালি থানার সামনে আমরা এলাকার সব মহিলারা একত্রিত হয়ে বিক্ষোভ করতে বাধ্য হয়েছি।”

[আরও পড়ুন : মদ নিয়ে নিত্য অশান্তি! রাগে স্ত্রীকে কুপিয়ে খুনের পর আত্মহত্যার চেষ্টা স্বামীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার