shono
Advertisement
America

দশ দিনে আমেরিকার দুই মন্দিরে হামলা, ‘হিন্দুরা দূর হটো’ পোস্টার দুষ্কৃতীদের

ঘৃণার বিরুদ্ধে প্রার্থনায় একজোট হলেন প্রবাসী হিন্দুরা।
Published By: Kishore GhoshPosted: 12:26 PM Sep 26, 2024Updated: 12:37 PM Sep 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত ১৬ সেপ্টেম্বর নিউ ইয়র্কে স্বামীনাথন মন্দিরে হামলা হয়েছিল। দশ দিনের মধ্যে বুধবার হামলা হল ক্যালফোর্নিয়ার হিন্দু মন্দিরে। ভাঙুচুর চালানোর পাশাপাশি দুই মন্দির চত্বরে ‘হিন্দুরা দূর হটো’ পোস্টার সেঁটে দিল হামলাবাজেরা। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে আমেরিকা প্রবাসী হিন্দু সম্প্রদায়ের মধ্যে। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

Advertisement

স্বামীনাথন মন্দির আমেরিকায় বসবাসকারী হিন্দুদের অন্যতম তীর্থস্থান। মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, একদল দুষ্কৃতী ‘হিন্দুরা দূর হটো’ পোস্টার সেঁটে মন্দির অপবিত্র করেছে। আমরা শান্তির জন্য ঘৃণার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে প্রার্থনা করেছি। এদিকে তদন্তে নেমে পুলিশ জানিয়েছে, হিন্দু মন্দিরে ভাঙচুরের ঘটনাকে ঘৃণামূলক অপরাধ হিসাবে চিহ্নিত করা হচ্ছে। ঘটনার পর ক্যালফোর্নিয়ার হিন্দু মন্দিরে জরো হন প্রবাসী হিন্দুরা। তাঁরা একত্রিত হয়ে শান্তিপ্রার্থনা করেন। সেই ছবি সোশাল মিডিয়া প্রকাশ করা হয়েছে।

এই ঘটনার নিন্দা করেছেন ভারতীয় বংশোদ্ভূত সাংসদ অ্যামি বেরা। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে শিখদের উগ্রবাদী সংগঠন এই হামলা করে থাকতে পারে। যদিও কোনও সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি এখনও পর্যন্ত। উল্লেখ্য, স্বামীনাথন মন্দিরে আগেও একাধিকবার হামলা হয়েছে। বারবার এই ধরনের ঘটনায় উদ্বিগ্ন প্রবাসী হিন্দু সম্প্রদায়ের লোকেরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • স্বামীনাথন মন্দির আমেরিকায় বসবাসকারী হিন্দুদের অন্যতম তীর্থস্থান।
  • মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, একদল দুষ্কৃতী ‘হিন্দুরা দূর হটো’ পোস্টার সেঁটে মন্দির অপবিত্র করেছে।
Advertisement