shono
Advertisement

চিনে ভয়ংকর ধস, মাটির নিচে আটকে ৪৭ জন

শেষ খবর পাওয়া পর্যন্ত পাঁচশোর বেশি মানুষকে উদ্ধার করা হয়েছে।
Posted: 04:52 PM Jan 22, 2024Updated: 04:52 PM Jan 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়ংকর ধস (Landslide) নামল চিনে (China)। বেজিংয়ের ইউনান পার্বত্য অঞ্চলে ধসের কবলে মাটির নিচে চাপা পড়লেন অন্তত ৪৭ জন মানুষ। উদ্ধার করা হয় পাঁচ শতাধিক মানুষকে। সংবাদ সংস্থা এপি সূত্রে একথা জানা গিয়েছে।

Advertisement

টাংফাং শহরের কাছেই অবস্থিত লিয়াংশুই গ্রামে ওই দুর্ঘটনা ঘটেছে। কাকভোরে আচমকাই নামে ধস। সঙ্গে সঙ্গে এলাকায় ত্রাসের সৃষ্টি হয়। দ্রুত ঘটনাস্থলে এসে হাজির হন উদ্ধারকারীরা। ১৮টি বাড়িতে চালানো হয়েছে উদ্ধারকাজ। তবে শেষ পাওয়া খবর থেকে জানা গিয়েছে, এখনও কোনও মৃত্যু কিংবা চোটআঘাতের কথা জানা যায়নি। ঠিক কী কারণে নামল ধস, তা এখনও জানা যায়নি। তবে যে ছবি পাওয়া যাচ্ছে, তাতে এলাকায় বরফের অস্তিত্ব লক্ষ করা যাচ্ছে।

[আরও পড়ুন: সিডনি থেকে লন্ডন, প্যারিস থেকে টরেন্টো, রাম-জোয়ারে ভাসছে বিশ্ব]

প্রসঙ্গত, মাসখানেক আগেই ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠেছিল চিন। তাসের ঘরের মতো হুড়মুড়িয়ে ভেঙে পড়ে বাড়িঘর। প্রকৃতির এই ভয়ানক রোষে এখনও পর্যন্ত অন্তত ১৪৯ জনের মৃত্যু হয় বলে খবর পাওয়া যায়। রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৬.২। এই দুর্ঘটনাকে চিনের সাম্প্রতিক সবচেয়ে শক্তিশালী ভূমিকম্প বলে ধরা হচ্ছে। দুর্ঘটনায় আহত হয়েছেন ১ হাজারের বেশি মানুষ। ভেঙে যায় ১৪ হাজার বাড়ি।

[আরও পড়ুন: রামমন্দির উদ্বোধনে সীতার দেশেও হইচই, রঙ্গলি থেকে মঙ্গলপ্রদীপ, সেজে উঠছে নেপালের জনকপুর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement