US Shooting: আমেরিকায় জোড়া বন্দুকবাজের হানা, স্কুল চত্বরে চলল গুলি, মৃত অন্তত ৩

10:19 AM Aug 25, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের স্কুল চত্বরে এলোপাথাড়ি গুলি। আমেরিকার (America) পরপর দু’টি এলাকায় বন্দুকবাজের তাণ্ডব। এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, ৩ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন ৯। দুই ক্ষেত্রেই অধরা বন্দুকবাজ।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

প্রথম ঘটনাটি ঘটে মেরিল্যান্ড (Maryland) এলাকায়। স্থানীয় সময় অনুয়ায়ী,বুধবার দুপুর ১২টা ২৪ মিনিট নাগাদ আচমকাই গুলি চলার ঘটনা ঘটে। পুলিশ সূত্রে খবর, একটি কালো চার চাকা গাড়ি থেকে আততায়ীরা নেমে এলোপাথাড়ি গুলি ছুঁড়তে শুরু করে। ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। জখম হন আরও ছ’জন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ বাহিনী। প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনাস্থলে রক্তাক্ত অবস্থায় পড়েছিলেন তিনজন। স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাঁদের মধ্য়ে একজনকে মৃত বলে ঘোষণা করা হয়। বাকি দুজন-সহ মোট ৬ জনের চিকিৎসা চলছে। পুলিশের ধারনা, নির্দিষ্ট একজনকে লক্ষ্য করেই গুলি চালানো হয়েছিল।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: আসানসোল জেলে ঠাঁই অনুব্রতর, কেমন কাটল প্রথম রাত?]

পরবর্তী ঘটনাটি ঘটে ওয়াশিংটনের (Washington) ট্রাক্সটল এলাকায়। বৃদ্ধাশ্রম এবং হাই স্কুল চত্বরে গুলি চলে দুপুর একটা নাগাদ। পুলিশ সূত্রে খবর, কালো চারচাকা একটি গাড়ি থেকে নেম দুই আততায়ী এলোপাথারি গুলি ছুঁড়তে শুরু করে। ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন কয়েকজন। তাঁদের মধ্যে দুজনের মৃত্যু হয়েছে। বাকি তিনজন হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। ওয়াশিংটনের এক্সিকিউটিভ সহকারী পুলিশ প্রধান আশহান বেনেডিক্ট জানান, অন্তত সাত রাউন্ড গুলি চলে। গুলি চালিয়ে গাড়ি নিয়ে চম্পট দেয় তারা। ঘটনাস্থল থেকে তথ্যপ্রমাণ জোগার করার চেষ্টা করছে পুলিশ।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

প্রসঙ্গত, ১৮ বছর বয়স হলেই বন্দুক কিনতে পারেন সাধারণ মানুষ। কিন্তু গত কয়েক সপ্তাহে বারবার বন্দুকবাজের হামলার ঘটনায় চাপ বেড়েছে। ক্রমশ কঠিন হয়েছে পরিস্থিতি। যেনতেন প্রকারেণ এই ধরনের হামলার হাত থেকে মুক্তি পেতে মরিয়া সাধারণ মার্কিন নাগরিকরা।

[আরও পড়ুন: Coronavirus: ফের দেশে একদিনে করোনা আক্রান্ত ১০ হাজারের বেশি, কমছে অ্যাকটিভ কেস]

Advertisement
Next