shono
Advertisement
Hezbollah

ইজরায়েলের সেনাঘাঁটিতে ড্রোন হামলা হেজবোল্লার, আহত ১৮ জওয়ান

রবিবার বিকেলে গ্যালিলি ও উত্তর গোলানে একাধিক ড্রোন হামলা চালায় হেজবোল্লা।
Published By: Amit Kumar DasPosted: 12:31 PM Jul 01, 2024Updated: 01:39 PM Jul 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গাজা ও ইজরায়েলের যুদ্ধ মোড় ঘুরে লেবাননে। এবার ইজরায়েলের সেনাঘাঁটি লক্ষ্য করে ড্রোন হামলা চালাল লেবাননের সশস্ত্র গোষ্ঠী হেজবোল্লা। এই ঘটনায় আহত হয়েছেন ইজরায়েলের ১৮ সেনা জওয়ান। এই হামলার কথা স্বীকার করে নিয়েছে ইজরায়েলের প্রতিরক্ষাবাহিনী (IDF)। সব মিলিয়ে হামলা, পালটা রক্তাক্ত মধ্যপ্রাচ্য।

Advertisement

ইজরায়েলি সংবাদমাধ্যম টাইমস অফ ইজরায়েল সূত্রের খবর, রবিবার বিকেলে গ্যালিলি ও উত্তর গোলানে একাধিক ড্রোন হামলা চালায় হেজবোল্লা। যার মধ্যে একটি ড্রোন আঘাত হানে সেনাঘাঁটিতে। আইডিএফের তরফে জানানো হয়েছে, এই ঘটনায় ১৮ জন জওয়ান আহত হয়েছেন। তাঁদের মধ্যে ১ জনের অবস্থা আশঙ্কাজনক। সম্প্রতি দক্ষিণ লেবাননে হেজবোল্লার ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছিল ইজরায়েল। সেই হামলায় মৃত্যু হয় একাধিক হেজবোল্লা কমান্ডরের। এর পর এই হামলার দায় স্বীকার করে নিয়ে হেজবোল্লার তরফে জানানো হয়েছে, এই হামলা সেই ঘটনার প্রতিশোধ। ইজরায়েলের সামরিক ঘাঁটিই তাদের লক্ষ্য।

[আরও পড়ুন: উদ্বেগ বাড়াচ্ছে জিকা, পুনেতে গত ১০ দিনে ভাইরাস আক্রান্ত গর্ভবতী মহিলা-সহ ৫]

উল্লেখ্য, গাজায় ও ইজরায়েল যুদ্ধ শুরুর পর থেকেই ইজরায়েলের একাধিক বসতি লক্ষ্য করে লাগাতার হামলা চালাচ্ছে হেজবোল্লা। শুরুতে ছোটখাটো হামলা চললেও সাম্প্রতিক সময়ে তা গুরুতর আকার নিয়েছে। ইজরায়েলের পালটা হামলায় এখনও পর্যন্ত ইরান মদতপুষ্ট হেজবুল্লার ৩৫৬ জন যোদ্ধার মৃত্যু হয়েছে। ইজরায়েলের তরফে হুমকি দিয়ে বলা হয়েছে, এই সশস্ত্র গোষ্ঠী হেজবোল্লার বিরুদ্ধে কোনও কূটনৈতিক সমাধানে না পৌঁছলে লেবাননে বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করবে তারা।

[আরও পড়ুন: মরেও রেহাই নেই! গণপিটুনিতে মৃত সংখ্যালঘু যুবকের বিরুদ্ধেই মামলা দায়ের যোগীরাজ্যে]

অন্যদিকে, সীমান্তবর্তী এলাকায় হেজবোল্লার হামলার জেরে উত্তর ইসরায়েলে হাজার হাজার মানুষ বাড়িঘর ছেড়ে পালাতে শুরু করেছেন বলে জানা যাচ্ছে। এরই মাঝে নতুন করে যুদ্ধের মেঘ ঘনিয়ে ওঠায় ৭টি দেশ তাদের নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ দিয়েছে। লেবাননে ভ্রমণের উপর নিষেধাজ্ঞা জারি করেছে আমেরিকা, জর্ডান, রাশিয়া, আয়ারল্যান্ডসহ আরও ৫টি দেশ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গাজা ও ইজরায়েলের যুদ্ধ মোড় ঘুরে লেবাননে।
  • ইজরায়েলের সেনাঘাঁটি লক্ষ্য করে ড্রোন হামলা চালাল লেবাননের সশস্ত্র গোষ্ঠী হেজবোল্লা।
  • এই ঘটনায় আহত হয়েছেন ইজরায়েলের ১৮ সেনা জওয়ান।
Advertisement