shono
Advertisement
Pennsylvania

অফিসের প্রতি চরম ক্ষোভ, এলোপাথাড়ি গুলি প্রাক্তন কর্মীর! মৃত ২

এই ঘটনায় গুরুতর আহত হয়েছেন তিনজন।
Published By: Suchinta Pal ChowdhuryPosted: 08:55 AM May 23, 2024Updated: 09:19 AM May 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অফিসের প্রতি ছিল চরম ক্ষোভ। রাগ ছিল সহকর্মীদের উপরও। যার পরিণতি হল ভয়ংকর। অফিসে ঢুকেই এলোপাথাড়ি গুলি চালানোর অভিযোগ উঠল এক প্রাক্তন কর্মীর বিরুদ্ধে। এই ঘটনায় মৃত্যু হয়েছে অন্তত ২ জনের। গুরুতর আহত ৩। বুধবার এই ঘটনাটি ঘটেছে আমেরিকার পেনসিলভানিয়াতে।

Advertisement

সংবাদ সংস্থা এপি সূত্রে খবর, এদিন পেনসিলভানিয়ার চেস্টারের একটি অফিসে বন্দুক নিয়ে ঢুকে পড়ে এক যুবক। সে ওই অফিসেরই প্রাক্তন কর্মী ছিল। এই ঘটনা প্রসঙ্গে চেস্টারের পুলিশ কমিশনার স্টিভেন গ্রেটস্কি জানিয়েছেন, হামলাকারীকে গ্রেপ্তার করা হয়েছে। কর্মক্ষেত্রে সহকর্মীদের উপর রাগ থেকেই সে এই কাণ্ড ঘটিয়েছে।

আমেরিকায় এই ধরনের ঘটনা নতুন কিছু নয়। বহুবার সেদেশের বিভিন্ন কাউন্টি বা বড় বড় শহরে বন্দুকবাজের হামলায় প্রাণ হারিয়েছেন সাধারণ মানুষ। এই ঘটনাতে চরম ক্ষোভ প্রকাশ করে চেস্টারের মেয়র স্টেফান রুটস বলেছেন, "দুঃখের বিষয় আমেরিকায় বন্দুক কথা বলে। সাম্প্রতিক সময় এই ছোট শহরে শান্তি বজায় ছিল। এই ধরনের ঘটনা ঘটেনি। কিন্তু কখন কার উপর হামলা হবে এটা কেউ বলতে পারে না। কে কোন মানসিক পরিস্থিতিতে রয়েছেন সেই নিয়েও আমরা নিশ্চিতভাবে কিছু বলতে পারি না।" সাধারণ মানুষকে বন্দুক রাখার লাইসেন্স দেওয়ার বিষয়ে তিনি বলেন, "আমরা কখনও ভুল মানুষের হাতে বন্দুক তুলে দিই না। এটা এক ধরনের মানসিক সমস্যা যে কারণে কর্মক্ষেত্রের নিয়ে তৈরি হওয়া অসন্তোষের এইভাবে বহিঃপ্রকাশ ঘটেছে।" বলে রাখা ভালো, গত এপ্রিল মাসেই মেমফিসের এক অফিসে একইরকম ঘটনা ঘটে। সহকর্মীর গুলিতে প্রাণ হারিয়েছিলেন ২জন।

[আরও পড়ুন: সংঘাত বাড়িয়ে প্যালেস্টাইনকে স্বীকৃতি ইউরোপের ৩ দেশের, পালটা সম্পর্ক ভাঙল ইজরায়েল

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বুধবার পেনসিলভানিয়ার চেস্টারের একটি অফিসে বন্দুক নিয়ে ঢুকে পড়ে এক যুবক। সে ওই অফিসেরই প্রাক্তন কর্মী ছিল।
  • এই ঘটনা প্রসঙ্গে চেস্টারের পুলিশ কমিশনার স্টিভেন গ্রেটস্কি জানিয়েছেন, হামলাকারীকে গ্রেপ্তার করা হয়েছে। কর্মক্ষেত্রে সহকর্মীদের উপর রাগ থেকেই সে এই কাণ্ড ঘটিয়েছে।
  • এই ঘটনাতে চরম ক্ষোভ প্রকাশ করে চেস্টারের মেয়র স্টেফান রুটস বলেছেন, "দুঃখের বিষয় আমেরিকায় বন্দুক কথা বলে।"
Advertisement