shono
Advertisement
Nepal

নেপালে ভয়াবহ দুর্ঘটনা, রাস্তা ধসে নদীতে পড়ল বাস, মৃত ৭ ভারতীয়

Published By: Anwesha AdhikaryPosted: 12:32 PM Jul 12, 2024Updated: 01:33 PM Jul 12, 2024

বিশ্বজ্যোতি ভট্টাচার্য, শিলিগুড়ি: নেপালে ভয়াবহ দুর্ঘটনা। রাস্তায় ধস নেমে নদীতে পড়ে গেল দুটি যাত্রীবোঝাই বাস। তার জেরে অন্তত ৬৫ জনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা। মৃতদের মধ্যে রয়েছেন সাত ভারতীয়ও। ইতিমধ্যেই শুরু হয়েছে উদ্ধারকাজ।

Advertisement

প্রবল বর্ষণের জেরে একদিকে হড়পা বান। অন্যদিকে ভয়ঙ্কর ভূমিধসে নেপালের (Nepal) ত্রিশূলী নদীতে দুটি বাস উলটে যায়। এই ঘটনায় ৬৫ জন যাত্রী নিখোঁজ। শুক্রবার সকালে নারায়ণগড়-মুগলিন সড়কে ভয়াবহ ঘটনাটি ঘটে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, দুটি যাত্রীবাহী বাস হড়পা বানে ভেসে উথাল-পাথাল ত্রিশূলী নদীতে উলটে যায়। নিখোঁজ যাত্রীদের উদ্ধারে ডুবুরি নামানো হয়েছে। বেলা দশটা পর্যন্ত ৭ জন ভারতীয় নাগরিকের দেহ উদ্ধার হয়েছে।

[আরও পড়ুন: ফের ভ্রান্তিবিলাস! ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কিকে ‘পুতিন’ বললেন বাইডেন! ভাইরাল ভিডিও

বৃহস্পতিবার রাত থেকে প্রবল বর্ষণ চলছে নেপাল, সিকিম ও ভুটান পাহাড়ে। অতিভারী বৃষ্টির জেরে দেখা দিয়েছে হড়পা বান এবং ভূমিধসের বিপর্যয়। প্রতিটি পাহাড়ি নদী ফুঁসছে। পাহাড়ি পথে দৃশ্যমানতাও কমেছে। ওই পরিস্থিতিতে নারায়ণগড়-মুগলিন সড়কে যাত্রী বোঝাই বাসের চালক বুঝতে পারেননি সামনে পাহাড়ে ধসে নামতে শুরু করেছে। মূহুর্তের মধ্যে দুটি বাস উত্তাল নদীতে পড়ে ভেসে যায়। 

গোটা ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন নেপালের প্রধানমন্ত্রী পুষ্পকমল দাহাল। সরকারি সংস্থাগুলোকে তিনি নির্দেশ দিয়েছেন যাত্রীদের উদ্ধারকাজ যেন সঠিকভাবে সম্পন্ন হয়। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন নেপালের পুলিশ এবং সেনা। কিন্তু প্রতিকূল আবহাওয়া আর ধসে যাওয়া রাস্তার কারণে ব্যাহত হচ্ছে উদ্ধারকাজ। উল্লেখ্য, ধসের আশঙ্কায় নেপালের বহু রাস্তায় যান চলাচল বন্ধ রাখা হয়েছে। তা সত্ত্বেও এড়ানো গেল না দুর্ঘটনা। 

[আরও পড়ুন: আমেরিকাকে অগ্রাহ্য করে রাশিয়ার সঙ্গে বন্ধুত্ব! ভারতকে ফল ভুগতে হবে, হুঁশিয়ারি ওয়াশিংটনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • শুক্রবার সকালে নারায়ণগড়-মুগলিন সড়কে ভয়াবহ ঘটনাটি ঘটে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, দুটি যাত্রীবাহী বাস হড়পা বানে ভেসে উথাল-পাথাল ত্রিশূলী নদীতে উলটে যায়।
  • বৃহস্পতিবার রাত থেকে প্রবল বর্ষণ চলছে নেপাল, সিকিম ও ভুটান পাহাড়ে। অতিভারী বৃষ্টির জেরে দেখা দিয়েছে হড়পা বান এবং ভূমিধসের বিপর্যয়।
  • গোটা ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন নেপালের প্রধানমন্ত্রী পুষ্পকমল দাহাল।
Advertisement