shono
Advertisement

Breaking News

Farooq Abdullah

'পাকিস্তানের সঙ্গে যাব না...', বারামুলা হামলায় প্রতিবেশীকে কড়া বার্তা ফারুখের

'১৯৪৭ সালেই কাশ্মীর সিদ্ধান্ত নিয়ে নিয়েছে', বার্তা ফারুখের।
Published By: Amit Kumar DasPosted: 04:18 PM Oct 25, 2024Updated: 04:23 PM Oct 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরের বারামুলায় ২ জওয়ান-সহ ৪ জনের মৃত্যুর ঘটনায় এবার পাকিস্তানকে নিশানায় নিলেন ন্যাশনাল কনফারেন্স দলের প্রধান ফারুখ আবদুল্লা। জানালেন, 'যতই চেষ্টা করুক আমরা কখনই পাকিস্তানের সঙ্গে যাব না।' শুধু তাই নয়, প্রতিবেশি দেশকে বার্তা দিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রী জানালেন, "শত্রুতা ছেড়ে ও জম্মু ও কাশ্মীরে হিংসা না ছড়িয়ে ইসলাবামাদ যেন বন্ধুত্বের রাস্তায় হাঁটে। নাহলে ভবিষ্যৎ অত্যন্ত খারাপ হতে চলেছে।"

Advertisement

বৃহস্পতিবার রাতে বারামুলার বুটাপাথরি এলাকায় সেনার গাড়ি লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা। সঙ্গে সঙ্গে পালটা দেয় সেনাও। দুপক্ষের মধ্যে শুরু হয় গুলির লড়াই। সেই সময়ে গুরুতর আহত হন দুই সেনা জওয়ান এবং দুজন স্থানীয় কুলি। তাঁদের উদ্ধার করে শুরু হয় চিকিৎসা। বৃহস্পতিবার রাত থেকে চিকিৎসা হলেও শেষরক্ষা হয়নি। শুক্রবার সকালে সেনার তরফে জানানো হয়, মৃত্যু হয়েছে চারজনেরই। এর আগে গত রবিবার সোনমার্গে এক চিকিৎসক ও ৬ পরিযায়ী শ্রমিককে গুলি করে হত্যা করে জঙ্গিরা। নৃশংস এই জঙ্গি হামলায় পাক যোগ রয়েছে বলে আগেই দাবি করেছিল তদন্তকারীরা।

এই ঘটনায় এবার কড়া সুরে পাকিস্তানকে নিশানায় নিলেন ফারুখ আবদুল্লা। শুক্রবার সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে ফারুখ বলেন, "গত ৩০ বছর ধরে আমি দেখছি নির্দোষ মানুষ মারা যাচ্ছেন। যারা এটা করছে তারা মনে করে এমনটা চললে কাশ্মীর পাকিস্তানের সঙ্গে জুড়ে যাবে। কিন্তু ওরা ভুল। আমরা কোনওভাবেই পাকিস্তানের অংশ হব না। ১৯৪৭-এই কাশ্মীর সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তানে যাবে না। তার পরও এই ধরনের আক্রমণ চালিয়ে ওরা নিজেদের তো বটেই আমাদেরও ক্ষতি করছে। এসব না করে নিজের দেশের দিকে নজর দেওয়া উচিৎ ওদের।" পাশাপাশি ভারতের সঙ্গে বন্ধুত্বই সমস্যা মেটাতে পারে, পাকিস্তানকে এমনই বার্তা দিয়ে ফারুখ বলেন, "ওদের কাছে আমার আবেদন হিংসা ছেড়ে যেন ওরা যেন বন্ধুত্বের রাস্তা খোঁজে।"

এছাড়া মধ্যপ্রাচ্যের বর্তমান পরিস্থিতির প্রসঙ্গ টেনে ফারুখ বলেন, "আপনারা ইউক্রেনের অবস্থা দেখেছেন, প্যালেস্তাইন, লেবানন বা ইরাকের অবস্থাও দেখছেন। তাহলে এখন থেকেই সাবধান হয়ে যায়। পাপের ঘড়া পূর্ণ হলে তখন কিন্তু কোনও বিপদই ঠেকাতে পারবেন না। তাই জঙ্গি পাঠিয়ে হামলা করা বন্ধ করুন এবং নিজের দেশের পরিস্থিতির ওপর নজর দিন"।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বারামুলা হামলায় পাকিস্তানকে নিশানায় নিলেন ন্যাশনাল কনফারেন্স দলের প্রধান ফারুখ আবদুল্লা।
  • যতই চেষ্টা করুক আমরা কখনই পাকিস্তানের সঙ্গে যাব না, কড়া বার্তা প্রাক্তন মুখ্যমন্ত্রীর।
  • ফারুখের বার্তা, শত্রুতা ছেড়ে ও জম্মু ও কাশ্মীরে হিংসা না ছড়িয়ে ইসলাবামাদ যেন বন্ধুত্বের রাস্তায় হাঁটে।
Advertisement