shono
Advertisement

খনিতে ধস নেমে ভয়াবহ দুর্ঘটনা, ১২ জনের মৃত্যু পাকিস্তানে

পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ নিহতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন।
Posted: 01:55 PM Mar 20, 2024Updated: 01:55 PM Mar 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়লাখনিতে ধস নেমে পাকিস্তানে (Pakistan) মৃত্যু হল অন্তত ১২ জনের। দক্ষিণ পাকিস্তানের খোস্ত অঞ্চলে অবস্থিত ওই খনিটি ব্যক্তিগত মালিকানাধীন। আচমকাই গ্যাস বেরতে শুরু করায় বিস্ফোরণ ঘটে। ফলে ভূপৃষ্ঠের ৮০০ ফুট নিচে আটকে পড়েন খনির শ্রমিকরা। কোয়েটা থেকে ৮০ কিলোমিটার দূরে এই দুর্ঘটনা ঘটেছে।

Advertisement

বালোচিস্তানের চিফ ইনস্পেক্টর আবদুল ঘানি বালোচ সংবাদ সংস্থা এএফপিকে জানিয়েছেন, ১২টি দেহই উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার গভীর রাতে দুর্ঘটনা ঘটে। তখনই দুটি দেহ উদ্ধার করা হয়। পরে সকালে ফের উদ্ধারকাজ শুরু করা হয়। তখন উদ্ধার করা হয় বাকি ১০টি দেহ। সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, মিথেন গ্যাস বেরতে শুরু করেছিল আচমকাই। আর তার ফলেই ওই দুর্ঘটনা ঘটেছে।

[আরও পড়ুন: একা বিজেপিই ৭,০০০ কোটি! সব বিরোধী মিলিয়ে ৬২০০ কোটি, প্রকাশ্যে নির্বাচনী বন্ডের আয়]

পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ একটি বিবৃতি পেশ করে দুর্ঘটনায় নিহতদের পরিবারকে সমবেদনা জানিয়েছেন। জানা গিয়েছে, আটকে পড়া শ্রমিকদের উদ্ধার করতে গিয়ে তাঁদের সতীর্থ আরও ৮ জনও খনির ভিতরে আটকে পড়েছিলেন। পরে তাঁদের উদ্ধার করা সম্ভব হয়েছে। উল্লেখ্য, এর আগে ২০১৮ সালের মে মাসে ওই অঞ্চলে এমনই দুর্ঘটনা ঘটেছিল। মৃত্যু হয় ২৩ জনের। আহত হন ১১ জন। সেবারও গ্যাস নির্গত হওয়ার ফলেই ঘটে গিয়েছিল মর্মান্তিক দুর্ঘটনা।

[আরও পড়ুন: গার্ডেনরিচ কাণ্ডে গ্রেপ্তার আরও ১, এবার পুলিশের জালে জমির মালিক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement