shono
Advertisement
Hezbollah

হেজবোল্লা দমনে ফের বড় সাফল্য, ইজরায়েলি হানায় নিকেশ ৩ জঙ্গি কমান্ডার

দক্ষিণ লেবাননের ১২০টি ঘাঁটি লক্ষ্য করে হামলা করেছে ইজরায়েলি সেনা।
Published By: Anwesha AdhikaryPosted: 08:12 PM Oct 27, 2024Updated: 08:12 PM Oct 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাসান নাসরাল্লা, হাশেম সফিউদ্দিন- একের পর এক হেজবোল্লা 'সুপ্রিমো'কে নিকেশ করেছে ইজরায়েল। তার পরেও লেবাননে হেজবোল্লা দমন অভিযান চালিয়ে যাচ্ছে তেল আভিভ। রবিবার ইজরায়েলি সেনার হামলায় নিকেশ হয়েছে হেজবোল্লার তিন কমান্ডার। একাধিকবার ইজরায়েলের আমজনতার উপর হামলার অভিযোগ ছিল এই তিন কমান্ডারের বিরুদ্ধে।

Advertisement

রবিবার এক্স হ্যান্ডেলে পোস্ট করে লেবাননে হামলার খবর প্রকাশ করে ইজরায়েলি সেনা। সেখানে বলা হয়, দক্ষিণ লেবাননের ১২০টি ঘাঁটি লক্ষ্য করে হামলা হয়েছে। তাতে নিকেশ হয়েছে অন্তত ৭০জন হেজবোল্লা জঙ্গি। নিহতদের মধ্যেই রয়েছে ইরানি মদতপুষ্ট জঙ্গিগোষ্ঠীর তিনজন কমান্ডার। বিনত জেবিল এলাকার কমান্ডার আহমেদ জাফর মাটুককে নিকেশ করা হয়েছে। খতম হয়েছে ওই এলাকায় হেজবোল্লার অস্ত্রভাণ্ডারের প্রধানও।

ইজরায়েলি ফৌজের দাবি, বিনত জেবিল এলাকা থেকে বহুবার জঙ্গি হামলা চালিয়েছে এই তিন জঙ্গি নেতা। আমজনতা থেকে শুরু করে ইজরায়েলি সেনা- হেজবোল্লার এই কমান্ডারদের নিশানায় ছিলেন সকলেই। উল্লেখ্য, তিন সপ্তাহ আগে বেইরুটের দক্ষিণ শহরাঞ্চলের এক হামলাতেই প্রাণ হারায় নাসরাল্লার উত্তরসূরি। হেজবোল্লা প্রধান হাসান নাসরাল্লার মারা যাওয়ার খবর ছড়িয়ে পড়ার পরই জানা গিয়েছিল তার উত্তরসূরিকে নিশানা করেছে ইজরায়েল। নাসরাল্লার তুতো ভাই সাফেদ্দিনকে লক্ষ্য করে লাগাতার ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তেল আভিভ। তবে হেজবোল্লার সম্ভাব্য প্রধান হাশেমের মৃত্যু হয়েছে কিনা, সেই নিয়ে স্পষ্ট কোনও খবর মেলেনি। অবশেষে ইজরায়েল জানিয়ে দেয়, আর বেঁচে নেই সাফেদ্দিন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • রবিবার এক্স হ্যান্ডেলে পোস্ট করে লেবাননে হামলার খবর প্রকাশ করে ইজরায়েলি সেনা।
  • ইজরায়েলি ফৌজের দাবি, বিনত জেবিল এলাকা থেকে বহুবার জঙ্গি হামলা চালিয়েছে এই তিন জঙ্গি নেতা।
  • হেজবোল্লা প্রধান হাসান নাসরাল্লার মারা যাওয়ার খবর ছড়িয়ে পড়ার পরই জানা গিয়েছিল তার উত্তরসূরিকে নিশানা করেছে ইজরায়েল।
Advertisement