shono
Advertisement

World Cup 2023: ‘এবার শুধরে যান’, প্রাক্তন পাক তারকাকে তোপ শামির, কেন রেগে গেলেন ভারতীয় পেসার?

পাক তারকার দাবি শুনে তাজ্জব শামি!
Posted: 09:18 AM Nov 22, 2023Updated: 12:30 PM Nov 22, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে (World Cup 2023) তীরে এসে ডুবেছে তরী। অস্ট্রেলিয়ার কাছে ৬ উইকেটে হেরে বিশ্বজয়ের স্বপ্নভঙ্গ হয়েছে রোহিত শর্মার ভারতের। এরই মধ্যে ফাইনালে ভারতের বল ব্যবহার নিয়ে প্রশ্ন তুলে দিলেন প্রাক্তন পাক তারকা হাসান রাজা। যাঁর কথাবার্তা শুনে রীতিমতো বিরক্ত মহম্মদ শামি। সাফ বলে দিলেন, “এবার শুধরে যান।”

Advertisement

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার রাজার দাবি, বিশ্বকাপে অ্যাডভান্টেজ পেতে নাকি অন্য বল ব্যবহার করেছে ভারত। এক চ্যানেলে তিনি আরও বলেন, বিশ্বকাপে যাতে বাকি ৯টা দলের থেকে ভারতীয় দল বেশি ভালো পারফর্ম করতে পারে এবং পিচের থেকে অতিরিক্ত সুযোগ পায়, তার জন্য আইসিসি অন্য এক সেট বল তাদের দিয়েছিল। যা শুনে রীতিমতো বিস্মিত শামি (Mohammed Shami)। তিনি ভেবেই পাচ্ছেন না, আন্তর্জাতিক ম্যাচ খেলা এক ক্রিকেটার কীভাবে এমন দাবি করতে পারেন!

[আরও পড়ুন: বাণিজ্য সম্মেলনের মঞ্চে মুখ্যমন্ত্রীকে অক্সফোর্ডে বক্তৃতা দেওয়ার আমন্ত্রণ সহ-উপাচার্যর]

বিশ্বকাপের প্রথম চার ম্য়াচে বেঞ্চেই ছিলেন শামি। তার পর প্রথম একাদশে যোগ দিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটপ্রাপক হয়ে যান তিনি। সেই ভারতীয় পেসার হাসান রাজার বক্তব্যের পালটা দিয়ে বলেন, “বিশ্বকাপে যখন প্রথম দলে ছিলাম না, তখন থেকেই এই দাবিটা শুনছি। যখন খেলতে শুরু করলাম, ৫ উইকেট নিলাম। ব্যাপারটা অনেক পাক ক্রিকেটারেরই হজম হয়নি। তাতে আমি কী করব? ওরা ভাবে ওদের পেসাররাই সেরা। আমি মনে করি, সঠিক সময়ে যে পারফর্ম করতে পারে, সে-ই সেরা। কিন্তু ওরা বিতর্ক তৈরি করতে ভালোবাসে। সেই জন্য বলে যাচ্ছে, বলের রং, কোম্পানি সব নাকি আলাদা। এবার শুধরে যাও বন্ধু।”

তবে হাসান রাজার আজব দাবি মেনে নেননি ওয়াসিম আক্রমের মতো পাকিস্তানের প্রাক্তনীরা। এমন মন্তব্যকে রীতিমতো হাস্যকর বলেও দাবি করেছেন তাঁরা। বিশ্বকাপের মতো মঞ্চে বল ব্যবহারের নিয়ম ইচ্ছেমতো বদলানো যায় না।

[আরও পড়ুন: ন্যাশনাল হেরাল্ড মামলায় ৭৫২ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত ইডির, চাপে গান্ধীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement