shono
Advertisement

মরিশাসে শিবরাত্রির উৎসবে আগুন লেগে মৃত্যু ৬ হিন্দুর, শোকপ্রকাশ জয়শংকরের

এই ঘটনায় আহত হয়েছেন ৭ জন।
Posted: 10:38 AM Mar 05, 2024Updated: 01:10 PM Mar 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহাশিবরাত্রির উৎসব উদযাপনে বড় দুর্ঘটনা মরিশাসে। সোমবার তীর্থে যাওয়ার সময় আগুন লেগে মৃত্যু হয়েছে ৬ হিন্দু পূণ্যার্থীর। ঘটনায় শোকপ্রকাশ করেছেন বিদেশমন্ত্রী এস জয়শংকর। নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। 

Advertisement

এএফপি সূত্রে খবর, আগামী ৮ ও ৯ মার্চ শিবরাত্রি। তার আগে এই উৎসব উপলক্ষে গ্র্যান্ড বেসিন লেকে তীর্থ করতে যাচ্ছিলেন বেশ কয়েকজন। তাঁরা একটি শোভাযাত্রা বের করেছিলেন। একটি কাঠ ও বাঁশের তৈরি কাঠামোয় হিন্দু দেব-দেবী নিয়ে যাচ্ছিলেন সকলে। হঠাৎই রাস্তায় ওই কাঠামোর সংস্পর্শে একটি বৈদ্যুতিন তার লেগে যায়। সেখান থেকেই আগুন ধরে যায়। প্রাণ হারান ৬ জন। মর্মান্তিক এই ঘটনায় আহত হয়েছেন ৭ জন। এঁদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। সংবাদ সংস্থাকে গোটা বিষয়টি জানিয়েছেন পুলিশ কমিশনার অনিল কুমার দীপ। 

[আরও পড়ুন: ইজরায়েলে মিসাইল হামলা হেজবোল্লার, মৃত ভারতীয় নাগরিক]

সোমবারের এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন বিদেশমন্ত্রী জয়শংকর। এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন, ‘মরিশাসে মহাশিবরাত্রির উৎসব উদযাপনের সময় এই দুর্ঘটনা ঘটে। বিষয়টি আমরা শুনেছি। এই দুর্ঘটনায় আমরা গভীরভাবে শোকাহত। মৃতদের পরিবারের প্রতি আমাদের সমবেদনা রয়েছে।’ 

বলে রাখা ভালো, গঙ্গা তালাও নামেও পরিচিত এই গ্র্যান্ড বেসিন লেক। যা মরিশাসে হিন্দুদের কাছে খুবই পবিত্র। শিবরাত্রি উপলক্ষে বহু পূণ্যার্থী সেখানে তীর্থ করতে যান। মরিশাসের প্রায় ৫০ শতাংশ মানুষ হিন্দু ধর্মাবলম্বী। এই ঘটনায় মর্মাহত সকলেই। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement